RoseRoseRoseআমি ও জামাতে ইসলামী; কী ও কেন?RoseRoseRose

লিখেছেন লিখেছেন আল মুহাজির শাইখ ০১ জুন, ২০১৪, ০৯:০৪:৫৯ রাত



"জামাতে ইসলামী বাংলাদেশ" একটি সংমিশ্রিত চেতনার নাম। সংমিশ্রিত কেন বললাম, জানেন? কারণ, এই বহুল উচ্চারিত নামটি শুনলে বিভিন্ন জনের মাঝে বিভিন্ন প্রকারের মনোভাব ও সংমিশ্রিত প্রতিক্রিয়া দেখা দেয়। যেমনঃ

১. নামটি শোনামাত্র কারো কারো হাত মুষ্টিবদ্ধ হয়ে আস্তিন গুটিয়ে উপরে উঠতে থাকে। স্লোগান উড়ানোর পূর্বপ্রস্তুতি স্বরূপ মুখ হতে থাকে গোল আর চোখ হতে থাকে লাল। খাঁড়াতে থাকে পশম আর দাঁড়াতে থাকে উপবিষ্ট চেতনাধারী। বসা থেকে দাঁড়িয়েই আকাশ-বাতাস কাঁপিয়ে স্লোগানের ঝড় তোলে গরম করে ফেলে পুরো পরিবেশ। যেন আরেকটু জোরে স্লোগানটি দিলেই বাতিলের 'তখতে তাউস' চূর্ণবিচূর্ণ হয়ে পুরো সাম্রাজ্য তাদের দখলে চলে যেত! খালি 'একটু'র জন্য তেমনটা হয় নি। কেন যে এখনো এই 'একটু'টা দূর হচ্ছে না!!! হাতের কাছে পাইলে এই 'একটু'টার অবস্থা পুরা 'মায়রে বাপ' কৈরা ফালাইতাম।

২. অপরদিকে নামটি শোনামাত্র কারো কারো চক্ষু রক্তবর্ণ ধারণ করতে থাকে। দাঁত কাঁমড়ে বিড়বিড় করে কী যেন বলতে থাকে। আর মনে মনে কী যে ভাবে তা পাঠকের অভিজ্ঞতা-দ্রষ্টব্য।

৩. আবার কেউ কেউ নামটি শুনলেও পুরো নির্বিকার থাকে। যেন সে তেমন কিছুই শুনেনি।

৪. আবার অনেকেই নামটি শুনে হাসি সম্বোরণ করতে না পেরে মুখ চেঁপে ধরে চোখ টিপে টিপে হাসতে থাকে। তারও এই দলটিকে ঘিরে হাস্য-রস ও বিনোদনমূলক স্মৃতির অন্ত নেই। দলটিকে ঘিরে তার জীবনেও জড়িয়ে রয়েছে হাজারো মজাদার ও পিনিকদার 'মারাত্‌মক' বহু অভিজ্ঞতা।

৫. আর সত্যিকার মানুষ যারা তারা যখন নামটি শুনে তখন চিন্তা-পেরেশানী ও আফসোস-পরিতাপের আধিক্যের কারণে তাদের চেহারা হলুদবর্ণ ধারণ করে। মনে মনে ভাবতে থাকেঃ

হায়! এই বিশাল দিশেহারা জনগোষ্ঠী যদি সঠিক পথের দিশা পেতো!

হায়! তারা যদি কুরআন-হাদীসের সঠিক বাণী জানতে পেতো!!

হায়! এই তারুণ্যদীপ্ত চেতনা যদি 'জিহাদ(?) ফী ভাংচুর, জ্বালাও-পোড়াও কিংবা জিহাদ(?) ফী রাজনীতি'র পরিবর্তে 'জিহাদ ফী সাবিলিল্লাহ'তে ব্যয় হতো!!!

হায়! তারা যদি প্রকৃত মুসলিমদের জামাতে শরীক হয়ে যেতো!!!!

ইয়া আল্লাহ! তাদেরকে সিরাতে মুস্তাকীমের উপর চলার তাউফীক দান করো।

ইয়া আল্লাহ! আমাদের এই ভাইদেরকে দ্বীনের প্রকৃত অনুসারী বানিয়ে দাও।

ইয়া আল্লাহ! তাদের এই অপব্যবহৃত জযবাকে তোমার কালিমাকে সমুন্নত করার জিহাদে ব্যবহার করার তাউফীক্ব দাও।

ইয়া আল্লাহ!..............................দাও

ইয়া আল্লাহ!..............................আরো বাড়িয়ে দাও

আমীন, ইয়া রাব্বাল 'আলামীন।

প্রিয় পাঠক! আমিও উল্লেখিত ৫প্রকারের ৫ম টি গ্রহণ করার চেষ্টা করে যাচ্ছি। তবে বর্তমানে আমার অবস্থান ৪র্থ তে। কেননা, এই ক্ষুদ্র জীবনের বেশ ক'টি বসন্ত পার করেছি ১ম প্রকারের অন্তর্ভুক্ত হয়ে। ফলে অতিবাহিত করেছি ঘটনাবহুল কৌতুকময় কিছু স্মরণকাল। যেগুলো মনে পড়লে এখনো লূলে লূলাণ্বিত হয়ে পড়ি। জামাত-শিবিরের বন্ধুগণ এত্ত 'লূল' যে কোথায় পায়.......!!! কারো কাছে সেই অভিজ্ঞতাগুলো স্মৃতিচারণ করতে গেলে তারাও 'পিনিক'র আতিশয্যে 'কস্কি মমিন' টাইপের উৎসুক চেহারাও মূহুর্তে 'মাইরালা আম্রে মাইরালা, ভোতা দাউ দিয়া জাইত্তা ধৈরা আমারে কাইট্টা লা' বলতে বলতে হাসিতে লুটি-পুটি খাইতে থাকে। পুরো পরিবেশটা ক্ষণিকের জন্য হয়ে ওঠে উচ্ছসিত 'পিনিকপাড়া'।

