জামায়াত স্বীকৃত দল, পুলিশের গুলিতে প্রাণহানিতে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন : মজীনা

লিখেছেন লিখেছেন জলি্ ১১ মার্চ, ২০১৩, ০৮:৫৯:১৫ রাত



বাংলাদেশে সাম্প্রতি পুলিশের গুলিতে ব্যাপক প্রাণহানির ঘটনায় যুক্তরাষ্ট্র গভীরভাবে উদ্বিগ্ন বলে মন্তব্য করেছেন মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা। তিনি বলেন, জানমালের য়তি, হিন্দু সম্প্রদায়ের ওপর হামলায় ও তারা উদ্বিগ্ন।

আজ সোমবার আমেরিকান সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশে নিযুক্ত মার্কিন এ রাষ্ট্রদূত এসব কথা বলেন।

তিন সপ্তাহের যুক্তরাষ্ট্র সফর শেষে গত শনিবার বাংলাদেশে ফিরেন ড্যান মজীনা।

মার্কিন এই রাষ্ট্রদূত বলেন, ভিন্ন মত প্রকাশে সহিংসতা সমাধানের পথ নয়। জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারকে অব্যাহতভাবে প্রয়াস চালিয়ে যেতে হবে।

বাংলাদেশে প্রধান দুটি রাজনৈতিক শক্তির মত-পার্থক্য সম্পর্কে মজীনা বলেন, ‘বাংলাদেশে সংঘাতমূলক রাজনীতি এখনো অব্যাহত রয়েছে। তাই প্রধান রাজনৈতিক দলগুলোর প্রতি আমার আহ্বান থাকবে একটি অবাধ, নিরপে ও বিশ্বাসযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য তাঁরাই সমাধানের পথ খুঁজে নেবেন।

সহিংস তত্পরতার পরিপ্রেেিত জামায়াতকে সন্ত্রাসী সংগঠন বলা যায় কি না, এমন প্রশ্নের জবাবে মজীনা বলেন, ‘আমি যতটা জানি, জামায়াত একটি স্বীকৃত দল। দলটির একাধিক সাংসদ রয়েছেন।’

পুলিশের প্রতি মারমুখী আচরণ, সম্পদ নষ্টসহ নানা সহিংসতার অভিযোগে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার দাবি উঠেছে এ ব্যাপারে জানতে চাইলে মার্কিন রাষ্ট্রদূত বলেন, ‘এ বিষয়টি যথাযথ কর্তৃপ ভালো বলতে পারবে।

বিষয়: বিবিধ

৯৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File