বিভক্ত শাহবাগ, প্রতিবাদী গ্রুপের পৃথক কর্মসূচি

লিখেছেন লিখেছেন জলি্ ২৬ মার্চ, ২০১৩, ০৯:৫০:৫০ রাত

http://www.bdtomorrow.net/newsdetail/detail/41/17660

শাহবাগের গণজাগরণ মঞ্চ থেকে মঙ্গলবার রাতে ঘোষণা করা কর্মসূচির বিরোধীতা করে পৃথক কর্মসূচি দিয়েছে আন্দোলনকারীদের একাংশ।

তারা ইমরান এইচ সরকারের কর্মসূচি প্রত্যাখ্যান করে ৪ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করেছে।

এর আগে আগামী ৩১ মার্চ জাতীয় সংসদ অভিমুখে মিছিল, ৪ এপ্রিল সকাল ১১টায় গণজাগরণ মঞ্চসহ সারাদেশে বিক্ষোভ মিছিল এবং প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা দেন ইমরান এইচ সরকার।

পাশাপাশি ৫ এপ্রিল বিকেল ৪টায় প্রজন্ম চত্বরে গণজাগরণ মঞ্চে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ৬ এপ্রিল বিকেল ৪টায় প্রজন্ম চত্বরে গণজাগরণ মঞ্চে সমাবেশ অনুষ্ঠানেরও ঘোষণা দেয়া হয়।

কর্মসূচি ঘোষণার পর আন্দোলনকারীদের একাংশ তা প্রত্যাখ্যান করে প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচির দাবিতে স্লোগান দিতে থাকে। প্রায় ঘণ্টাব্যাপী মিছিল শেষে ব্লগার মাহবুব রশিদ সাংবাদিকদের সামনে বক্তব্য দেন।

তিনি বলেন, ‘গণজাগরণ মঞ্চের সঙ্গে আমাদের কোনো বিভেদ নেই। ইমরান এইচ সরকার আমাদের নেতা। সরকার জামায়াত-শিবির নিষিদ্ধের দাবি মেনে নেয়নি। একুশ ফেব্রুয়ারি আমরা যে আলটিমেটাম দিয়েছেলাম তার বাস্তায়ন হয়নি। আলটিমেটামের পর প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়ার কোনো মানে হয় না।’

তিনি আরও বলেন, ‘গণজাগরণ মঞ্চের আন্দোলনকে সঠিক পথে নেয়ার জন্য আমরা ৪ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করছি। তবে এর মানে এই নয় যে গণজাগরণ মঞ্চের মধ্যে কোনো বিরোধ বা বিভেদ আছে। আমরা আশা করছি, সেদিন সরকার প্রধান জামায়াত-শিবির নিষিদ্ধে সুনির্দিষ্ট আবস্থান ঘোষণা করবেন। পাশাপাশি জামায়াত-শিবির নিষিদ্ধের সুনির্দিষ্ট সময়সীমা জানাবেন।’

ইমরানের কর্মসূচি ঘোষণার পর শাহবাগ ও টিএসটিতে ঘেরাও কর্মসূচির দাবিতে দফায় দফায় স্লোগান শেষে জাতীয় জাদুঘরের সামনে সড়কদ্বীপে দাঁড়িয়ে সাংবাদিকদের এসব কথা বলেন মাহবুব রশিদ।

এ সময় গণজাগরণ মঞ্চে প্রতিবাদী গান ও নাটক পরিবেশিত হচ্ছিল।

তিনি আর জানান, আমরা বিভিন্ন সময় ঘেরাও কর্মসূচির জন্য অনুরোধ করেছি কিন্তু তিনিা তা মেনে নেননি। এ কারণেই শাহবাগের সঠিক পথে নিতে আমাদের এ কর্মসূচি।

উৎসঃ বাংলামেইল২৪ডটকম

বিষয়: বিবিধ

১৩৬৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File