গুষ্টি কিলাই তোর ভালবাসার

লিখেছেন লিখেছেন সত্য নির্বাক কেন ০৪ সেপ্টেম্বর, ২০১৩, ০৩:৪৪:১২ দুপুর



তোমার ভালবাসায় এতো .................. জ্বালা ?

সাবানা- ববিতা ভালবাসায় রাজ্জাক - আলমগীর ভিলেনের সাথে যুদ্ধ করেছিলো অথচ তোমার ভালবাসার নায়করা ভিলেনের সাথে হাত মিলায় !?

তোমার ভালবাসায় গত ৫ বছরে আমরা কয়েকটা গণহত্যার শিকার হয়েছি । তোমার ভালবাসায় সাংবাধিকরা আজ কারাগারে ,

তোমার ভালবাসার মূল্য দিতে গিয়ে সাগর রুনি খুন হয়েছেন ,

তোমার ভালবাসায় সিক্ত হয়ে ৫৭ জন অফিসার অকালে চলে গেলেন ,

তোমার ভালবাসার জ্বালায় ঐশী তাঁর বাবা-মা কে হত্যা করে ।

তোমার ভালবাসা পেতে সারা দেশের বিশ্ববিদ্যালয় গুলো ছাত্রলীগ সন্ত্রাসের অভয়ারণ্য ঘোষণা করে ।

তোমার ভালবাসার চ্যাকা খেয়ে মানিক ,পরিমল , পান্নারা অন্য মেয়েদের সর্বনাশ করে ,

তোমার ভালবাসা গভীরতায় ডঃ ইউনুস তাঁর সর্বস্ব হারিয়েছে ,

তোমার ভালবাসার মূল্য দিতে গিয়ে সুরঞ্জিত ৭০ লাখ টাকা নিয়েও ধরা খেয়েছে , তোমার ভালবাসায় পদ্মার আবুল এখন পাগল প্রায় ,

তোমার জন্য ভালবাসা দেখাতে গিয়ে মখা নিজেই এখন পাবনার বাসিন্দা ।

তোমার ভালবাসায় ইলিয়াস আলী গুম হয়ে গেছে ।

তোমার ভালবাসা আমাদেরকে শুধু কাঁদিয়েছে , দিয়েছে শুধু যন্ত্রনা , দিয়েছে রক্তের স্বাদ , হারিয়েছি মানবতা , হারিয়েছি মনুষ্যত্ববোধ , স্বাধীন দেশের মানুষ হয়েও তোমার ভালবাসার জন্য আমরা পরাধীন । তোমার ভালবাসার গভীরে যতই যাচ্ছি ততই শুধু লাশের স্তুপ পাচ্ছি ।

তুই প্রেমিকা নাকি রাক্ষসী ?

রাখ তোর ভালবাসা ! গুষ্টি কিলাই তোর ভালবাসার !!

আসলে কি দেশের প্রকৃতি, বাতাস, রোদ, বৃষ্টি সবকিছুতেই কেমন যেন বারুদের গন্ধ, আমি পাচ্ছি ,আপনারা পাচ্ছেন কি?

হায়রে বাংলাদেশ !!! একজন প্রধানমন্ত্রীর কাছ থেকে এই রকম লালা ঝরার বক্তব্য শুনব তা কি কেউ ভেবে ছিল !! হুজুরের লাল ঝরে উনি দেখলেন কোথা থেকে ??? জাতি জানতে চায় ?!!



আজ সে যদি জামাত শিবিরের কেও হত?স্বাধীন বাংলাদেশে মুসলমান এখনো পরাধীন। exactly.....আমরা স্বদেশে প্রবাসি।

৫০ কোটি টাকা দিলেও মিথ্যা বলবো না : বিশ্বজিৎকে বহনকারী রিক্সাচালক,,,,,,,,,,,বিশ্বজিৎ দাশ হত্যা মামলায় সাক্ষ্য দিতে এসে জেরার সময় আসামিপক্ষের আইনজীবীর প্রশ্নের উত্তরে বিশ্বজিৎকে হাসপাতালে নিয়ে যাওয়া সেই সাহসী রিক্সাচালক রিপন সরদার বলেন, ‘৫০ কোটি টাকা দিলেও মিথ্যা বলবো না, যা দেখেছি আজ তাই বলে যাবো।’

