ইজরাইলি ধ্বংসযজ্ঞ ও জায়নবাদী চেতনা

লিখেছেন লিখেছেন সত্য নির্বাক কেন ১৪ জুলাই, ২০১৪, ১০:০৩:০৩ সকাল



এই শিশুটি আর কোনদিন বাবা দেখবেনা!! কি অপরাধ ছিল তার?? একবার ভাবুন তো আপনার মৃত লাশের উপর আপনার শিশু সন্তানটি হামাঘুড়ি দিচ্ছে!! কেমন অনুভব করছেন আপনি?? হ্যা শহীদ ভাইটি কিন্তু আমার আপনার মতই!!

জাতি হিসেবে ইহুদীরা অভিশপ্ত । তারা বেশিরভাগ সময় সত্যকে অস্বীকার করেছে, অনেক নবী রাসুলকে হত্যা করেছে । কিন্তু জায়নবাদ আর ইহুদীবাদ এক নয় । জায়নবাদের সাথে যদিও ইহুদী ধর্মের একটা সম্পর্ক আছে তবুও সব ইহুদীই জায়নবাদী নয় । ইজরাইল নামক অবৈধ রাষ্ট্রটি গঠিত হয়েছে ( আমরা এটাকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেইনা, দিতেও পারিনা - অবৈধ দখলদার বলি) জায়নবাদী দৃষ্টিভঙ্গী এবং আমেরিকা-ব্রিটেনের তেলের চাহিদা পূরণের প্রয়োজনে, মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল রেখে নিজেদের আধিপত্য বজায় রাখার জন্য ।



একবার ভাবুন তো আপনার শিশুটি ক্ষত বিক্ষত হয়ে ডাস্টবিনে পড়ে আছে!! যাকে দেখছেন সে আপনার ভাইয়েরই সন্তান কিন্তু??

জায়নবাদ উগ্র , সংকীর্ণ জাতীয়তাবাদেরই আরেকটি রূপ । জায়নবাদী ইহুদিরা বিশ্বাস করে যে , আল্লাহর সাথে ইহুদিদের চুক্তি আছে - জেরুজালেম এবং ফিলিস্তিন ভূখণ্ড একমাত্র ইহুদিদের প্রাপ্য। এর অধিকার একমাত্র ইহুদীদেরই । আর এই অধিকার বজায় রাখার প্রয়োজনে কোনরকম নীতি নৈতিকতার প্রশ্ন তারা স্বীকার করে না । যেকোন উপায়ে- তা যতই অনৈতিক হোক , যতই নির্মম নৃশংস হোকনা কেন - জেরুজালেম এবং ফিলিস্তিন তাদের নিজেদের দখলে রাখতে হবে ।



আর কত মায়ের আর্তনাদ আহাজারি শুনলে মুসলিমরা জেগে উঠবে??

সন্তানের লাশের দিকে তাকিয়ে জন্মদাতা দুখিনী মায়ের কান্না।

ফিলিস্তিনে প্রতিটি ঘরের আজ একই অবস্থা।

এজন্যই তারা এর প্রয়োজনে নিজেদের মেয়েদেরকে পর্যন্ত চরম লজ্জাজনক কাজে ব্যবহার করে , কোনরকম নীতিনৈতিকতা দয়ামায়ার পরোয়া না করে ফিলিস্তিনি মুসলমানদের নিরীহ বেসামরিক মানুষ, নারী ও শিশুদের নির্দ্বিধায় হত্যা করে । মায়ের পেটের শিশুকেও হত্যা করে । একে তারা ধর্মীয়ভাবে কোন পাপ বা অপরাধ মনে করেনা ।



শহীদে শহীদে জনপদ শেষ... কি অপরাধ ছিল?? এই শিশু সন্তানের??

গাজায় ফিলিস্তিনিতে ইজরাইলি বিমান হামলায় একসাথে শহীদ পিতা ও শিশু সন্তান।

জায়নিজম শুধু ইহুদীদের ভেতরই আছে তা নয় । খ্রিষ্টানদের মধ্যে আছে খ্রিষ্টীয় জায়নবাদ । এই খ্রিষ্টীয় জায়নবাদীরা আবার ইহুদী জায়নবাদের সমর্থক । তারাও মনে করে ইহুদীদেরকে ফিলিস্তিনে পুনর্বাসন করা ধর্মীয় কর্তব্য । ইহুদী জায়নবাদী এবং আমেরিকা ব্রিটেনের খ্রিষ্টীয় জায়নবাদীদের একত্রিত প্রভাবের কারণেই ইজরাইল হয়ে উঠেছে আরো বেশি বেপরোয়া এবং উদ্ধত । তারা নিজেরাতো কোনরকম নীতি নৈতিকতার পরোয়া করেনা , আবার প্রভাবশালী দেশগুলো থেকে খ্রিষ্টীয় জায়নবাদীদের সর্বাত্মক সহযোগিতা ও সমর্থন পেয়ে আসছে ।



