জ্ঞানগর্ভ কথাবার্তায় কনফিউজড । -------- তাহারা কি কোন জবাব দিবেন ??? বিগ কোশ্চেন OHappy

লিখেছেন লিখেছেন সত্য নির্বাক কেন ২২ জুন, ২০১৩, ০৯:৫৫:০০ সকাল



জামায়াত কি গনতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন করে নাকি গনতান্ত্রকে শরীয়াহ প্রতিষ্ঠার একটি মাধ্যম বিবেচনা করে গণতান্ত্রিক উপায়ে আন্দোলন করে ? জ্ঞানগর্ভ কথাবার্তায় কনফিউজড । -------- তাহারা কি কোন জবাব দিবেন ??? বিগ কোশ্চেন OHappy

গনতন্ত্রের মাধ্যমে ইসলাম কায়েম আর গনতন্ত্রের মাধ্যমে ইসলামী আন্দোলনের অনুকূল পরিবেশ সৃষ্টি- দুটোকে গুলিয়ে ফেলে শ্রদ্ধেয় হিযভূতি ভাইয়েরা ভাঙ্গা রেকর্ড বাজান তাতে হাসি আটকাতে পারি না ।

শ্রদ্ধেয় ভাইয়েরা , বস্তুত জামায়াত গনতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনও করে না আবার গনতন্ত্রকে শরিয়াহ প্রতিষ্ঠার মাধ্যম বলেও বিবেচনা করে না। তারা গনতন্ত্রের মাধ্যমে খেলাফত আন্দোলনের অনুকূল পরিবেশ সৃষ্টি করে যাতে করে গনতন্ত্র থেকে খেলাফতে জাম্প দেওয়ার সময় কোন যুদ্ধ-বিগ্রহ না হয়।

সহজ কথায়, গনতান্ত্রিক সরকার (জামায়াত সরকার) স্বেচ্ছায় খলীফার কাছে শাসনভার দিয়ে ক্ষমতা ত্যাগ করবে ।

অথবা, গনতান্ত্রিক সরকারে প্রধানমন্ত্রীর আদলে খলীফার শাসন চলবে ।

তৃতীয়ত, মক্কা-মদীনার নিয়ন্ত্রন ব্যাতিরেকে খেলাফতের ঘোষনা দেওয়া সম্ভব না । কাজেই বাংলাদেশে খেলাফত প্রতিষ্ঠার আগে মক্কা-মদীনায় উক্ত খলীফার নিয়ন্ত্রন প্রতিষ্ঠা করতে হবে ।

খেলাফতের চেয়েও হুকুমাতে এলাহী বেশী গুরুত্বপূর্ন এবং অপেক্ষাকৃত সহজ । হুকুমাতে এলাহী আগে এসেছে (মাদানী জীবন), খেলাফত এসেছে পরবর্তীতে (মক্কা বিজয় পরবর্তী জীবন)...

কাজেই হুকুমাতে এলাহী প্রতিষ্ঠা না করে খেলাফত-খেলাফত রব তুলে দেশের পরিস্থিতি অস্থিতিশীল করা কেন সন্ত্রাসী কর্মকান্ড হবে না এই মর্মে কেন হাইকোর্ট রুল জারি করে না সেই মর্মে রুল জারি করতে হবে ।



#আমার কথা হইলঃ- ৭২ বছর আগে যখন জামায়াত বলেছে কুরআন সুন্নাহর আলোকে দেশ/রাষ্ট্র পরিচালনা করা উচিত । ইসলাম সামাজিক-অর্থনৈতিক-রাজনৈতিক সমাধান সম্বলিত পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা । তখনো তারা কাফির ছিল !

আর এখন ওনারা যখন এত বছর পর আবিষ্কার করলেন আসলেই ইসলামে রাজনীতি ছিল, আছে রাষ্ট্র পরিচালনা শাসন ক্ষমতার পূর্ণাঙ্গ দিক দর্শন ; তখনো জামায়াত কাফির !



এখন আর কি কইতাম । শুধু বলি সেদিন ও আপনাদের পেছন থেকে টেনে ধরার নীতি জামায়াতকে টেনে ধরতে পারে নি ; আজও পারছে না ; আগামীতেও পারবেন না ইনশাআল্লাহ্ । তবে বলব যা করবেন নিজেদের দায়িত্বে নিয়ে কইরেন ; হুদা জামায়াতের নাম জড়াইয়া ভ্যাজাল বাড়াইয়েন না । স্ব নামে প্রচেষ্টা চালান । নিয়ত সহি থাকলে পদ্ধতি সঠিক থাকলে আল্লাহ্ কবুল করবেন ইনশাআল্লাহ্ । আল্লাহ্র কাছে কবুল হওয়াই তো আসল ব্যপার, তো সেই চেষ্টা চালিয়ে যান । নো তাফালিং । ঠিক্ক আছে জনাব !

আরেকখানা কথা অবশ্য বলিবার আছিল । সমালোচনা করিবার কালে তাদের যোগ্যতা বিবেচ্য নহে, কিন্তুক ছোট্ট মস্তিষ্ক থেকে বিরাট জবাব দিলেও তাহাদের হৃদয়ে তৃপ্ত হয় না । কারণ আপনি যে মাওলানা মওদূদী নন, হাসানুল বান্না, শাহীদ কুতুব নন, নন গোলাম আযম-সাঈদী-নিজামি । তাই একই প্রশ্ন হাজার জনের কাছ থেকে উত্তর নিয়েও লক্ষ্যজনের কাছে করে চলবে । নেই যেমন তৃপ্তি ; নেই কোন ক্লান্তি । কি মজা :/ কি যে মোজেজা বুঝতে না পারলে সবই বৃথা Happy

#

মস্তিস্কে সেট করা উত্তরই কি একমাত্র সহি উত্তর ?

কাল টিভিতে দেখলাম ডিবি পুলিশ উত্তরা থেকে এক নাইজেরিয়ান নাগরিক , বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সহ ্কয়েক জনকে ৩০ হাজার পিছ ইয়াবা সহ আটক করেছে ।পরে এক সাংবাদিক সম্মেলন করে ডিবি ডিসি মনিরুল ইসলাম জানালেন যে পবিত্র রমজানকে সামনে রেখে মিয়ানমার থেকে কক্সবাজার হয়ে এই ইয়াবার চালান ঢাকা এসেছে । কিছু বেসরকারী বিশ্ববিদ্যালয়ের তরুন তরুনী এই ইয়াবার গ্রাহক ।কিন্তু ২টি বিষয় আমি মাথায় ঢুকাতে পারছিনা কিছুতেই -

১) "পবিত্র রমজান মাসকে টার্গেট করে ইয়াবার চালান আসছে " এর মানে কি ? রমজানে কি ইয়াবা দিয়ে ইফতার বা চেহেরী খায় ?

২)সরকার একদিকে শাহবাগের মত গাঞ্জা আর ইয়াব্র আসর বসিয়ে উঠতি বয়সের তরুন তরুনীদের কে সূরসুরী দিবে আবার অন্যদিকে বিভিন্ন জায়গা থেকে মাদকের চালান ধরবে এই নাটকের মানে কি ? এগুলো খাওয়ার বৈধ জায়গা কি শাহাবাগ ?



এই ছবিটা শাহবাগিদের হরতালের দিনের।

সর্ব শেষে গতকালকের ছবিটা কেমন লাগল জানাবেন।



বিষয়: বিবিধ

২১৩২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File