মঙ্গলবার ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এবিএম নিজামুল হকের আদালতে আসামিদের রক্তচক্ষু উপেক্ষা করে তিনি দৃঢ়চিত্তে সাক্ষ্য দেন। ‘ভগবানের দোহাই লাগে, আমি বোমা মারতে পারি না’ বলে চিৎকার করে নিরীহ বিশ্বজিৎ বলেছিল, কিন্তু তারা (হত্যাকারীরা) শোনেনি। ঘটনার প্রত্যক্ষদর্শী ও মিটফোর্ড হাসপাতালে বিশ্বজিৎকে নিয়ে যাওয়া রিক্সাওয়ালা রিপন মামলার সাক্ষ্য দিতে এসে আদালতে এ কথা বলেন।

সাক্ষী হিসেবে রিপন তার সাক্ষ্যে আরো বলেন, ‘ঘটনার দিন সকাল আনুমানিক ৯টার দিকে আমি ভিক্টেরিয়া পার্কের সামেন রিকশা নিয়ে দাঁড়ানো ছিলাম। ঢাকা জজকোর্টের আইনজীবী ও ছাত্রলীগের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। ছাত্রলীগের ছেলেরা আইনজীবীদের ধাওয়া দিয়ে জজকোর্টের ভেতর ঢুকিয়ে দেয়। ফিরে আসার সময় ভিক্টোরিয়া পার্কের পাশে ডেন্টাল ক্লিনিকের মাঝখানে একটা বোমা বিস্ফোরিত হয়। কিছু ছেলে ধাওয়া করে ওই ক্লিনিকের দোতলায় বিশ্বজিৎকে লোহার রড দিয়ে মারছে। কিছুক্ষণ পরে নীচে থেকে দেখি একজন একটা চাপাতি বের করে। এসময় বিশ্বজিৎ চিৎকার করে বলতে থাকে ভগবানের দোহাই লাগে আমি বোমা মারিনি, আমি বোমা মারতে পারি না। তারপরও তারা বিশ্বজিৎকে মারতে মারতে ক্লিনিকের ভেতরে নিয়ে যায়।’আসামিপক্ষের আইনজীবীরা রিপনকে জেরার সময় আঙ্গুল দিয়ে তিনি আসামিদের সনাক্ত করেন। তখন আইনজীবীরা তাকে মিথ্যা সাক্ষী দিচ্ছে মর্মে উল্লেখ করলে তিনি বলেন, ‘পঞ্চাশ-একশ কোটি টাকা দিলেও আমি মিথ্যা সাক্ষী দেবো না, যা দেখেছি তাই বলবো।’ উল্লেখ্য, গত বছরের ৯ ডিসেম্বর বিএনপির অবরোধ কর্মসূচি চলাকালে পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্কের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ক্যাডারদের হাতে নির্মমভাবে খুন হন নিরীহ দর্জি ব্যবসায়ী বিশ্বজিৎ দাস।



গায়ে যখন অনেকগুলা পিপড়া উঠে মাঝে মাঝে কিছু পিপড়া কামড় বসায়! আমরা তখন পিপড়া মারতে থাকি। কামড় না বসিয়েও অনেক পিপড়া মারা পড়ে! সমাজে কিছু লোক পাপ করে আর কিছু লোক পাপ সহ্য করে!আমাদের সবার মধ্যে আছে গা বাঁচানো নীতি! আমি নামাজ পড়ি, রোজা রাখি তুমি সারাদিন পাপে ডুবে থাক তাতে আমার কি! জীবনটা "আমাকে আমার মত থাকতে দাও" দিয়ে চলেনা! বাড়ীর কর্তা আলহাজ অমুক! দাড়ি, টুপি, আতরের সুবাস, হাতে তজবি সব মিলিয়ে "সমাজের ঈমানদার"!! কিন্তু ছেলের বিয়েতে ডিস্কোর আয়োজন ঠিকই হবে! বাড়ীর মেয়েরা শিলা, মুন্নি, চাম্মাক চালো, আর দুতি কাটিং পায়জামা পরে ঠিকই ঢং ঢং করে বাইরে যাবে!কিছু বলতে গেলে, "ছেলেরা কত্তেছে, এসবই নাকি এখন চলে" কথায় পার পাওয়া যাবে না হাজী সাহেব! ইন্না বাতশা রাব্বিকা লা'শাদিদ- নিশ্চয় তোমার প্রতিপালকের পাকড়াও অত্যন্ত কঠোর!