কিন্তু পুরান কথায় আর কতবার হাসা যায়? বিনোদনেরও তো একটা সীমা আছে। তাই না? হ্যাঁ, তাই সুযোগ পেলেই নিত্ত-নতুন বিনোদন কুঁড়াতে ছুটে যাই জামাত-শিবির অধ্যুষ্যিত 'অনলাইন পিনিকপাড়া'য়। ক্লান্তি ও দুশ্চিন্তা ঘোঁচাতে এই আনন্দঘন মূহুর্তে আপনাকেও সাথে পেতে চাই হে প্রিয় পাঠক!

***************************************************


কেন লিখলাম এই 'অপাঠ্য' বাক্যগুলো? আসলে এই প্রশ্নের যুক্তিসঙ্গত কোন উত্তর আমার জানা নেই। তবে অযৌক্তিক একটি কারণ হলো, হাজারো প্রশ্নের জবাব একত্রে প্রদান করার লক্ষ্যেই এই লেখাটির জন্ম। কিন্তু কী সেই প্রশ্ন?

প্রশ্নঃ আল মুহাজির শাইখ ভাই! সারাদিন জামাত-শিবিরকে নিয়ে পোস্ট করেন কেন? আর কোন বিষয়বস্তু খুঁজে পান না? দুনিয়াতে কি জামাত-শিবির ছাড়া আর কিছু নাই? বেদাতী, ভণ্ডপীর, আহলে হাদীস, সালাফী, ইত্যাদি ফেতনা নিয়ে পোস্ট দিতে পারেন না?

জবাবঃ জ্বি ভাই! লেখার মত হাজার হাজার নয়, বরং 'কুটি কুটি' বিষয় আছে। কিন্তু কোনটাতেই এত্ত পিনিক নাই যত্তটা পিনিক জামাত-শিবির ও তাদের চেতনামাঝে বিদ্যমান।

আরো বিস্তারিত জানতে পুরো লেখাটি আবারো পড়ুন।

বিষয়: বিবিধ

১২৮৫ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

229216
০১ জুন ২০১৪ রাত ০৯:৪০
নোমান২৯ লিখেছেন :







জ্বি ! আপনাদের হুজুর শ্রদ্ধেও শফী সাহেবের কাফেলা কোথায় এখন ?
সারাদিন হায় হায় করেন । আর অন্যেরা এটা করে না কেন ওটা করে না কেন ইত্যাকার প্রশ্নগুলো করেন । এগুলা না করে নিজেরা কি করছেন ,কোথায় আছেন এবং ঠিক আছেন কিনা ? ঐ ব্যাপারে মনোযোগ দিন ।
আপনারাও(হেফাজত) তো এখন অনলাইন নিউজ পোর্টাল খুলে ওখানে মতি কি জানি আলুর পত্রিকার অ্যাড দেন । এটা কিভাবে সমর্থন করেন ।
০১ জুন ২০১৪ রাত ০৯:৫৪
175938
আল মুহাজির শাইখ লিখেছেন : বিনোদনকে সিরিয়াসলী গ্রহণ করায় আপনাকে আন্তরিক মোবারকবাদ।

তবে স্মরণ রাখা ভালো যে, কেউ যদি বিনোদনের ছলেও ভুল ধরে দেয় তবে তা শুধরিয়ে নেওয়াই প্রকৃত বুদ্ধিমানের কাজ।

মোবরকবাদ।
229229
০১ জুন ২০১৪ রাত ১০:০২
সন্ধাতারা লিখেছেন : অনেক ধন্যবাদ
229234
০১ জুন ২০১৪ রাত ১০:০৮
আওণ রাহ'বার লিখেছেন : ১. ভাই আহলে হাদিস যে ফিতনা এটা কে বললো?
২. আহলে হাদিস আর সালাফি এক জিনিস নয়কি?
৩. আমিতো অনেক আহলে হাদিস ভাইকে ভালোই জানি।(ফিতনা করে না) এবং ভালো মুসলমান।ভালো এবং বদ দুইটার সমন্বয় সবজায়গায় আছে হানাফি/আহলে হাদিস।
৪ । অন্য বিষয় নিয়েও লিখেন প্লিজ।
229269
০১ জুন ২০১৪ রাত ১০:৫৬
শাহ আলম বাদশা লিখেছেন : ভাই আপনি দেখি শুধু অযথাই সম অয় নষ্ট করে যাচ্ছেন--গীবত করে; আমার এই লিঙ্কে গিয়ে আমার কথায় কিছু ভুল আছে কিনা বললে উপকৃত হবো। Click this link
229270
০১ জুন ২০১৪ রাত ১১:০২
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : ছাগল দিয়ে লাঙল টানানো যায় নারে পাগলা....এটা একটা বিনোদন। অন্য কিছু বুঝতে পারলে তাও বিনোদন!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File