কেন এই হেফাজত ইসলামের আবির্ভাব ?????

লিখেছেন লিখেছেন পথিক মুসাফির ১১ এপ্রিল, ২০১৩, ১২:০৬:২১ দুপুর

মুক্ত চিন্তার মাধ্যমে মুক্ত লেখা ও মুক্তভাবে বলা কোন দোষের কিছু না। যখন এই মুক্ত চিন্তা এবং বলা তার সীমা অতিক্রম করে কোন ব্যক্তি বা গোষ্ঠী বা ধর্মে আঘাত হানে তখনই সমস্যাটা দেখা দেয় । ব্লগে যারা লেখেন তারা তাদের ইচ্ছামত করে মনের মাধুরী মিশিয়ে লেখেন এই ভাবে লিখতে লিখতে এক সময় কোন ব্যক্তিকে এবং তার ধর্মকে এমন ভাবে আক্রমন করেন যা সেই ধর্মের অনুভুতিসম্পন্ন লোকদেরকে দারুনভাবে আঘাত করে। হৃদয়ে রক্তক্ষরণ শুরু হয়, আসে প্রতিবাদ প্রতিরোধ শেষে প্রতিশোধ । এমনিভাবে পরষ্পরের সম্পর্কের তিক্ততার এক চরম সীমায় পৌছে ।

এমনই ঘটনা ঘটে চলেছে আমাদের দেশের ব্লগ গুলোতে। কিছু লোক ইচ্ছাকৃত ভাবেই হোক আর অন্যের হাতের ক্রীড়ানক হিসাবেই হোক রীতিমত জঘন্য ভাষায় একমাত্র ইসলামকে গালি দেবার পথ বেছে নিয়েছে । (হিন্দুদের বা অন্যাণ্য ধর্মের উপর এমন আঘাত দিয়ে লেখে না।) এই কতিপয় লোকের মাঝে রাজীব নামের এক কুলাঙ্গার ব্লগে পরিচিতি লাভ করে । তার বিরুদ্ধে হাইকোর্ট থেকে ব্যবস্থা নেবার কথা বলা হয়েছিল । কিন্তু সরকার নেয়নি ফলে সে আবার লেখা শুরু করে কিন্তু দুর্ভাগ্যবশত সে হত্যা হয় এবং প্রধান মন্ত্রী তাকে জাতীয় বীর ঘোষণা করলেন । যার ফলশ্রুতিতে আজকের এই পরিস্থতি ।

এখন প্রশ্ন হলো প্রধান মন্ত্রীর বিরুদ্ধে কটুক্তি করলে এবং তার আব্বা শেখ মুজিবের বিরুদ্ধে কটুক্তি করলে তাদের দমনের জন্য দেশদ্রোহী শাস্তির আইন পাশ হতে পারে। কিন্তু যে নবী সাঃ এর উপর পবিত্র কুরআন নাযিল হয়েছে এবং সারা বিশ্বের একমাত্র আদর্শ নেতা হিসাবে প্রতিষ্ঠিত তাকে না মানলে কাফের হয়ে যেতে হবে । তার অবমাননার জন্য এবং ইসলামের অবমাননার জন্য কোন আইন হতে পারবে না কেন ? এই সরকার যেহেতু মুসলমান বলে দাবী করে এই কাজটি তো ফরজ মনে করেই সংসদে আইন পাশ করা উচিত ছিল । এবং যদি রাজীবকে জাতীয় বীর না বলে তাকে কঠোর শাস্তি দিত তাহলে এই পরিস্থিতি কোন ভাবেই আসত না এবং কেহ আর সাহস পেত না।

এখন সময় এসেছে শেখ হাসিনা নাস্তিক ব্লগার বা বাম ঘরানার পক্ষে অবস্থান নিয়ে চলবেন না মুসলমান দের পক্ষে থাকবেন। তবে তিনি যদি মুসলিম বলে মনে করেন তাহলে সব ধর্মের লোকই তার দ্বারা উপকৃত হবেন কারণ মুসলমান মানবতার পক্ষেই থাকে এবং সব ধর্ম ও মতের লালন করে সহঅবস্থান নিশ্চিত করে।

আজ এই হেফাজতে ইসলাম আবির্ভুত হবার পেছনে এই সরকারের ইসলাম বিরোধী ক্রমাগত কর্মকান্ডই দায়ী । হেফাজতে ইসলামের ১৩ দফা মধ্যযুগীয় বলেন আর বর্বর যুগেরই বলেন বর্তমানে আওয়ামীরা যে ধরণের অস্ত্রের মহড়া চালাচ্ছেন এবং যে সমস্ত কর্মকান্ড করছে তাদের দেখলে তো ঐ মধ্যযুগীয় বা বর্বর যুগীয় লোকদের থেকে কোন অংশে কম বলে মনে হবে না বরং সব কিছুকে হার মানাবে। হেফাজত ইসলামের ভয়ে নয় আল্লাহর ভযে কাজ করুন তাহলে এত হানাহানি ও মারামারি হবে না আর ইসলাম কোন বিভাজন চাই না । ইসলাম বিরোধীদের জন্য কঠোর শাস্তির ব্যবষ্থা করা হোক।

বিষয়: বিবিধ

১১৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File