পিপড়া কামড়াবে কয়েকটা কিন্তু পিষে মারা হবে সবাইকেই! ইতিহাসের গজবগুলো বইয়ের পাতার কালো অক্ষর নয় এগুলো আমাদের জন্য দৃষ্টান্ত! গজব নিজের উপর না আসার আগে জানি কারোরই ঘুম ভাংবেনা!!



ভোগাস লোকগুলো বেগাস যাবে না কই যাবে?

অবকাশ যাপনে লাস ভেগাসে ডা. দিপুমনি। ভাবতেই পুলকে দুলকি উঠিছে মন। দুষ্টু বালিকা আর ছোট্টটি রহিল না। ১৮ + স্থান ছাড়া তাহার আর চলেই না। লোকমুখে শোনা কথা, পশ্চিমা বাবা-মায়েরা সন্তানদের জৈবিক সুস্থতা নিশ্চিত করিতে একটা সহজ পথ অবলম্বন করিয়া থাকেন, সন্তানরা প্রাপ্ত বয়স্ক হইবারর পরে তাহারা সজাগ চোখে পর্যবেক্ষণ করিতে থাকেন যে তাহাদের সন্তান গার্ল/বয় ফ্রেন্ড নিয়া হালকা হইতে মাঝারি অথবা মাঝারি হইতে পুরোদমের লুলামিগুলো করে কিনা। তাহারা যদি দেখেন তাহাদের সন্তানের বয়/গার্ল ফ্রেন্ড নাই তাহা হইলে তাহারা তাহাদের সন্তানের জৈবিক সুস্থতা নিয়া বেজায় উৎকণ্ঠিত হন। আর বয়/গার্ল ফ্রেন্ড থাকিলে তাহারা আশ্বস্ত হন এবং যাবতীয় টেনশন হইতে হাফ ছাড়িয়া বাঁচেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাবৎ দেশবাসী ডা. দিপুমনির ব্যপারে এইবার নিশ্চিন্ত হইতে পারেন। আমাদের এই মন্ত্রীর অবকাশ যাপনের জন্য লাস ভেগাসকে পছন্দ করিবারর মধ্য দিয়া শুধু তার জৈবিক সুস্থতাই নিশ্চিত করেন নাই বরং তাহার টইটুম্বুর খোলা নদীর মুক্তপ্রবাহিকার মুক্তমন চর্চাকে সবার চোখের সামনে উদাম করিয়া দিলো। তিনি লাস ভেগাসের আনাচে কানাচে অবকাশকালিন মহাকাশ ভ্রমিয়া বেড়াইবেন। আর নিজেকে একবার রাজকন্যা তো আরেকবার খোদ রানী ঠাহর করিয়া বলিবেন "নৌকাটা আকাশে কি দ্রুত উড়িতেছে"। তাহার এই উচ্ছলতা আর চঞ্চলতা দেখিয়া কোন শ্বেত রাজকুমার যদি প্রাণ ভরিয়া গাহিয়া উঠে "ওগো বিদেশিনী/ তোমার শিউলি ফুল দাও/ আমার চেরি ফুল নাও" তবেই না আমাদের দেশ বিশ্ব ভ্রষ্মান্ডে মাথা তুলিয়া দাঁড়াইবে। তখন জিয়ার পাহাড় চুড়ায় উঠিবার মহা(?) কর্ম লইয়া আমরা যেমন গর্ব করিয়া পত্রিকায় লিড নিউজ ছাপাইয়া থাকি তেমনি দিপুমনির খবরটাও লাল কালিতে লিড নিউজ হইবে পত্র-পত্রিকায়।



গত ৪ বছরে আওয়ামী লীগের নেতারা জাঁতির সামনে তাদের পরিচয় যে ভাবে তুলে ধরেছেন তাদের কথায় তাঁর কিছু নমুনা দেয়া হলো ।

