হে (তুহিনের)#মাতা !পিতা ও #মিস্টার (সাবেক মেয়র) লিটন !

লিখেছেন লিখেছেন সত্য নির্বাক কেন ২৪ আগস্ট, ২০১৩, ০৪:২৩:৪২ বিকাল



হে (তুহিনের)#মাতা !

আপনার চোখে কি পরেনি আপনার সন্তানের অস্ত্রবাজির ছবি ? আপনি তাকে কোন সদুপদেশ দিয়ে নিবৃত হতে বলেছিলেন আপনার সন্তানকে সে দিন ? আপনার কি মনে হয়েছিল সেদিন এই সন্তানের ছোঁড়া বুলেটে ঝরে যেতে পারে অন্য মায়ের সন্তান ? নিভে যেতে পারে উচ্চ শিক্ষার স্বপ্ন ?

সেদিন কেন বিচার চাননি অস্ত্রবাজ সন্তানের ? আপনিও তো তাকে উচ্চশিক্ষায় শিক্ষিত হতে পাঠিয়েছিলেন, নিশ্চয়ই সেরা অস্ত্রবাজ হতে না । আজ তাহলে কার বিচার চাচ্ছেন ? কাকে কি #অনুরোধ করছেন ?



হে (তুহিনের)#পিতা !

আপনি কি আপনার সন্তানের উপর হামলার বিচার চান ? সন্তান সু হোক আর কু হোক সন্তান সন্তানই ! সন্ত্রাসী/সাধারন/নেতা যাই হোক না কেন দুবৃত্তের হামলার বিচার চাওয়া উচিত । সেটা নিয়ে রাজনীতি নয় । ঠিক আছে ?



সঙ্গীত শিল্পী বুলবুল কি তার ভাই হত্যার বিচার পেয়েছে ? অথবা সে হত্যা মামলার কোন অগ্রগতি কি শুনেছেন আজও ? শুনবেন কি সে তো তার ভাইয়ের হত্যার বিচার চায় নি ! #করেছে রাজনীতি শুধু । তা আপনিও ???



#মিস্টার (সাবেক মেয়র) লিটন !

কি বললেন, শিবিরের টার্গেটে ছিল ৩জন ??? মোবাইল ফোনে, ম্যাসেজে, ই-মেইলে হুমকি পেয়েছে ? ............... তা কি করলেন আপনি ? কি কি ব্যবস্থা নিয়েছিলেন বলবেন কি ? এত্ত এত উন্নয়নে ভাসিয়ে ফেলছিলেন, তা গোটা কয়েক #সিসি ক্যামেরা লাগালে হত না ? নাকি সেখানেই ভয় ছিল ?



এক তুহিনের আক্রমণকারীরা ধরা পরলে পর্দার পেছনের গড ফাদারদের মুখোশ বেড়িয়ে পরবে । রাজনীতি শেষ হয়ে যাবে । আর সেটা ঠ্যাকাতে তারেকদের মত ক্রস ফায়ারের নিতে হত সেই ভয় থেকেই আড়ালে থাকার প্রানন্ত চেষ্টা । কতকাল, আর কতকাল ?

------ ০০ সময়ের যত কথা ।। ন্যায় অন্যায় আর প্রতিবাদ পেজ ০০ -----

- রাবির তুহিন পঙ্গুতে

- ভিসি আনোয়ার রুমে বন্দী

০ প্রথমত এই তুহিনই সেই তুহিন যাকে #অস্ত্র হাতে গুলি ছুঁড়তে দেখা গেছে রাবি ক্যাম্পাসে । প্রশ্ন তখনো ছিল সেই অস্ত্র কার ? যে অস্ত্র অস্ত্রবাজিতে ব্যবহৃত হয় তা তো আর বৈধ থাকেনা । উদ্ধার হয়েছিল কি সে অস্ত্র ? হয় নি । হয়েছিল কোন মামলা এই অস্ত্রবাজের বিরুদ্ধে ? হয়ে থাকতে পারে । তবে আইনি কোন ব্যবস্থা প্রশাসন নেয় নি

যেখানে নিরস্ত্র ছাত্রদের উপর অস্ত্রধারীদের হামলার বিরুদ্ধে প্রশাসন নীরব থাকে, তখন জনতা সরব হয় । এটাই স্বাভাবিক । অস্ত্রধারীদের অন্তকোন্দলেই হোক আর বিক্ষুব্ধ সাধারণেই হামলায়ই হোক সে এখন পঙ্গুতে এটাই নিউজ । ক'দিন আগে নিউজ হয়ে পদ পদবী পেয়েছিল রাবি ক্যাম্পাসের আরেক সন্ত্রাসী !

যতটা স্মরণে আছে এই তুহিনকে মাস খানেক আগে এই পোস্টে বসানো হয় । সদ্য সাবেক সাধারণ সম্পাদক তার উশৃঙ্খল কর্মীদের নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে পদত্যাগ করেন ।

এখন তো মনে হচ্ছে পুরোটাই নাটক । তুহিনকে খরচ করে একটা ফায়দা নেয়ার জন্যই এই #পদায়ন ।। এভাবেই খরচ হয় সন্ত্রাসীরা আর ফায়দা লোটে তাদের গড ফাদাররা



০০ জাবি কেমন চলছে ??? এমন তো হওয়ার কথা ছিল না

তিনি রাষ্ট্রপতির সহায়তা চেয়েছেন । হয়ত রাষ্ট্রপতি উদ্ধারকারী জাহাজ #রুস্তম/হামযাকে রেডি করছে । এমনিতেই ধিরে চলে, তার উপর এখনো প্রসেসিং এ সুতরাং আরও কয়েকদিন অন্তত বন্দী দশায় থাকতে হবে কুলাঙ্গার আনোয়ারকে । ক্রেনে করেই হয়ত তাকে উঠিয়ে নিয়ে আসা হবে । কিন্তু উদ্ধার হবে কি জাবি ? বুয়েট কি হতে পেরেছে মুক্ত আজও ???



শিবিরে শিবিরে ভরে গেছে জাবি ; যে কোন দিন শুনব হয়ত ঢাবি

বিষয়: বিবিধ

১৩৯৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File