Rose Rose জামাত-শিবির বন্ধুদের জন্য একটি প্রশ্ন Rose Rose

লিখেছেন লিখেছেন আল মুহাজির শাইখ ২৫ মে, ২০১৪, ০৩:১১:৪৩ দুপুর





প্রশ্নটি এক ভাই ফেসবুকে কুরেছিলেন। জবাবটি সঙ্গত কারণেই একটু দীর্ঘ হয়ে যায়। তাই ব্লগের বন্ধুদের জন্যও শেয়ার করলাম।


RoseRoseRoseRoseRoseRoseRoseRoseRoseRoseRose

জনাব! আপনি প্রশ্ন করেছেনঃ "তার মানে কিয়ামতের আগ পর্যন্ত কালেমার দাওয়াত চলবে ? আর পবিত্রতা শিখবে?

চাই সবকিছু ধ্বংস হয়ে যাক?"

জবাবঃ
কেয়ামত পর্যন্ত নয়। তবে ততদিন পর্যন্ত, যতদিন অন্তত নামধারী মুসলিমগণ ন্যুনতম ইসলাম মানা শুরু না করবে। প্রসঙ্গতঃ ছোট্ট একটা উদাহরণ দিচ্ছিঃ

ধরুন, কোন অঞ্চলে ছাত্র রাজনীতি প্রকট আকার ধারণ করায় নিরক্ষতা বাড়তে থাকলো। ২ যুগ পর দেখা গেলো, উক্ত এলাকায় ডাক্তার, ইঞ্জিনিয়ার তো দূরের কথা, সাধারণ শিক্ষিত ব্যক্তিও আর অবশিষ্ট নেই। এমতাবস্থায় একজন মাতবরের মারাত্মক অসুস্থতা ধরা পড়লো। জরুরী অপারেশন ছাড়া উপায় নেই। একজন ভালো ডাক্তারের স্মরণাপন্ন হতে হবে খুব দ্রুত। অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় পাশ্ববর্তী শহরে চিকিৎসার উদ্দেশ্যে যাওয়ার মত পর্যাপ্ত সময় হাতে নেই। বলুন তো, এখন কি মাতবর সাহেব কোন কৃষককে অনুরোধ করে বলবেন যে,

আমাগো এলাকায় তো কুনু ডাক্তর নাই। আমার তো অহনে কইল্জাডা অফারেশন করনের দরকার। তুমি হালায় তো আবার কিরিষোক মানুষ। সারা বেলা ধান কাইট্টা অব্যাস আছে। তুমি একটু আমারে কাইট্টা অফারেশন কৈরা দিতাম পারবা নি?


কী বুঝলেন? কৃষক দিয়ে অপারেশ হবে? যদি মাতবর সাহেব মারাও যায় তবুও ডাক্তার ছাড়া আর কেউ গাঁয়ে হাত দিতে পারবে না। এইটা কেবল মাতবরের ক্ষেত্রেই নয়। বরং একজন সাধারণ ব্যক্তিও মৃত্যুশয্যায় কোন 'শাম্পানের মাঝি'র প্রেস্কিপশন মেনে নিবে না। বরং একের পর এক মৃত্যু ঘটার কারণে তারা এই কঠিন সিদ্ধান্ত গ্রহণে বাধ্য হবে যে,
এখন আমাদের সন্তানদেরকে শিক্ষিত করে ডাক্তার বানানো দরকার।
এই জন্য প্রয়োজন প্রায় ২০-২৫ বছর। এই দীর্ঘ সময়ে যদি হাজারো লোক মারা যায় তবে মরুক। কিন্তু ৩ যুগ পরেতো আমাদের সন্তানেরা ডাক্তার হয়ে তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে পারবে।

