এ এক অদ্ভুত উপলব্ধি যা অনেক আগেই প্রয়োজন ছিল ।।।।।

লিখেছেন লিখেছেন পথিক মুসাফির ১২ এপ্রিল, ২০১৩, ১২:৫০:৪৩ দুপুর



যে কাজটার কথা জামায়াতে ইসলামী প্রথম থেকেই গুরুত্বের সাথেই বলে আসছে যে কাজটি করার তাগিদ জামাত অনুভব করে তা বাস্তাবে রুপায়ন করতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছে যে কাজ নবী করীম সাঃ নিজে করে গেছেন এবং পরবর্তীতে ৪ সাহাবা করে দেখিয়েছেন তার ধারা বাহিকতায় অনেক মুসলিম শাসকরা করেছেন ৯৩ বছর বয়সে হাফেজী হুজুর সাহেব যে কাজটির উপলব্ধি করে তা বাস্তবায়নের চেষ্টা করে গেছেন এবং সব শেষে ঘুমন্ত কওমী আলেমরা জেগে উঠে ৯৩ বছর বয়সে এসে মাওলানা আহমেদ শফী সাহেব বুঝতে পেরেছেন সেটাই হলো ইসলামী ও কুরআনের রাজনীতি । এই উপলব্ধি যদি তাদের আগ থেকে হতো তাহলে হয়ত আমাদের দেশের এই নাস্তিকদের আনাগোনা বা প্রাধান্য এমন হতো না।

হেফাজতে ইসলাম তথা ইসলামী দলগুলো উপলব্ধি করতে পেরেছেন বা বুঝতে পেরেছেন ইসলামী সরকার বা রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠত না থাকলে বাতিলের অধীনে ইসলাম, মানবতা,নাগরিক অধিকার, মানবিক মুল্যবোধ কেমন করে ভুলুন্ঠিত হয় ও বাতিলের অনুমতি নিয়ে সংকীর্ণ জীবন যাপন করতে হয় ।

ইসলামী হক পন্থীদল মাঠে না থাকলে বাতিল সেই মাঠ দখল করে রাখে । তখন হকদের চালচলনের গন্ডী হয়ে যায় সংকীর্ণ। সকল স্থানে বাধাগ্রস্ত হতে হয় ।

আমি হেফাজতে ইসলামী ভাইদের প্রতি আকুল আবেদন করব তারা যেন বর্তমান উপলব্ধিকে কাজে লাগিয়ে সকল আলেম শ্রেণীকে একতাবদ্ধ ভাবে নাস্তিক সহযোগী সরকারের বিরুদ্ধে তীব্র চাপ প্রয়োগ করে দাবী আদায় করতে সচেষ্ট হয়। অন্যথায় শুধু জামাত নয় সকল আলেমরা তথা মুসলমানরা ক্ষতিগ্রস্ত হবে। আর এর দায় আপনাদের আলেম সমাজ কোনভাবেই এড়াতে পারবেন না।

আজ জামাতের উপর স্টিম রোলার চালাচ্ছে কারণ জামাত এদেশের এক বৃহৎ সংগঠিত ইসলামী দল এদেরকে কাবু করা মানেই সকলকেই কাবু করা আর সাঈদীর মত আলেমদেরকে মেরে ফেলা মানে সকল আলেমকে কলুষিত করা । তারা প্রমাণ করবে যে এইসব আলেম সঠিক না তাদের লালিত যে সব আলেম আছে তারাই সঠিক। এসব উপলব্দি মাথায় রেখে এগিয়ে যেতে হবে।

মনে রাখতে হবে

এ দেশে জন্মেছে হাজী শরীয়তুল্লাহ কার্লমার্কষ নয়,

এ দেশে জন্মেছে শহীদ নিসার আলী তিতুমীর লেনিন নয়,

এ দেশে জন্মেছে মাওলানা ভাসানী সহ হাজারো আওলিয়া মাওসেতুং নয়

তাই সামান্য বামদের উত্তর সুরীদের আস্ফালনে আমাদের ভয় পাবার কোন কারণ নাই বরং বামেরাই ভয়ে জড়ষড় হয়ে থাকবে এবং প্রয়োজনে তাদের উত্তরসুরীদের দেশে পাড়ি জমাবে।

সর্বশেষে আমি বলতে চাই জালেম ও নাস্তিক সহযোগী সরকারের আর সময় দেয়া যাবে না এক এক করে আমাদেরকে ধরবে এবং জেলে ভরবে তাই রেনেসার মানসিকতা নিয়ে সমস্ত ছোটখাট বিভেদ ভুলে আমাদেরকে যুদ্ধের ময়দানে ঝাপিয়ে পড়তে হবে।

আল্লাহ হাফেজ।

বিষয়: বিবিধ

৯৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File