প্রশিক্ষনের কোন বিকল্প নাই।

লিখেছেন লিখেছেন সত্য নির্বাক কেন ১৮ ফেব্রুয়ারি, ২০১৪, ১১:৪৭:৩৭ সকাল



এক বড় ভাইয়ের সাথে ফজরের নামাজ পড়লাম। আমার তিন বছরের ছোট ছেলে ও আমার সাথে ফজরের নামাজ পড়ার জন্য উঠে গেল। তাকে নিয়ে গেলে শ্রদ্ধেয় বড় ভাইটি আমার ছেলেকে জড়িয়ে ধরে কপালে চুমু দিলেন। তার কৌশলাদি জিজ্ঞাসার ফাকে ফাঁকে নৈতিক প্রশিক্ষনের বীজ বপনের কৌশল দেখে মনটা ভরে গেল। আমার ছেলের নাম সাজিদ হাসান। তাকে জিজ্ঞাসা করলেন তোমার চোখ কে বানিয়েছেন? তোমার নাক কে বানিয়েছেন? তোমার মাথা কে বানিয়েছেন? এবং প্রতিবার শিখালেন আল্লাহ্‌ আল্লাহ্‌ আল্লাহ্‌। আল্লাহু আকবর। আমার ছেলে বললেন সবই আল্লাহ্‌ বানিয়েছেন। আলহামদুলিল্লাহ। তারপর বললেন তোমার আব্বু কেমন আছেন? তোমার আম্মু কেমন আছেন? আমার ছেলে বললেন ভাল। তিনি শিখালেন আলহামদুলিল্লাহ। এরপর আমার ছেলেকে জিজ্ঞাসা করলেন তোমার দাদা কেমন আছেন? আমার ছেলে বলল আলহামদুলিল্লাহ ভাল। মাসেয়াল্লাহ....... মহান আল্লাহ্‌ উনাকে উত্তম যাযা দান করুন আমাদের চোখ খুলে দেওয়ার জন্য। বর্তমান সেক্যুলার শিক্ষা ব্যবস্থার যে ধারা চলছে এতে পারিবারিক প্রশিক্ষনের কোন বিকল্প নাই।

আমাকে বললেন তুমি কুরআন থেকে একটি আয়াত তেলাওয়াত কর? আমি কয়েকটি তেলাওয়াত করলাম। উনি বললেন মাশাআল্লাহ।কোথায় থেকে শিখেছেন? আমি বললাম ছোট বেলায় মক্তবে আর বড় হয়ে সংগঠনের কাছ থেকে। আসলে এখন কি সে মক্তব আর বর্তমান আছে? সংগঠন না থাকলে যে এই যুবক তরুণ বৃদ্ধরা কোরআন শিক্ষার এই অনুপ্রেরনা যে কোথায় থেকে পেত? আলহামদুলিল্লাহ মহান রব আমাদের অনুগ্রহ করে সংগঠনের অন্তর্ভুক্ত হওয়ার তৌফিক দিয়েছেন। এরপর আমাকে জিজ্ঞাসা করলেন মাদ্রাসায় পড়েছেন কিনা? আমি বললাম না । অতঃপর তিনি আমাকে আজকের পুঁজি হিসাবে ১৪ টি আরবি সিগা শিখালেন। সাথে কুরআনের একটি আয়াতের অর্থ ও করে দিলেন। আরবি এতই সহজ!!!!!!মহান রব প্রিয় ভাইটিকে নেক হায়াত দান করুন, সাথে জালিম হতে ও হেফাজত করুন..........

বিষয়: বিবিধ

১৩৮৭ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

178864
১৮ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:০৮
বাংলার দামাল সন্তান লিখেছেন : সহমত
১৮ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:১০
131918
সত্য নির্বাক কেন লিখেছেন : তাই
178896
১৮ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০২:০৯
নূর আয়েশা সিদ্দিকা জেদ্দা লিখেছেন : বেশ ভালো লাগলো। মহান আল্লাহ এই ভাইটির মত সুন্দর দৃষ্টিভঙ্গি আমাদের সবাইকে দান করুন। আল্লাহর জমীনে এইসব নেক লোকদের পদচারণা সব সময় নিরাপদ রাখুন।
১৯ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:০১
132392
সত্য নির্বাক কেন লিখেছেন : আমিন চুম্মা আমিন ।
178899
১৮ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০২:২৯
ইমরান ভাই লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৯ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:০২
132394
সত্য নির্বাক কেন লিখেছেন : আপনাকে ও মোবারকবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File