রাজন তো বিচার পেল কিন্তু সৌরভ,তুলসি রানী দাসদের কি হবে!

লিখেছেন লিখেছেন প্রশান্ত আত্মা ০৮ নভেম্বর, ২০১৫, ০৩:০১:০৭ দুপুর

চাঞ্চল্যকর রাজন হত্যা মামলায় চার আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।এবার এক ঝলকে একটু দেখে নেই সম্প্রতি ঘটে যাওয়া অন্যান্য চাঞ্চল্যকর শিশু নির্যাতনের মামলাগুলির কি অবস্থা..

* গত দুই অক্টোবর।গাইবান্ধা আসনের আওয়ামীলীগের সংসদ সদস্য লিটন গাড়ি চালাচ্ছিলেন।এমন সময় চতুর্থ শ্রেণীর ছাত্র সৌরভ তার গাড়ির সামনে দিয়ে রাস্তা পার হচ্ছিল।তাই এমপি লিটন রাগান্বিত হয়ে গাড়ি থেকে নেমে এলোপাতাড়ি পর পর ৫ রাউন্ড গুলি ছোড়েন।বন্দুকের গুলি সৌরভের এক পায়ে ভেদ করে বেড়িয়ে যায়। অন্য পায়ে গুলি থেকে যায়।নানা নাটকীয়তার পর পুলিশ লিটনকে গ্রেফতার করলেও আজ আদালত তার জামিন মঞ্জুর করেছে।এই মামলার রায় না হওয়ারই সম্ভাবনা বেশী।সৌরভের পরিবার হুমকি ধামকির কারণে হয়ত মামলা তুলে নিতে বাধ্য হবে।

*রাজধানীর গুলশানে গত ১২ই অক্টোবর বিকালে ধনাঢ্য পরিবারের কিশোর ফারিজ রহমান মেতে উঠেছিল কার রেসিংয়ে।এসময় ফারিজ রহমান মদ্যপ অবস্থায় বেপরোয়া গাড়ির গতিতে গাড়ি চালিয়ে মায়ের কোলে থাকা আনুমানিক তিন-চার বছরের এক শিশুকে হত্যা করে এবং দুই রিকশা চালকসহ চারজনকে আহত করে।কিন্তু এই খুনিকে রক্ষায় মরিয়া হয়ে উঠে প্রশাসন।কারণ সে আওয়ামী লীগের সাবেক এমপি ডা. এইচবিএম ইকবালের ভাতিজা।এমন চাঞ্চল্যকর শিশু হত্যার ঘটনার ১৭ দিন পর পুলিশ মামলা দায়ের করে!তবে এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ!এই মামলার রায় তো দুরের কথা মামলা চালাবে কে সেটা নিয়েই আমি সন্দিহান!

*গত ২৮ অক্টোবর।ফেনীতে জেলেপাড়ায় লক্ষ্মীপূজায় আতশবাজি ফোটানোকে কেন্দ্র করে হামলা চালায় ছাত্রলীগ যুবলীগের সন্ত্রাসীরা।তাদের হামলার শিকার হয়ে তুলসি রানী দাস নামে এক গর্ভবতী নারী ‘আহত হওয়ার পর’ অতিরিক্ত রক্তক্ষরণে মৃত সন্তান প্রসব করে।দায়সারাভাবে পুলিশ কয়েকজনকে গ্রেফতার করলেও তাদেরও বিচার হবেনা এটা নিশ্চিত করেই বলা যায়।কারণ জাফর ইকবালের থিওরি অনুসারে ছাত্রলীগের ছেলেরা তো বাচ্চা!তাদের কেউ হয়ত মিসগাইড করে জেলেপাড়ায় পাঠিয়েছে!

অমানুষ দুই ধরনের।বোকা আর চালাক।চালাক বা ধূর্ত টাইপের অমানুষেরা একটা রাজনৈতিক আইডেন্টিটি তৈরি করে।ফলে তারা যত জঘন্য কাজই করুক না কেন সহজেই পার পেয়ে যায়।আর রাজন হত্যাকারী অমানুষেদের কোন রাজনৈতিক আইডেন্টিটি নেই কিংবা কোন মন্ত্রী বা এমপির সাথে আত্মীয়তা নেই তাই এখানে ন্যায়বিচার সম্ভব হয়েছে।রাজনের হত্যাকারী যদি কোন রাজনৈতিক নেতা কিংবা তার আত্মীয় স্বজন ঘটাত তাহলে এই বিচার ইহজনমে আলোর মুখ দেখত না!

রাজন তো বিচার পেল।কিন্তু সৌরভ,তুলসি রানী দাস কিংবা মায়ের কোলে থাকা শিশু হত্যাগুলির বিচার আদৌ হবে কি!!

বিষয়: বিবিধ

১৩৯৫ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

348956
০৮ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:২৭
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : রাজন তো বিচার পেল।কিন্তু সৌরভ,তুলসি রানী দাস কিংবা মায়ের কোলে থাকা শিশু হত্যাগুলির বিচার আদৌ হবে কি!!
-এ ভাবনা ও প্রশ্ন সকলের.. ধন্যবাদ
348989
০৮ নভেম্বর ২০১৫ রাত ০৮:৩৬
শেখের পোলা লিখেছেন : যখন অন্যের ষাঁড় কাজী সাহবের ষাঁড় গুঁতিয়ে মেরে ফেলল, তখন কাজী সাহেব কতাব দেখে ফায়সালা দিলেন,'ষাঁড়কে বদলা ষাঁড় বিশ রুপিয়া দাঁড়,অর্থ ষাঁড়ের বদলে একটা ষাঁড় দিতে হবে আর সাথে বিশ টাকা জরিমান৷ কিছুদিন পর কাজী সাহেবের ষাঁড়ে অন্যের ষাঁড় মেরে ফেলল৷ মনুষ ভাবল এবার কাজী সাহেব জব্দ হবে৷ বিচার বসলো৷কাজী সাহেব কিতাব দেখে আজও ফায়সালা দিলেন,'লাল কিতাবমে লিখখা হ্যায় ইঁউ,ষাঁড়কে বগলমে ষাঁড় বাঁধা হ্যায় কিঁউ৷ অর্থ আইনের বইতে রয়েছে ষাঁড়ের কাছে ষাঁড় বাঁধাই অন্যায়,অতএব মামলা খারিজ৷ এখানেও তাই হবে৷ এমপির বন্দুক আছে গুলী মারতেই পারে,সৌরভের সেখানে যাওয়াই অন্যায়৷যার গাড়ি আছে সে বে পরোয়া চালাতেই পারে, রিক্সা চালক বা শিশু কোলে মহীলার তার সামনে যাওয়া অন্যায় হয়েছে৷ ভাই চেতনায় এমনটাই বলে হয়ত৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File