কে এই আল্লামা সাঈদী?

লিখেছেন লিখেছেন আবু হোরাইরা হোসাইন ০৯ মার্চ, ২০১৩, ০৩:২৩:৪৪ দুপুর

পিরোজপুরের কৃতী সন্তান দেশবরেণ্য বিশিষ্ট আলেম আল্লামা দেলোয়ার হোসাইন সাইদী। প্রায় ৩৫ বছর যিনি বাংলার জমীনে নিরলসভাবে দ্বীন ইসলামের খেদমত করেছেন। যিনি বাংলাদেশের মুসলমানদের কাছে কুরআনের সঠিক ব্যাখ্যা তুলে ধরে শিরক – বিদআত সম্পর্কে সচেতন করেছেন।

এই মহান আলেম এর হাত ধরে ইসলাম গ্রহন করেছে সহস্রাধিক বিধর্মী। যার ওয়াজ শুনে প্রত্যেক মাহফিলে ১০-১৫ জন ইসলাম গ্রহন করে। যার কথা শুনে আমরা যুবকরা অন্যায়, অবিচার, জুলুম এবং মিথ্যার বিরুদ্ধে কথা বলার সাহস পেয়েছি। যার ওয়াজ শুনে আমাদের প্রিয় নবী মুহাম্মদ সা: এর জীবনী জেনেছি, সাহাবাদের সম্পর্কে জেনেছি আর ঈমানের বলে বলিয়ান হয়েছি। আজ সেই আলেমকে বিনা অপরাধে প্রতিহিংসার বশবর্তী হয়ে শেখ হাসিনা বামপন্হীদের ইশারায় ফাঁসিতে ঝুলানোর যড়যন্ত্র করল। যুগে যুগে নবী-রাসূলদের উপর নির্যাতন হয়েছে। আমাদের প্রিয় নবী মুহাম্মদ সা: এর উপর অকথ্য জুলুম নির্যাতন করেছে আবু জেহেল-আবু লাহাবেরা। সাহাবারা শহীদ হয়েছে, হাজারো সাহাবার রক্ত ঝরেছে ইসলামের কাজ করতে গিয়ে। তদ্রুপ আজকেও সেই ধারাবাহিকতায় আজও আলেমদের নির্যাতিত নিপীড়িত করছে সেই আবুজেহেল - আবুলাহাবদের অনুসারীরাই। আজ ফেব্রুয়ারী মাসের ২৮ তারিখ সেই যুগ যুগ ধরে চলে আসা নির্যাতনের পুনরাবৃত্তি হলো আল্লামা সাঈদীকে ফাঁসির রায় এর মাধ্যমে। আজকের এই দিন বাংলাদেশের মুসলমানেদের কাছে একটি কালো দিন!

মনে করুন সেই দিনের কথা যেদিন আমাদের প্রিয় নবী মুহাম্মদ সা: হজ্ব করার উদ্দেশ্যে রওয়ানা হলেন পথিমধ্যে খবর আসল কাফেররা মুসলমানদের হত্যর জন্য রনসাজে সজ্জিত হচ্ছে এবং মুসলমানদেরকে মক্কায় যেতে দেবে না। তখন মুহাম্মদ সা: হযরত উসমান রা: কে পাঠলেন পরিস্হিতি অনুধাবন করার জন্য। কাফেররা হযরত উসমানকে আটক করল এবং কিছুক্ষনের মধ্যে মুসলমানদের কাছে খবর আসল যে মক্কার কাফেররা হযরত উসমান রা: কে হত্য করেছে। তখন হযরত মুহাম্মদ সা: একটি গাছের নিচে সকল সাহাবীদের সংগে নিয়ে শপথ করলেন যে 'আমরা উসমান রা: এর হত্যার বদলা নেব নতুবা এখানেই শেষ হয়ে যাব!' মুসলমানদের এই শপথের কথা শুনে কাফেররা ভীত সন্ত্রস্ত হয়ে গেল এবং হযরত উসমান রা: কে ছেড়ে দিতে বাধ্য হয়েছিলো।

তাই আসুন আমরা শপথ করি, যেকোন মূল্যে আজকে বাংলাদেশের মাটিকে আমরা নাস্তিক মুরতাদদের আস্তানা দেব না। শাহজালাল, শাহপরাণ এবং তীতুমীরের এই বাংলায় একটাই পতাকা উড়বে সেটি হচ্ছে কালেমার পতাকা। প্রয়োজনে জিহাদ করে বুকের রক্ত দিয়ে বাংলার জমিনকে মুসলমানদের জন্য নিরাপদ ভূমিতে পরিণত করব ইনশাল্লাহ।

বিষয়: বিবিধ

১১১৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File