পাকিস্তান ও বাংলাদেশ একদিন ভারতের সঙ্গে যুক্ত হবে

লিখেছেন লিখেছেন রওশন জমির ০৮ এপ্রিল, ২০১৩, ১১:৫০:২১ সকাল

পাকিস্তান ও বাংলাদেশ একদিন ভারতের সঙ্গে যুক্ত হবে

ভারতের প্রেস কাউন্সিল চেয়ারম্যান

ইত্তেফাক রিপোর্ট

ভারতের প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি (অবHappy মারকানদে কাতজু বলেছেন, পাকিস্তান ও বাংলাদেশ আবারো ভারতের সঙ্গে যুক্ত হবে। গতকাল রবিবার ভারতের হায়দ্রাবাদের এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন বলে ভারতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) এক প্রতিবেদনে বলা হয়েছে।

তিনি বলেন, এখন হিন্দু ও মুসলিমদের বেশিরভাগই সাম্প্রদায়িক। এটা এক শতক আগেও ছিল না। হায়দ্রাবাদের অনুষ্ঠিত সিম্পোজিয়ামে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পাকিস্তানের নামে একটি ভুয়া রাষ্ট্রের জন্ম হয়। ভারত যাতে একটি শিল্পায়িত রাষ্ট্র না হয় এবং হিন্দু মুসলিমের মধ্যে সংঘাত জিইয়ে রাখার জন্য ব্রিটিশরা কৃত্রিমভাবে এ রাষ্ট্রের সৃষ্টি করেছে।

এ সময় তিনি বলেন, পাকিস্তান একটি ফেইক রাষ্ট্র। পাকিস্তান ও বাংলাদেশ একদিন আবারো ভারতের সঙ্গে যুক্ত হবে। এজন্য ১৫ থেকে ২০ বছর সময় লাগবে। যদিও যারা এদেশকে বিভক্ত করেছিল তারা সহজেই একত্রিত হওয়ার বিষয়টি মানবে না। তবে আমরা একটি শক্তিশালী ধর্মনিরপেক্ষ আধুনিক মনষ্ক সরকারের অধীনে আগামী ১৫ থেকে ২০ বছরের মধ্যে একত্রিত হবো।

তিনি বলেন, মুসলিম ও হিন্দুদের ৮০ শতাংশ হলো সাম্প্রদায়িক। এটা খুবই কঠিন সত্যি। কিন্তু ১৮৫৭ সালে এ অঞ্চলে সাম্প্রদায়িক মানসিকতা ছিল শূন্যে। তবে তখনো হিন্দু ও মুসলিমদের মধ্যে মতানৈক্যও ছিল। তিনি বলেন, ভারত, পাকিস্তান ও বাংলাদেশে সংখ্যালঘুদের বিরুদ্ধে বৈষম্য রয়েছে।

বিষয়: রাজনীতি

৯৯৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File