সেই এলাকায় একজন জামাত-শিবির কর্মীর বসবাস ছিলো। তিনি পরামর্শ দিলেনঃ ডাক্তার হওয়ার জন্য যে ২৫ বছর সময় দরকার, যদি আমরা সেই ২৫ বছরকে ২৫জন ছাত্রের মাঝে বন্টন করে দেই তাহলেতো মাত্র এক বছর পরই আমরা ডাক্তার পেয়ে যাবো। অর্থাৎ, আমাদের সমাজের নিরক্ষর ২৫টা ছেলে ধরে পার্শবর্তী অঞ্চলের কোন প্রতিষ্ঠানে একজনকে প্রথম শ্রেণীতে, আরেকজনকে দ্বিতিয় শ্রেণী, আরেকজন তৃতীয় শ্রেণী, এভাবে এমবিবিএস পর্যন্ত সবাইকে ভর্তি করে দিবো। ব্যস, বছরান্তে ডাক্তারের ঢল নামবে আমাদের গাঁয়ে।

প্রিয় পাঠক! আপনার কী মনে হলো? জামাত-শিবির ভাইয়ের পরামর্শটা সুন্দর হয়েছে না? যোগ্যতা থাকুক আর না থাকুক, জোর করে স্কুলে ভর্তি করে দিলেই 'ডাক্তার'। কী বলেন?

ঠিক তেমনই, অপবিত্র, বেনামাজী, মদ্যপ, নেশাখোর লোক ধরে কোনভাবে জামাত-শিবিরে ভর্তি করে মুখে শুধু 'ক্ষমতায়ন' স্লোগান ধরিয়ে দিলেই 'প্রেক্টিক্যাল মুসলিম' হওয়া যায়।



বিষয়টা খুব জোস্ না?

একজন সচেতন মুসলিম মাত্রই ভাববেন যে, প্রয়োজনে হাজার নয়, লক্ষাধিক মুসলিমও যদি মারা যায় তবে মারা যাক, আমরা সাধ্যানুযায়ী প্রতিরোধের পাশাপাশি সাহাবাগুণে গুণান্বিত বীর মুজাহিদের কাফেলাও তৈরী করতে থাকবো অতপর ময়দানে নামবো। কেননা হাঁতুড়ে ডাক্তার চিকিৎসার পরিবর্তে যেমন জীবন সংহার ঘটায় ঠিক তেমনই হাঁতুড়ে জিহাদিস্টরা ইসলামকে সমুন্নত করার পরিবর্তে জনগণের ঈমান সংহার ঘটায়।

আল্লাহ তা'আলা আমাদেরকে হেফাযত করুন। আমীন।

বিষয়: বিবিধ

১৩২৫ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

225997
২৫ মে ২০১৪ দুপুর ০৩:১৭
জুলকারনাইন সাবাহ লিখেছেন : কিছুই বুঝলাম না; তবে আপনার জন্য এই হাদীস--মিথ্যাবাদী হবার জন্য-এটাই যথেষ্ট যে-হা শোনে তা-ই প্রচার করে বেড়ায়।

আর এই সিরিজও আপনার জন্য--Click this link
২৫ মে ২০১৪ দুপুর ০৩:৩৩
173011
আল মুহাজির শাইখ লিখেছেন : Good Luck জুলকারনাইন সাবাহ Good Luck জনাব! এই সহজ সরল প্রাঞ্জল মাতৃভাষা-ই যদি কেহ না বুঝিতে পারে তাহলে তার দ্বারা কি আসমানের রহস্যপুঞ্জি সেই আরবী কিতাবখানা বুঝা সম্ভব?

এই ধরণের মহাবোদ্ধা ব্যক্তিবর্গ যখন 'ইসলাম'এর লম্বাচওড়া ব্যখ্যা শুরু করে তখন কি কাঠবিড়ালীরও হাসি পায় না? কী বলেন ভাইজান?

