এটা কি পাগলের দেশ?

লিখেছেন লিখেছেন বিদ্রোহী আমি ০৭ মার্চ, ২০১৩, ১২:১৮:১০ রাত

পাগল হওয়ার নাকি অনেক সুবিধা। পাগল বলে সবাই আপনাকে সহানুভুতি জানাবে, উল্টাপাল্টা বকাবকি করলেও পাল্টা বকা খাওয়ার কোন ভয় থাকবে না। এমনকি পাগলের নাকি সাতখুন মাফ। আইন কিংবা মেডিকেলের মতে কোন অপরাধ করা অবস্থায় যদি প্রমান করা যায় যে সে পাগল ছিল (আগে পরে ভাল থাকুক চাই না থাকুক) তাহলে তার অপরাধ প্রমানিত হবে না।

এই জানা কথা গুলো আবার নতুন করে আমাদের সামনে হাজির হল। হাজির করল আমাদের দেশের সোনার ছেলের অপকর্ম ঢাকার জন্যে।

অপরাধ করে তার দোষ স্বীকার করলে মাফ পাওয়ার সম্ভাবনা থাকে, দুনিয়াতে এবং আখিরাতে উভয় জায়গাতেই। কিন্তু অপরাধ করার পর সেই অপরাধকে আড়াল করার জন্যে ছলচাতুরি করে আইনের অপব্যবহার করলে আখিরাতে আল্লাহ তো ধরবেনই, এই দুনিয়াতেও হবে লাঞ্চনা। কিন্তু ক্ষমতার মোহে পড়ে আমাদের দেশের শাসক গোষ্ঠী তা বিলকুল ভুলে বসে গেছে।

প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য নিজের নাক কাটা আওয়ামী লীগের অনেক পুরান অভ্যাস। এখন আমরা আবার দেখছি যে আওয়ামীলীগ তাদের পূরান অভ্যাসকে নতুন করে ঝালাই করছে। বিগত কয়েকটা দিনের ঘটনা সেদিকেই ইংগিত করছে।

আমাদের পুলিশ বাহিনী কখনই কোন কেইসের এর কনক্লুসানে আসতে পারে না। সুতরাং ধরে নেওয়ায় যায় যে সংখ্যালঘুদের উপর হামলারও কোন বিহিত হবেনা । কিন্তু আজ আমাদের সামনে একটা ঘটনা পরিষ্কার করে দিয়েছে যে সব ঘটনার পেছনে আসে একটা অশুভ শক্তি এবং সেই শক্তি হল স্বয়ং সরকার। সেজন্যে শহীদ মিনার ভাংতে গিয়ে ধৃত যুবলীগের এই নেতা আইনের ফাকা গলি দিয়ে ঠিকই বেরিয়ে যায়।

আমরা চাই আমাদের দেশে এই ধরনের পাগলে সংখ্যা আর না বাড়ুক। না হলে জনগনের ধোলাই খেয়ে শেষে পাগলামি সারাতে হবে।

বিষয়: রাজনীতি

১০১৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File