ছাত্রের গালে চিমটি কাটার শাস্তিতে শিক্ষিকাকে ৫০ হাজার টাকা জরিমানা

লিখেছেন লিখেছেন গ্রীণ ওয়ে ৩০ অক্টোবর, ২০১৪, ০৭:০৮:৪৮ সন্ধ্যা



শাস্তি দেওয়ার শাস্তি হল ৫০ হাজার টাকা। চেন্নাইয়ের এক শিক্ষিকা ছাত্রের গাল ধরে টেনে শাস্তি দেওয়ায় মাসুল দিতে হচ্ছে ৫০ হাজার টাকা!

চেন্নাইয়ের কেসারি উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রের গালে চিমটি কেটে শাস্তি দেওয়ায় ২০১২ সালে অভিযুক্ত হন মেহেরুনিসা নামের এক শিক্ষিকা । ছাত্রের মা মানবধিকার কমিশনে অভিযোগ করেন। ২০১৩ মে, কমিশন স্কুলের উপর এক হাজার টাকা জরিমানা ধার্য করেন মানবাধিকার লঙ্ঘন করার জন্য। এরপর ছাত্রের মা স্কুল থেকে ট্রান্সফার সার্টিফিকেট আবেদন করেন। কিন্তু ছাত্রকে টিসি দিতে দেরি করে স্কুল কতৃপক্ষ।

মানবাধিকারের শাস্তি জরিমানা ও স্কুল কর্তৃপক্ষের ব্যবহার অপছন্দ হওয়ায় ছাত্রের মা দ্বারস্থ হন হাইকোর্টে। বৃহস্পতিবার প্রধান বিচারক সঞ্জয় কিষান কৌল ও এম সত্যনারায়ণনের তত্ত্বাবধানের প্রথম বেঞ্চে শিক্ষিকাকে নির্দেশ দেন অনেক দিন ধরে চলা বিচারাধীন মামলাকে আপসে মিটিয়ে নিতে। তবে তার মূল্য দিতে হবে শিক্ষিকাকে ৫০ হাজার টাকা!

বিষয়: বিবিধ

১৯৬৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

279792
৩০ অক্টোবর ২০১৪ রাত ০৮:২৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : চিমটি হইতে সাবধান!!
279820
৩০ অক্টোবর ২০১৪ রাত ১০:৩৩
মামুন লিখেছেন : আমাদের দেশে এক শিক্ষিকা হোমওয়ার্ক না করাতে ৫০ কচি কচি শিক্ষার্থীদের হাতে ব্লেড তুলে দিয়েছিলেন ক্ষত বিক্ষত করার জন্য। তারা সেটা করেও ছিল। এর কি বিচার হয়েছিল? সাময়িক বরখাস্ত? পরে তদন্তের নামে ধামাচাপা দেয়া? এমন দেশে আছি আমরা।
279941
৩১ অক্টোবর ২০১৪ সকাল ১১:৫৩

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File