আজ ইজরাইলি বিমান হামলায় পিতা মাতা সহ পুরো পরিবারের মৃত্যুর সংবাদ পেয়ে এভাবেই শোকে কাতর হয়ে পরে ফিলিস্তিনি দুই সহোদর।

জায়নবাদী হতে পারে যে কেউ । যদি আমি মনে করি যে, বাংলাদেশে শুধু বাঙ্গালিরাই থাকতে পারবে- তাহলে আমিও জায়নবাদের মতাদর্শের আওতায় পড়লাম ।

ইহুদী মানেই জায়নবাদের সমর্থক নয় । ইহুদি ধর্মের গোঁড়া অনুসারীরা, যেমন নেতুরাই কারটা (Neturei Karta, ইহুদীদের মধ্যে এরা একটা গোষ্ঠী, যারা জায়নবাদের ঘোর বিরোধী) ।



যারা আমাদের ভাই বোন শিশু সন্তানদের পানি ও খেতে দিচ্ছে না!!

Today is fifth day since Israel has cut off all water supplies to Gaza strip. Special thanks to the Egyptian government for helping Israel make this happen.

লন্ডনে ট্রাফালগার স্কোয়ারে রাব্বি আহরণ কোহেন গত ২০০৫ সালের ৩০ অক্টোবর ফিলিস্তিনী জনগণের প্রতি আল কুদস দিবসে সংহতি জানাতে এসে বলেন, ‘গোঁড়া ইহুদিরা ফিলিস্তিনীদের প্রতি পুরাপুরি একাত্ম। ধর্ম বিশ্বাস, ইহুদি ধর্ম এবং মানবিক নীতিনৈতিকতার দিক থেকে ইহুদি ধর্মের মৌলিক শিক্ষা জায়নবাদের সম্পূর্ণ বিপরীত। আমাদের ধর্ম বিশ্বাস এই রকম যে, হাজার বছর বা তারও বেশি সময় ধরে ইহুদি জনগণ মহান আল্লাহ তাআলার ডিক্রি অনুযায়ী নির্বাসিত জীবন পালন করছে, কারণ তাদের কাছ থেকে যে উন্নত মানের প্রত্যাশা করা হয়েছিল তা তারা রক্ষা করতে পারে নি। আমরা দুনিয়ার বিভিন্ন জায়গায় ছড়িয়ে-ছিটিয়ে গিয়েছি এবং আমাদের ধর্মীয় কর্তব্য হচ্ছে যে দেশে আমরা বাস করি সেই দেশের প্রতি পূর্ণ আনুগত্য বজায় রাখা। তাছাড়া ফিলিস্তিনে আমাদের নিজেদের কোন রাষ্ট্র কায়েম করা নিষিদ্ধ, যদি এমন কিছু করবার চেষ্টা করা হয় তাহলে তার কঠিন পরিণতি সম্পর্কে আমাদের হুঁশিয়ার করা হয়েছে। এমন কিছু করা মানে পরম শক্তিমানের বিরুদ্ধে বিদ্রোহ করা। অতএব ধর্মবিশ্বাসের জায়গা থেকে ফিলিস্তিনে আমাদের কোন রাষ্ট্র গঠনের অধিকার নাই।’



কি বলা যায় এইসব বেহায়া মিডিয়াদের??

যদিও ইসরাইল ধর্মের ভিত্তিতে গঠিত একটি অবৈধ রাষ্ট্র , তবু এর গঠনের পেছনে মূল ভূমিকা পালন করেছে জায়নবাদ । ইহুদীবিহীন ইউরোপের ধারণা । মধ্যপ্রাচ্যের ওপর প্রভাব বজায় রাখার পাশ্চাত্য আধিপত্যবাদী ধ্যানধারণা ।

জায়নবাদ একটা ভয়ংকর চেতনা । ধর্মীয় দৃষ্টিভঙ্গী ছাড়াই জায়নবাদের বিরুদ্ধে লড়াইয়ে সবার অংশ নেয়া উচিৎ । এমনকি কম্যুনিস্টরা যারা এই জায়নবাদের তত্ব বোঝে তারা অতীতে জায়নবাদের বিরুদ্ধে লড়াইয়ে ফিলিস্তিনের সশস্ত্র যুদ্ধে অংশ নিয়েছিল

কেমন আছে ফিলিস্তিনের ভাই বোনেরা? কীভাবে দিনাতিপাত করছেন তারা?



