লংমার্চে আমি আল্লাহকে দেখেছি

লিখেছেন লিখেছেন আল মুহাজির শাইখ ১০ এপ্রিল, ২০১৩, ১২:১১:২৫ রাত

২০০০ সনে যখন মার্কিনবাহিনী আফগানিস্তানের উপর হামলা করলো তখন আমি খুব ছোট। মাত্র হিফযুল কুরআনে ভর্তি হয়েছি। আমার উস্তাদদের হাতে হাতে তখন একটা বই খুব চোখে পড়তো। বইটির লেখক হলেন স্বর্বজন শ্রদ্ধেয় যুগসচেতন আলেমে দ্বীন, লেখক ও সাংবাদিক মাওলানা উবায়দুর রহমান খান নদভী।

মূলত বইটি ছিলো তার আফগিনাস্তের সফরনামা। ইসলামী শাসনামলে তিনি আফগানিস্তান সফর করেছিলেন। একটি মুসলিম দেশের একজন বরেণ্য আলেমকে পেয়ে আফগানিস্তান সরকার তাকে সর্বাত্মক আপ্যায়ন করেছে। ঘুরে ঘুরে দেখিয়েছে সব উল্লেখযোগ্য স্থান ও স্থাপনাগুলো। আরো দেখানো হয়েছে মুজাহিদদের সামরিক প্রশিক্ষণ ও জিহাদের মহড়া। দেখেছেন সরাসরি জিহাদ ও জিহাদের ময়দানে আল্লাহ তা'আলার সরাসরি সাহায্য। এমন সব বিষ্ময়কর অলৌকিক বিষয় ও খোদায়ী কারিশমা তিনি সেই সফরে দেখেছেন যা জীবনে কখনো কোথাও দেখেন নি এমনকি ধারণাও করেন নি। ইত্যাদী..........ইত্যাদী............।

সব কিছু মিলিয়ে তার মনে হলো, যেন স্বয়ং আল্লাহ তা'আলাই মুজাহিদদের পাশে থেকে তাদেরকে হেফাযত ও মদদ করছেন। তাই তিনি তার অমর গ্রন্থটির নাম করণ করেছেন "আফগানিস্তানে আমি আল্লাহকে দেখেছি"।

*************************

৬ এপ্রিল ২০১৩। অনুষ্ঠিত হয়ে গেলো বাংলাদেশের তাউহীদবাদী জনতার ঈমানী উচ্ছাসের সর্বোচ্চ মহড়া। এমন একটি পবিত্র ঈমানী আন্দোলনের নগন্য অংশগ্রহণকারী হিসেবে নিজেকে সৌভাগ্যবান মনে করি।

সেদিন কী দেখেছি, কী পেয়েছি, ইত্যাদী বিষয়ে আমার অনুভূতি ব্যক্ত করার কথা ভাবছিলাম। কিন্তু কেন যেন মনের ভাব প্রকাশিত হচ্ছে না। সেদিনের সব কিছুই ছিলো আমর ধারণাতীত। স্থূলশক্তির বহু ঊর্দ্ধে। অন্তর সাক্ষ্য দিচ্ছিলো, এ সবকিছু সরাসরি অদৃশ্য জগতের নিয়ন্ত্রণ।

যদি আমার অনুভূতির সারসংক্ষেপ জানতে চাওয়া হয় তাহলে অপারগতা স্বত্বেও শুধু এতটুকু বলতে পারবো "লংমার্চে আমি আল্লাহকে দেখেছি।"

বিষয়: বিবিধ

২৬৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File