হ্যালো, ফ্রেন্ড! কেমন চলছে আন্দোলন!!

লিখেছেন লিখেছেন মামুন আহমেদ ০৯ এপ্রিল, ২০১৩, ১১:০২:০৫ সকাল

কিছু কথা আছে শূনে কষ্ট পাই, তবু বলতে চাই...

আসলে বলতে বাধ্য হই!

বন্ধু রেগে যেওনা। রাগলে তোমায় কি লাগে ভাল? আমি জানি না। আসলে তুমি আন্দোলনরত টগবগে তরুণ যোদ্ধা, তোমাকে স্যালুট! তুমি কার জন্য লড়ছ? দেশের জন্য না ইসলামের জন্য? তোমার পরিচয় কি? তুমি একজন মুসলিম এবং একজন বাঙ্গালী? না শুধু মুসলিম এবং বাংলার বিরোধী দালাল? আমি মনে করি তুমি মুসলিম এবং একজন বাংলা মায়ের দামাল ছেলে, খাঁটি বাঙ্গালী। ইসলাম যেমন তোমার মাথার মণি, ঠিক বাংলাও তেমন তোমার বুকের পাজর। তবে কেন শুনি মিথ্যে অপবাদ? কেন শুনি তোমার লাঞ্ছিত হওয়ার করুন কাহিনি? বাংলার মাটিতে তোমার বুকের রক্ত জমে নি? আজ কেন তোমাকে নিয়ে বিদ্রূপ করে কিছু মানুষ? ওরা শুধুই মানুষ নয়, ওরা ভয়ঙ্কর জানোয়ার! ওদের দেখে তোমার বুকে যেন কাপন না ধরে। কসম সেই সত্তার! যিনি তোমাকে সৃষ্টি করেছেন। তার উপর দৃঢ় বিশ্বাস নিয়ে এগিয়ে যাও সমানের দিকে। ওদেরকে বুঝিয়ে দাও তোমার প্রাণের অস্তিত্ত, প্রাণের জোর! তোমার বিজয় দেখে হাসতে চাই!

তুমি মুসলিম কিন্তু তোমার মধ্যে দেশত্ববোধ বলতে কিছু নেই। দেশকে নিয়ে তুমি ভাবছনা। বরং দেশ বিরোধী কর্ম করে বেড়াচ্ছ। এবং নিজেকে ইসলাম প্রেমিক বলে যাহির করছ। তোমাকে ধিক্কার জানাতে আমার বাধাবে না। তুমি বকধার্মিক! তোমার ধ্বংস অনিবার্য।

তুমি মুসলিম নও বরং দেশ প্রেমিক এবং ইসলামের অবমাননাকারি। শুধু তাই নয়, তুমি মুসলমানদের নানা ভাবে অপমানিত করে সুখবোধ করো। তুমি জানো তোমাকে সভ্য সমাজের কেউ তোমাকে পছন্দ করেনা। তোমাকে চ্যালেঞ্জ করে বলছি, পৃথিবীর বুকে যদি কোন সভ্য জাতি থেকে থাকে অবশ্যই তারা মুসলিম জাতি! তোমার বিশ্বাস হচ্ছেনা, তাই নয় কি? এর কারণ হল জাতির সভ্যতা আসলে কি তার ব্যাপারে তুমি অজ্ঞ।

তুমি জেন রাখঃ

* মুসলমানদের গালি দিতে চাও তো দাও। ইসলাম-আল্লাহ ও তাঁর রাসুল (সাঃ) কে নিয়ে মিথ্যে কটূক্তি করোনা এবং কেউ করলে তাকে বাঁচানোর জন্য মরিয়া হইয়োনা।

* নিজেকে দেশে প্রেমিক বলে দাবী করতে পার করো তবে জাতীয় পতাকা নিয়ে তামাশা করোনা।

* মুসলমান হিসেবে ইসলামের হুকুম-আহকাম মেনে চলা যেমন কর্তব্য তেমনি ব্যক্তিহৃদয়ে দেশপ্রেম থাকাও জরুরী। কেননা, ইসলামে বলা হয়েছে- দেশপ্রেম হচ্ছে ঈমানের অঙ্গ।

* যে নিজেকে খাঁটি মুসলিম বলে দাবী করে কিংবা ইসলামকে পেয়ে নিজেকে ধন্য মনে করতে চায় তাঁর পক্ষে দেশদ্রোহী কোন কাজ করা কিংবা কথা বলা সম্ভব নয়।

* কেউ ধর্মের দোহাই দিয়ে নিজেদের সবার্থ হাসিলের চেষ্টা করছে বলে ইসলাম কোন অপরাধ করেনি। কাজেই সাবধান! ইসলামকে নিয়ে কটূক্তি করবে না!!

* তোমাকে নাস্তিক বললে ব্যথা পাও নয়ত আনন্দলাভ করো। কারণ তুমি স্রষ্টা হিসেবে আল্লাহকে মানো না। আমি ইসলামের ছায়াতলে এসে প্রশান্তি প্রাপ্ত হই বলে তুমি আমাকে মৌলবাদী, জামা'আত, জঙ্গি অথবা রাজাকারদের বংশধর বলে গালি দিচ্ছ। অথচ নিজেকে মুক্তমনের মানুষ হিসেবে দাবী করো। তবে এটাই কি মুক্তমনের নমুনা? তাহলে চাইনা আমি মুক্তমনের মানুষ!!

আমর কথা স্পষ্ট, তুমি যদি শান্তি চাও তোমাকে শান্তির পথের সন্ধান দিতে পারি। তুমি নেত্রিত্ত চাও, তাও পেতে পারো। তুমি যদি ইসলামকে কলুষিত করতে চাও কখনই পারবেন, বরং তুমিই নিঃশেষ হয়ে যাবে। আল্লাহ শান্তিকামীদের ভালবাসেন এবং তাদের সাহায্য করেন। তাই এসো, মনের সব কালিমা ঝেড়ে ফেলে দাও এবং শান্তিময় বাংলাদেশ গড়তে সহযোগিতার হাত বাড়াও!!

বিষয়: রাজনীতি

১৩৪৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File