শিক্ষানীতি বিতর্কের কোন সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

লিখেছেন লিখেছেন পথিক মুসাফির ০৭ এপ্রিল, ২০১৩, ০৫:৩০:১৪ বিকাল



হেফাজতে ইসলামের ১৩ দফা দাবির একটি হচ্ছে ধর্মহীন শিক্ষানীতি বাতিল করে শিক্ষার প্রাথমিক স্তর থেকে উচ্চমাধ্যমিক স্তর পর্যন্ত ইসলাম ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করা।

তার জবাবে শিক্ষানীতি প্রসঙ্গে নুরুল ইসলাম নাহিদ বলেন, ‘গতানুগতিক শিক্ষা দিয়ে অগ্রগতি হবে না, প্রয়োজন বিশ্বমানের শিক্ষা। আমরা শিক্ষানীতি বাস্তবায়ন করেছি শিক্ষাবিদ, গবেষক, আলেম-ওলামাসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করেই। ফলে এটি নিয়ে বিতর্কের কোন সুযোগ নেই।

আমার প্রশ্ন সকলেই যদি মতামত দিয়ে থাকে তাহলে কার মত উনি গ্রহণ করেছেন প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা ফরিদউদ্দীন মাসুদ, ই.ফা, ডিজি আফজাল সাহেব এবং বিশিস্ট আলেম মেছবাহুর রহমান, না, যারা প্রকৃত আলেমে দ্বীন তাদের মতামত ?

প্রকৃত আলেমরা কোন অবস্থাতেই ইসলামের শিক্ষায় শিরক বিদআত এবং হারাম অশ্লীল শিক্ষার জন্য মত দিতে পারেন না ।

এসব সংজোযিত হয়েছে আলেমে ছু অর্থাৎ মতিঝিলে ফরিদ উদ্দীন মাসুদের সাথে যারা ছিল এই বিতর্কিত আলেমদের মতটাই গ্রহণ করেছেন যার জন্য ধর্মীয় শিক্ষার এমন বেহাল অবস্থা ।

মুসলমানদের দেশে বসে রাম ও বামদের খপ্পরে পড়ে তথাকথিত এই আলেম শ্রেনী ,শিক্ষাবিদ, গবেষক, ও বুদ্ধিজীবিরা উচ্ছিষ্ট খেয়ে আমাদের সর্বনাশ করার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে । এর অবসান হওয়া খুবই জরুরী । জনগণ ও আলেমদেরকে আরো সতর্ক হয়ে এই শয়তান মার্কা লোকদেরকে অপসারণ করতে হবে।

Click this link

বিষয়: বিবিধ

১০৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File