ছবি দেখি আর কাঁদি...

লিখেছেন লিখেছেন কূটনী ০৮ মে, ২০১৩, ০৪:০২:২১ বিকাল

আমি তো তাদের কেউ না আর তারাও আমার কেউ নয়। কোন দিন দেখিনি তাদের। কিন্তু আজ যখন রক্তাক্ত শরীর দেখি - দেখি নিথর দেহ, তখন আর মানাতে পারি না নিজেকে, মনে হয় রাস্তায় পরে থাকা এই দেহটি আমারই, আমার দেহতেই আঘাত লেগে হয়েছে রক্তাক্ত। নিজের অজান্তেই চোখ বেয়ে নেমে আসে আঝোর ধারায় অশ্রু। অশান্ত হয়ে ওঠে মনটা। প্রতিশোধের দাবালন দাউ দাউ করে জ্বলে ওঠে শরীরে রন্দ্রে রন্দ্রে। অসহ্য যন্ত্রনায় কাতরাতে থাকি। শান্তনা খুজে পাই না কোথাও। কি দোষ ছিল এই নিষ্পাপ সহজ-সরল আলেমদের?

কসম করে বলছি দুনিয়াবী কোন টানে এসব জনতা শাপলা চত্বরে এসে জড়ো হয়নি। একমাত্র আল্লাহ্‌ ও তার রাসূলের ভালোবাসার টানেই ওরা ছুটে এসেছিল বাংলাদেশের প্রতিটি প্রান্তর থেকে। কিছু নাস্তিক-আম্লীগ ব্যাতীত দেশের সকল মানুষের দাবী নিয়েই ওরা এসেছিল। ওরা এখানে এসেছিল শুধুমাত্র ঈমানী দায়িত্ব পালন করতে। এসেছিল ধর্মদ্রোহীদের বিচার দাবী করতে। একটি বার তাকিয়ে দেখুন ঐ নিষ্পাপ চেহারা গুলোতে কোন ষড়যন্ত্রের ছাপ দেখা যায় না বরং চেহারা গুলোতে দেখা যায় আল্লাহ্‌ ও তার রাসূলের প্রেমের ঝলকানি।

চিন্তা করে কূল পাই না এই ভেবে যে আসলেই কি এ নিরস্ত্র লাখ লাখ মানুষের উপর গভীর রাতে আলো বন্ধ করে দিয়ে হত্যাযজ্ঞ চালানো সম্ভব? উত্তর পেয়ে যাই সাথে সাথে... মানুষরুপী আম্লীগের পক্ষে সবই সম্ভব। আম্লীগ নামক এই প্রজাতির কাছে লাশ গুমের ঘটনা একটি সাধারন ঘটনা বৈকি! তারা তো জ্যান্ত মানুষ গুম করে সেই কবে থেকেই। সিংহ-হায়েনারাও ক্ষুধার্ত না হলে হামলে পরে না কিন্তু আম্লীগের মিথ্যাচার আর খুনের নেশা প্রশমিত হয় না কোন কিছুতেই।

একটি বার চিন্তা করে দেখুন মুহুর্মুহু গুলি করতে করতে মঞ্চের দিকে এগিয়ে আসছে আম্লীগের দল আর তখন ও সামনে বসে আল্লাহ্‌ আল্লাহ্‌ জিকির করছে লাখ লাখ নিরস্ত্র জান্নাতি মানুষগুলো... না একটি বারও কাপলো না ওদের হৃদয়, থামল না গুলি বর্ষন!

যতবার ভাবি, যতগুলি ছবি দেখি ডুকরে ডুকরে কাঁদি। শুধু আমি নই যাকে ফোন দেই সেই কাঁদে অঝোর ধারায়। বার বার কথা বন্ধ হয়ে আসে। চোখের পানি মুছে শেষ করা যায় না। এ পানি শহীদদের প্রতি ভালবাসার, এ পানি আম্লীগের প্রতি ঘৃনার। শাপলা চত্বরে রক্তের বান আর মজলুমের চোখের পানি কোন দিনই বৃথা যাবে না ইনশাল্লাহ। প্রতিফোটা রক্তের বদলা নেয়া হবে। হাজার হাজার নিষ্পাপ আলেমদের শাহাদাতের ঘটনা লাশ গুম করে ঢাকা দেয়া যাবে না। শহীদদের রেখে যাওয়া আন্দোলন চলবে তার আপন গতিতে।

আপনারা বলেছিলেন জীবনের বিনিময়ে হলেও রাসূলের অমর্যাদা মেনে নিবেন না আজ প্রমান করে গেলেন, আপনারা আপনাদের ওয়াদা ভঙ্গ করেন নি। যে অগণিত মুজাহিদেরা শাহাদাত বরন করলেন তারা তো বেচে গেলেন। জান্নাতী পাখি হয়ে উড়বেন মনের আনন্দে। কিন্তু আমারা ও তো কথা দিয়েছিলাম আপনাদের সাথে থাকবো! বিশ্বাস করুন আমরা আমাদের শপথ ভুলিনি! আপনারা আমাদের দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছেন। আমাদের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও দ্বীনের পতাকা ধরে থাকবোই, সব জুলুম নির্যাতন পেড়িয়ে আমরাই বিজয়ী হব ইনশাল্লাহ।

http://shaplachottor.blogspot.co.uk/

বিষয়: বিবিধ

১৭৭১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File