ডেইলি স্টারের মিথ্যাচার

লিখেছেন লিখেছেন বিদ্রোহী আমি ০৮ মার্চ, ২০১৩, ১২:৩১:৫১ দুপুর

গত ৭ই মার্চ তারিখে 'বাংলাস্তান' শিরোনামে বাংলাদেশ থেকে প্রকাশিত ইংলিশ দৈনিক ডেইলি স্টার ফেসবুকের বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় পেইজ 'বাঁশের কেল্লা' সম্পর্কে চরম মিথ্যাচার করেছে। তারা তাদের হলুদ সাংবাদিকতাকে আরও উচ্চ পর্যায়ে নিয়ে গেছে।

প্রকাশিত প্রতিবেদনের শুরুতেই বাংলাদেশ এবং পাকিস্তানকে একিভূত করার প্রস্তাব করা হয়েছে বলে বাঁশের কেল্লা নামক একটা ফেইসবুক পেইজ থেকে quotation নেওয়া হয়েছে যেটি আসলে আসল বাশের কেল্লা নয়। হলুদ সাংবাদিকতার উজ্জ্বল নিদর্শন পত্রিকাটি কোন যাচাই বাচাই না করেই "পাইছি এবার" বলে মহাউল্লাসে সেটা পত্রিকায় প্রকাশ করে দেয় এবং ফলস্রুতিতে তৃতীয় বারের মত আসল বাঁশেরকেল্লা ব্যানড।

কিন্তু একটু মাথা খাটালেই এটা বোঝা যায় যে, যে বাঁশেরকেল্লা পেইজ থেকে স্ট্যাটাসটি লুফে নেয়া হয়েছে তার সম্পূর্ণ ভূয়া এবং তার স্ট্যাটাস গুলি আসল বাশেরকেল্লার স্ট্যাটাসের সাথে সম্পূর্ণ সাংঘর্ষিক। নিচে কিছু স্ক্রিন শট দেয়া হল।

প্রথমে আসেন ফেইসবুক লিঙ্কটা দেখিঃ

১।ফেইক পেইজ

২। আসল পেইজ

যে স্ট্যাটাস থেকে সংবাদটি নেয়া হয়েছেঃ



সরাসরি লিঙ্কঃ পড়ুন

এখন আসুন আসল এবং এই ফেইক পেজের মধ্য কিছু পার্থক্য দেখিঃ

১। ডেইলি স্টারেই বলা হয়েছে যে বর্তমানে ১০০,০০০ লাইক আছে ঐ পেজে কিন্তু যে পেইজ থেকে ঐ সংবাদটি নেয়া এই ব্লগটি লেখা পর্যন্ত ঐ পেইজের লাইক সংখ্যা হচ্ছে ৩,৬৬০টি মাত্র। কিন্তু চতুর্থ বারের মত ব্যান্ড করার আগে আসল বাঁশের কেল্লার লাইক ছিল প্রায় ৪০,০০০ মাত্র কয়েক ঘন্টায়।

২। স্পেলিংএর দিকে তাকান।



৩। পেইজের ক্যাটাগরিতেও ভিন্নতা।



আসল বাঁশের কেল্লার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে, মিথ্যাকে আকড়ে ধরে চলা হলুদ সাংবাদিকতার মুখোশ খসে পড়ার ভয়ে সত্য প্রকাশকে বন্ধ করতে, ফেইক একটা পেইজের সাজানো স্ট্যাটাসকে পুজি করে দাদাদের কাছে বাহবা পেতে মিথ্যা রিপোর্ট করে যুবসমাজের প্রানের স্পন্দন বাঁশের কেল্লাকে বন্ধ করার এই অপপ্রয়াসকে জানাই চরম ঘৃণা। সত্য আসলে একদিন প্রকাশিত হবেই। তাইতো বন্ধ করার পর আগের তুলনায় দুর্বার গতিতে আবার ফিরে আসছে বাঁশের কেল্লা।

আমরা বাঁশের কেল্লার সাথে ছিলাম, আছি এবং থাকব ইনশাআল্লাহ।

courtesy by: talukdershaheb

বিষয়: বিবিধ

১০৮৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File