**ভিশন ২০২১ এ আওয়ামী বচন**

[১] তথাকথিত আল্লাহর শাসন দিয়ে কিছু হবেনা- সৈয়দ আশরাফ ।

[২] আগামীবার ক্ষমতায় আসলে রাষ্ট্রধর্ম ইসলামও তুলে দেব - সুরঞ্জিত সেন ।

[৩] কোরআনের তাফসিরের প্রকাশনা বন্ধ - সরকারী ডিজি ।

[৪] আগামীতে ক্ষমতায় এলে ধর্মের ছায়াটুকুও মুছে ফেলা হবে - সইয়দা সাজেদা চৌ ।

[৫] ধর্ম হল নেশার মত - আব্দুল লতিফ ।

[৬] রাসুল(সাঃ)কে কটুক্তি করা স্বাভাবিক বিষয়,এটানিয়ে হৈচৈ করা ঠিকনয় - তথ্যমন্ত্রী ইনু

[৭] রাসুল সাঃ হিন্দুদের পূজার জন্য মসজিদের অর্ধেক জায়গা ছেড়ে দিয়েছিলেন - ধর্মপ্রতিমন্ত্রী [৮] রাসুল সাঃ ধর্মনিরপেক্ষ ছিলেন - এমপি বাদল ।

[৮] মা দূর্গা গজে চড়ে এসেছিলেন বলে ফলন ভালো হয়েছে । হাসিনা ।

[৯] গ্রামগন্জে ইসলামিক জলসা বন্ধকরতে হবে - পঙ্কজ ভট্টাচার্য ।

[১০] মেয়েদেরকে বোরকার হাত থেকে রক্ষাকরতে হলে,তাদের নাচগান শিক্ষা দিতে হবে - হাসান মাহমুদ '

[১১] বোরকার ব্যবহার ৫০০%বেড়েগেছে,বন্ধ করতেহবে,- সজিব ওয়াজেদ জয় ।

[১২] সেনাবাহিনীতে কওমী মাদ্রাসার ছেলে বেড়েগেছে'(কওমিসনদের সরকারী স্বীকৃতি নেই) - সজিব ওয়াজেদ জয় ।

[১৩] ২৫ বছরের মধ্যে বাংলাদেশে হিন্দু প্রধানমন্ত্রী চাই' - সজিব ওয়াজেদ জয় ।

[১৪] সেনাবাহিনী থেকে ইসলামপন্থীদের বিতাড়িত করতে হবে - সজিব ওয়াজেদ জয় ।

[১৫] কুতসিত চেহারা ঢাকতেই মেয়েরা বোরকা পরে - ডেপুটি স্পীকার -

[১৬] আমি মুসলিমও নই হিন্দুও নই - সৈয়দ আশরাফ ।

[১৭] বঙ্গবন্ধু মদজুয়া হারাম করেছেন - নৌমন্ত্র শাহজাহান ।

[১৮] কওমী মাদ্রাসার ছেলেরা কিচ্ছু জানেনা,উজবুক,এরা শুধু মুখস্থ করে - অর্থমন্ত্রী মুহিত ।

[১৮]কওমি মাদ্রাসাগুলো জঙ্গী প্রজননকেন্দ্র - আইনমন্ত্রী শফিক ।

[১৯] ইসলামিক ফাউন্ডেশনের ডিজি, সে ওলামাগনের সম্মেলনে নাচ-গানের জলসা আয়োজন করে এবং বলে যে "ইসলামেই এত সন্ত্রাসী আছে,অন্যধর্মে এত সন্ত্রাসী নেই"

[২০] সাভারের ঘটনা কিছুই না - আবুল মাল মুহিত ।

[২১] সংবিধানে বিসমিল্লাহ রাখা যাবে না - কবির চৌধুরী ।

[২২] মাদ্রাসা গুলো জঙ্ঘি বানায় - শাহবাগ চত্বর ।

[২৩] হেফাজতের ১৩ট দাবি সংবিধানের সাথে সাংঘরসিক বিধায় মানা জাবে না - দিপু মনি ।

[২৪] সাভারের রানা প্লাজায় পিলার ধরে টানা টানি করায় তা ধ্বসে গেছে - মখা আলমগির ।

বিষয়: বিবিধ

৪১০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File