"জল্লাদের এই উল্লাসমঁঞ্চ আমার দেশ নয়"

লিখেছেন লিখেছেন সত্য নির্বাক কেন ০৪ মে, ২০১৪, ১১:৫৮:৪৮ সকাল



হালের জনপ্রিয় সাহিত্যিক আনিসুল হক নারায়নগঞ্জের গুম ও হত্যার ঘটনায় বলেছেন, "জল্লাদের এই উল্লাসমঁঞ্চ আমার দেশ নয়"। যৌন উত্তেজনার মত ক্ষণস্থায়ী দেশপ্রেম আর স্বস্তা জনপ্রিয়তা অর্জনের মানুষিকতা আমাদের মনুষত্ব্যকে এইভাবে বিকলাঙ্গ করে সময়োপযোগী হটকেক টাইপ মন্তব্যে উৎসাহিত করবে, তাও আবার জাতির বুদ্ধিজীবীদের (!) এটা অবশ্যই আমাদের জন্য অশনিসংকেত।

প্রায় এক হাজার নিরীহ মানুষ নিহত হয়েছে গত কয়েকমাসে রাজনৈতিক সংঘর্ষে। তখন এদেশকে জল্লাদের উল্লাসমঁঞ্চ মনে হয়নি আমাদের শ্রদ্ধেয় (!) বুদ্ধিজীবী সাহেবের। আমি শিবির করিনা, কিন্তু শিবিরের ছেলেদের আমি চরিত্রবান-ন্যায়পরায়ণ-মেধাবী এবং ধৈর্যশীল দেখেছি। প্রায় সাত হাজার শিবিরের নেতাকর্মীকে বিকলাঙ্গ করা হল, তখন এদেশকে জল্লাদের উল্লাসমঁঞ্চ মনে হয়নি? হেফাজতের সমাবেশে যখন একলক্ষ চব্বিশ হাজার রাউন্ড গুলি ছোড়া হল তখনও জল্লাদের উল্লাসমঁঞ্চ মনে হয়নি? ঐশীরা যখন পিতা-মাতা হত্যা করে তখন ঐশীর ১৮ বছর পূর্ণ হয়না, আর শিবিরের পঁচিশ হাজার নেতাকর্মী আঠারোর নিচে জেলবন্ধী; তখন মানবতার কুকুর আপনাদের কামড়ায় না?

যারা নারায়নগঞ্জের ঘটনা ঘটিয়েছে তারা অবশ্যই নরপশু এবং তাদের ভয়াবহ শাস্তির সম্মুখীন করা উচিৎ। কিন্তু এদেশের সাধারণ মুসলিমদের যারা তাদের অংশ মনে করেনা, তাদের অপেক্ষায় থাকা উচিৎ ভবিষ্যতের মঁঞ্চে পদদলিত হবার।

আমার শ্রদ্ধেয় বড়ভাই সাগর ইসলাম লিখেছিলেন, "তোমার মসজিদে,মন্দিরে যে না যায় সেও তো তোমারই"। আমিও তাই মনে করি। একজন মুসলিম হিসাবে পৃথিবীর এই ভূখন্ডে বিচরণকারী সকল প্রাণীর নিরাপত্তা ও অধিকার সংরক্ষণ এবং তাদের সকলকে সঠিক পথ দেখানো আমার দ্বয়িত্ব। কিন্তু একবিংশের এই সার্কাসে শুধুমাত্র ইসলাম বিদ্বেষী মানুষিক্বতা সম্পন্ন কুকুরগুলো সার্কাস দেখাবে; আর আমরা দর্শক হয়ে দেখে যাবো এমন মনে করার কোন কারন নেই।

পৃথিবীর যেকোন প্রান্তে একটা কুকুরও যখন অধিকার বঞ্চিত হয়ে নির্যাতিত হয়ে মারা যায়, তখনও একজন সচেতন মুসলিম হিসাবে অসহায় বোধ করি; কোন পদক্ষেপ নিতে না পারায়। এখানে মানুষকে রাজনৈতিক আদর্শ দ্বারা বিভাজিত করা হয়। অথচ এই সাধারণ মানুষগুলো এখনও রাজনৈতিক সচেতন নয়।

ভারত আমেরিকার এই দালাল গোষ্ঠী এদেশের মুসলিম তরুনদের ছাত্রলীগ-ছাত্রদল-ছাত্রশিবিরে বিভক্ত করে একজনকে আরেকজনের শত্রুতে পরিনত করেছে। আর আমরা তরুনরা পুজিবাদের এই সহজ সমীকরণকে পাশ কাটিয়ে ব্যাস্ত আছি তাদেরই দালালীতে।

বাংলা মায়ের অপদার্থ পুত্র সকল, তোমরা না পারলে ঘরে বসে কীবোর্ড চালাও...........................

নদীনালা খাল বিলের দিকে দৃষ্টি প্রসারিত করে আর থাকাব না..............

যদি কোন গলিত লাশ চীৎকার করে বলে হাসিনা নিপাত যাক...................

তবে হয়ত কানে সীসা ঢেলে দেওয়া হইবে................

প্রিয় স্বদেশ আমার অবিকৃত লাশের গ্যারান্টি টুকু দিবে তো??????????????

বিষয়: বিবিধ

২১১৯ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

217319
০৪ মে ২০১৪ বিকাল ০৪:৩১
সুমাইয়া হাবীবা লিখেছেন : কি বলবো বলেন তো..শুধু এটুকু বলতে পারি অনেক আবাল তো যায় ওই স্ট্যাটাসে স্ব উতসাহে! এবং বাহবাও দেয়! ভালো কথা! কিন্তু অনেক ইসলামপন্থীও যায় দেখলাম! তখন মেজাজ কি ঠিক থাকে বলেন তো!
০৪ মে ২০১৪ বিকাল ০৪:৩৮
165524
সত্য নির্বাক কেন লিখেছেন : মেজাজের মোজেজা বুঝা বড় দায়। আপু আপাতত মেজাজটা ঢান্ডা রাখতে হবে যে....।
০৪ মে ২০১৪ বিকাল ০৪:৪২
165527
সুমাইয়া হাবীবা লিখেছেন : সেটাই তো রাখছি..

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File