অধিকন্তু আপনার মন্তব্যের জন্য কৃতজ্ঞতা।
226052
২৫ মে ২০১৪ বিকাল ০৪:৩৮
প্রেসিডেন্ট লিখেছেন : নিজের মত করে কাল্পনিক গল্প কবিতা বানিয়ে তা দিয়ে ইসলামের সাথে তুলনা করলে ইসলাম প্রচার হয়না কাঠমোল্লা সাহেব।

কাঠমোল্লাস (এজ লাইক ইউ) আর ভেরি ডেন্জারাস বোথ ফর ইসলাম এন্ড মুসলিমস।
২৫ মে ২০১৪ বিকাল ০৫:২১
173055
ইমরান ভাই লিখেছেন : Love Struck Love Struck ;Winking ;Winking
২৫ মে ২০১৪ বিকাল ০৫:৩৭
173070
আল মুহাজির শাইখ লিখেছেন : Good Luck প্রেসিডেন্ট Good Luck মোটা পেট আর থলথলে দেহ নিয়ে 'প্রেসিডেন্ট' নামে ব্লগর ব্লগর করলেই যেমন 'প্রেসিডেন্ট' হওয়া যায় না, ঠিক তেমনই ইহুদী-নাসারাদের ত্বরীকায় নাচন-কোদন মেরে 'জামাতে ইসলাম' নাম ধারণ করলেই 'ইসলামী' হওয়া যায় না।

আশা রাখি, আপনার মাথাটা দেহের মত অতটা বড় নয়। ফলে এই সূক্ষ্ম বিষয়টা বুঝবেন বলে আশা রাখি।
226076
২৫ মে ২০১৪ বিকাল ০৫:২৯
বেআক্কেল লিখেছেন : দোয়া করি বৎস! আশা করি সোনার বাংলাদেশ ব্লগের মত এইখানেও দুর্বল যুক্তি, কান কথায় আড়িপাতা, ধারনা অনুমানের গুনে গুনান্বিত, মেধা দিয়ে এই ব্লগেও চায়ের কাপে অতীতের মত ঝড় তোলা হবে। বেঁচে থাক চিরদিন।
২৫ মে ২০১৪ বিকাল ০৫:৪৩
173077
আল মুহাজির শাইখ লিখেছেন : Good Luck বেআক্কেল Good Luck বাছা! নামটা 'বেআক্কেল' হইছে দেইখা কি কথাও 'বেআক্কেল'এর মতন কৈতে হইবো?

যাই হোক, তুমি একদম শেষে লিখেছো "বেঁচে থাক চিরদিন"।
শুনো, চিরদিন কি কেউ বেঁচে থাকে বা থাকবে? তাহলে ফাও কথা কও ক্যারে?
226079
২৫ মে ২০১৪ বিকাল ০৫:৩৭
ইবনে আহমাদ লিখেছেন : খাইছে আমারে, যাহা লিখে গিলাতে চাইলেন - তাহা হয়তো কেউ গিলবে না। তবে
আপনের পারিচয় সবাই জানালো - এটা কম কিসের।
চালিয়ে যান। - ঠুকা ঠুকি হবেই।
২৫ মে ২০১৪ সন্ধ্যা ০৬:১২
173096
আল মুহাজির শাইখ লিখেছেন : Good Luck ইবনে আহমাদ Good Luck ভাই! সবকিছু গিলে খেতে হয় না। কিছু জিনিস মস্তিষ্কে নাঁড়া দেয়। বিবেককে ধাক্কা দেয়। অন্তরে চোঁট সৃষ্টি করে। তখন সুপথপ্রাপ্তরা ভাবতে শিখে। অবশেষে পথের দিশা পায় আর বিপথগামীরা নোংরা চিত্তের কারণে দগ্ধ হয়। ফলে হয়তো একগুঁয়েমির আশ্রয় নেয় অথবা হতাশায় হাবুডুবু খেতে থাকে।

আমি আপনাকে সুপথপ্রাপ্তই মনে করি।

মন্তব্যের জন্য মোবারকবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File