এবং আমরা দেখেছি কিভাবে তাদেরকে গুলি করা হয়েছে

লিখেছেন লিখেছেন জলি্ ১০ মে, ২০১৩, ০৩:১১:১৪ দুপুর

নিউজমিডিয়াবিডি.কম, নিউজ ডেস্ক : মধ্যরাতে হেফাজতে ইসলামের নিরস্ত্র কর্মীদের উপর সরকারি বাহিনীর মারনাস্ত্র দিয়ে আকস্মিক হামলা করে হত্যা করার ঘটনাকে সাম্প্রতিক কালের আরেকটি বর্বরোচিত ঘটনা হিসাবে আখ্যায়িত করেছেন বিশিষ্ট সাংবাদিক ও নিউ এজ পত্রিকার সম্পাদক নুরুল কবির। অভিযোগ করে তিনি বলেন, সরকার সেদিন দশ হাজার আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের আধুনিক মারণাস্ত্র দিয়ে নিরস্ত্র মানুষদের উপর হামলা করার জন্য লেলিয়ে দিয়েছে এবং আমরা দেখেছি কিভাবে তাদেরকে গুলি করা হয়েছে, পিটানো হয়েছে এবং তাদের রক্তাক্ত শরীর রাস্তায় পড়ে থাকতে দেখেছি যা দেখে বুঝার উপায় ছিলনা তাঁরা জীবিত নাকি মৃত।

মঙ্গলবার মধ্যরাতে এন টিভির সংবাদ বিশ্লেষণমূলক অনুষ্ঠান এই সময়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, নিরস্ত্র মানুষদের হত্যা করার পর আমরা সরকারের নেতা কর্মীদের চোখে-মুখে আনন্দ এবং উৎসাহের ছাপ দেখতে পেয়েছি। তাদের অভিব্যাক্তি দেখে বুঝা গেছে তাঁরা খুব খুশী এবং জয়ী হয়েছে এজন্য যে তাঁরা কিছু মানুষকে মেরে তাদের আন্দোলনকে থামিয়ে দিতে সক্ষম হয়েছে। এটা আমাদের ভবিষ্যতের জন্য খুবই খারাপ ইঙ্গিত বহন করে।

নুরুল কবির বলেন, সরকার শুধুমাত্র হত্যাকান্ড ঘটিয়েই ক্ষান্ত হয়নি। তাঁরা একেরপর এক চরম মিথ্যাচার করে যাচ্ছে। আওয়ামী লীগের মত একটি দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ন-সম্পাদক প্রকাশ্যে ঘোষনা দিচ্ছে সেদিন কোন হতাহতের ঘটনা ঘটেনি। এধরণের কথা আওয়ামী লীগ যুগ্ন-সম্পাদকের শুধু মানসিক নির্বিকারই নয়, সেই সঙ্গে সাধারণ মানুষের কাণ্ডজ্ঞানকে নিয়ে প্রশ্নতোলার মত ঔদ্ধত্য প্রকাশ পায়।

তিনি আরো বলেন, সরকারই হেফাজতে ইসলামকে মাঠে নামিয়েছে, আমরা লক্ষ্য করেছি সরকারের পরিবেশ মন্ত্রী বেশ কয়েক দিন আল্লামা শফী সাহেবের চকির নিচে মোড়ার মধ্যে বসে উনাকে প্রভাবিত করে মাঠে নামাবার চেষ্টা করেছেন। তাদের লক্ষ্য ছিল বিএনপির যেমন ধর্মাশ্রিত একটি রাজনৈতিক মিত্র রয়েছে ঠিক তারই সমান্তরালভাবে হেফাজতে ইসলাম তাদের পক্ষে কাজ করবে। কিন্তু হেফাজতে ইসলাম মাঠে নামবার পর যখন দেখলো সরকার ঐ কতিপয় ব্লগারদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না তখন তাঁরা বুঝতে পারলো আদর্শগত দিক দিয়ে আওয়ামী লীগের চেয়ে বিএনপিই বেশী কাছে তখন তাঁরা বিএনপির দিকেই ঝুঁকল আর তখনি আওয়ামী লীগ তাদের উপর প্রতিশোধ নেওয়ার প্রাথমিক পদক্ষেপ হিসাবে সেদিন মধ্যরাতে নির্মমভাবে তাদের উপর হামলা চালালো।

আধুনিক অর্থনৈতিক ব্যবস্থা সম্পর্কে বর্তমান সরকারের কোনরূপ সঠিক ধারণা ও বিশ্লেষন নেই বলে মন্তব্য করেন নুরুল কবির। তিনি বলেন, দেশের অর্থনীতি কিভাবে ক্ষতিগ্রস্থ হতে পারে এবং কিভাবে অর্থনীতিকে আরো সমৃদ্ব করা যায় সে ব্যাপারে সরকারের তেমন পরিকল্পনা ল্যকরা যায় না। একটি উদাহরণ থেকেই তা স্পষ্ট বুঝা যায়, সাভারের ঘটনায় আমরা জানি যে বিপুল পরিমাণ প্রানহানী ঘটেছে এবং সেজন্য আমাদের ২০ মিলিয়ন ডলারের পোশাক শিল্প হুমকির মুখে বিদেশী ক্রেতারা ব্যবসা বন্ধ করে দেওয়ার হুমকি দিচ্ছে অথচ আমাদের অর্থমন্ত্রী বলছে এটা তেমন কোন বিষয় না। যে দেশের অর্থমন্ত্রী তার দেশের অর্থনৈতিক ক্ষতি পরিমাপ করার যোগ্যতা রাখেন না, তার থেকে আর কি আশা করা যা

http://newsmediabd.com/?p=26283

http://www.bdtomorrow.net/talkshowreviewdetail/detail/171

বিষয়: বিবিধ

১২৮০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File