কেন আজ আমাদের ভাই বোনদের ক্ষত বিক্ষত লাশ?? কেন???

খবর কি আমরা রাখছি? নাকি বিশ্ব কাপের জোয়ারে ভুলে গেছি সব? ঐশোন কান পেতে হাহাকার শোনা যাচ্ছে! বোমার আঘাতে হাত পা উড়ে গেল! প্রাণ চলে গেল, কেউ হারালো মা, কেউ বাবা, কেউ ভাই কেউ বোন কেউ স্বামী হারিয়ে কেউ আবার ভিটা মাটি হারিয়ে হাহাকার করছে কেউ আবার ক্ষুধার জালায় হাহাকার!

আর আমরা?

আমরা হাহাকার করছি, গোল হলোনা! গোল হলনা!



Demontstration protesting Israeli massacre in Gaza

Bangladesh Jamaat-e-Islami

Jamaat Dhaka City

বিষয়: বিবিধ

২২৬২ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

244587
১৪ জুলাই ২০১৪ সকাল ১১:৩৫
সন্ধাতারা লিখেছেন : I am really speechless to see your post bhaiya. Jajakalla khairan
১৪ জুলাই ২০১৪ দুপুর ০২:৩১
190049
সত্য নির্বাক কেন লিখেছেন : thanks । speechless হলে চলবে নাহ। সবাক হোন।
244592
১৪ জুলাই ২০১৪ সকাল ১১:৫৫
আহমদ মুসা লিখেছেন : মুসলমানদের অনৈক্য আর ভোগ বিলাসীতার কারণেই আজ এই করুণ অবস্থা। আজ বড়ই প্রয়োজন একজন সালাহউদ্দীন আল আইয়ুবীর, আজ বড়ই প্রয়োজন একজন মুহাম্মদ বিন কাসিমের, আজ বড়ই প্রয়োজন সেনাপতি তারিক বিন জিয়াদের। সর্বপরি একজন খালিদ বিন ওয়ালিদের (রা) এর বড়ই প্রয়োজন।
১৪ জুলাই ২০১৪ দুপুর ০২:৪১
190057
সত্য নির্বাক কেন লিখেছেন : চারপাশেই বড় বড় জাঁদরেল সব দেশ মিশর, সৌদী আরব, জর্দান, সিরিয়া ও তুর্কী এর ভেতরেই থেকে চোখ রাংগিয়ে ইচ্ছেমতো ফিলিস্তীনী মুসলমানদের উপর নিয়মিত সীমাহীন অত্যাচার করে চলেছে ইসরায়েল
244622
১৪ জুলাই ২০১৪ দুপুর ০১:০৫
অজানা পথিক লিখেছেন :
মধ্যপ্রাচ্যের বিশ ফোঁড়াটা বিষের লাগাম খুলে/
নরক প্রলয় আনলো গাজায় বজ্র ধ্বনি তুলে/
মার্টার শেলের তপ্ত আঁচে/
অগ্নিশীখার মত্ত নাচে/
হানলো আঘাত মানবতার মূল্যবোধের মূলে।
১৪ জুলাই ২০১৪ দুপুর ০২:৪২
190058
সত্য নির্বাক কেন লিখেছেন : কি ভাবছেন আপনি?? ছবিটি দেখে!!
244679
১৪ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৬:৩২
হতভাগা লিখেছেন : এই সব ছবি আর দিয়েন না । তার চেয়ে বরং ২ রাকাত নফল নামাজ পড়ে আল্লাহর কাছে দুয়া করুন এদের জন্য।
১৫ জুলাই ২০১৪ সকাল ০৮:৪৩
190146
সত্য নির্বাক কেন লিখেছেন : নিষ্ঠুরদের নিষ্ঠুরতা ও প্রকাশ করতে দিবেন না ? ভাল পরামর্শের জন্য ধন্যবাদ।
১৫ জুলাই ২০১৪ সকাল ০৯:০৪
190147
হতভাগা লিখেছেন : বার বার বেশী বেশী করে প্রকাশ করলে অনেকেই এসব আর না দেবার জন্য বলবে । এক সময় হয়ত এর ফলাফল বুমেরাংই হয়ে আসবে । তখন আর আসল আবেদনটা থাকবে না ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File