হজ্জের একাল সেকাল ও আমার কিছু কথা

লিখেছেন লিখেছেন বিলমারুফ ০৫ অক্টোবর, ২০১৪, ০৪:৪৩:০২ রাত





এমন এক দিন ছিল, যখন লোকজন উঠের পিঠে চড়ে, পায়ে হেঁটে কষ্ট করে হজ্জ পালন করতে সারা বিশ্ব থেকে সৌদি আরবে এসে জড়ো হত। সে সময়কার হজ্জ পালন আর বর্তমান সময়ের হজ্জ পালনের অনুভূতি কখনো সমান হবে না, হতে পারে না।

আমার কেন জানি মনে হচ্ছে সরকারি টাকায় সব ধরনের সুযোগ সুবিধা সহ ফ্রি হজ্জ পালন না হয়ে যদি আগের কার দিনের লোকজনের মত কষ্ট করে হজ্জ পালনের সিস্টেম থাকতো, তাহলে সারাটা জীবন ধরে যে ইনু মেননরা ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে কাজ করে আসছিল তারা কখনো হজ্জ পালন করা তো দূরের কথা তার কল্পনাও করত না।

তবুও দোয়া করি আল্লাহ পাক যেন সৌদি আরব থেকে ফিরে আসার পূর্বেই এদেরকে হেদায়েত দান করেন। এদের দ্বারা তার দ্বীনের খেদমত করান।

কেননা আল্লাহ পাকের হেদায়াত ছাড়া কোন মানুষের অবস্থার পরিবর্তন হয় না। এর জ্বলন্ত উদাহরণ তাদেরই এক সহযোদ্ধা নাস্তিক লতিফ সিদ্দিকী। সেও একদিন এভাবে হজ্জ পালন করেছিল। কিন্তু আল্লাহ পাকের হেদায়াত নসিব না হওয়াতে, হজ্জ পালন করা সত্ত্বেও আজ সে শান্তির ধর্ম ইসলাম, মুসলমান, হজ্জ এবং মানব জাতির মুক্তির দিশারী নবী মোহাম্মাদুর রাসূলুল্লাহ (সাঃ) এর বিরুদ্ধে কথা বলে বেড়াচ্ছে।

Nizam Bin Rafique

বিষয়: বিবিধ

১৪০৯ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

271576
০৫ অক্টোবর ২০১৪ সকাল ০৮:৫৯
শেখের পোলা লিখেছেন : হেদায়েত চাইলে তবে আল্লাহ বিবেচনা করবেন দেবেন কি না৷ আর যদি পুনরায় ভোট নেয়ার উদ্দেশ্য নামের আগে হাজী শব্দ লাগানো হয়, তে উল্টটাও হতে পারে৷ অপেক্ষা করেই দেখি৷
271592
০৫ অক্টোবর ২০১৪ দুপুর ১২:০৮
ফেরারী মন লিখেছেন : দেখি আল্লাহ পাক তাদের হেদায়েত দেয় কিনা। কথায় আছে কয়লা ধুলে ময়লা যায় না সেটা তারা মিথ্যা প্রমাণ করবে সেটাই প্রত্যাশা।
271682
০৫ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৬:৪৩
নানা ভাই লিখেছেন : ভন্ডামী আর ভন্ডামী।
এই ২ জনে হাজার হাজার পুলাপানের গোয়া মাইর‍্যা অখন গেছে সরকারী পয়সায় হজ্জ্ব করতে! দেখি আল্লাহ পাক তাদের হেদায়েত দেয় কিনা!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File