গাজার মানুষদের দিকে তাকালে আমি আপনি কখনও অখুশী থাকতে পারিনা।

লিখেছেন লিখেছেন মিজবাহ ০৬ আগস্ট, ২০১৪, ১০:৩৫:২৫ রাত

সংসার জীবন থেকে শুরু করে জীবনের সব সেক্টরে কোন না কোন সময় আমাদের বিভিন্ন সমস্যায় পড়তে হয় ফলে আমরা মন খারাপ করি... হতাশ হয়ে পড়ি... অনেক সময় আল্লাহকে পর্যন্ত দোষ দিই!!

আমার মনে হয় এই সমস্যা থেকে উত্তরনের জন্য গাজার নিপীড়িত মানুুষদের দিকে যদি তাকাই তবে আমি আপনি কি মন খারাপ করতে পারি, পারি হতাশ হতে ?

আমার বউ দুই সন্তান বাংলাদেশে গেছে গত দুই সপ্তাহ আগে। যাবার পর থেকেই অসুখ সবার, সাড়ে চার বছর পর দেশে গিয়ে সবার সাথে ঈদ করা হলোনা। হসপিটালেই সময় কাটাতে হলো! বউকে বল্লাম গাজার দিকে তাকাও, বউ মেনে নিল।

আজ এক ভাইয়ের সমস্যার কথা শুনার পর যখন গাজার কথা বল্লাম তখন উনি আমার সাথে সহমত পোষন করলেন।

আমরা যদি সবাই এ ভাবে চিন্তা করি তবে অনেক শান্তি...........

বিষয়: বিবিধ

১০৩১ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

251713
০৬ আগস্ট ২০১৪ রাত ১০:৫২
এনামুল হক এনাম লিখেছেন : অভাগা এক শিশু আমি
বলছি গাজা থেকে
ফিলিস্তিনের নাম লিখেছি
রক্ত দিয়ে এঁকে ।
০৬ আগস্ট ২০১৪ রাত ১১:৩৭
195832
মিজবাহ লিখেছেন : জাজাকুম আল্লাহ খাইরান
251786
০৭ আগস্ট ২০১৪ সকাল ০৫:২১
সাদাচোখে লিখেছেন : আপনি যথার্থই পরামর্শ দিয়েছেন। ঠিক যেমনটি ইসলাম আমাদের শিক্ষা দিয়েছে। দুনিয়াবী ইস্যুতে নিজের অবস্থান অপেক্ষা নিচের দিকে তাকাতে বলেছে।

আব্বার অসুখের সাথে সাথে ঔষধ ও খাওয়া দাওয়া না করায় আমার অসুস্থ আম্মা আব্বার বিরুদ্ধে আমার কাছে নালিশ দেয়া শুরু করলে - আমি ওনাকে গাঁজার কথা বললাম। বললাম ওখানে মানুষ না পারছে খেতে, না পাচ্ছে ঔষধ। আম্মা ধৈর্যের লেভেল এ গেলেন।

মুসলিম মানুষ যারা টাকা পয়সা, বিত্ত বৈভবের পেছনে উর্দ্ধশ্বাসে ছুটছে - তাদের কে একটু থেমে লিবিয়া, ইরাক, সিরিয়া ও গাজার দিকে তাকানো উচিত, ভাবা উচিত। এতে করে অর্থ নামক এ মূর্তির পেছনে সময় না দিয়ে আল্লাহর জন্য কিছুটা অতিরিক্ত সময় দেবার সুযোগ হলেও হয়ে যেতে পারে এবং কে জানে সেই উছিলায় বেহেস্তে ও একটা পাওয়া যেতে পারে। আল্লাহ আমাদের সকলের সেন্স ফিরিয়ে দিন, সেরাতুল মোস্তাকিম এর রেললাইনে আসার তৌফিক দিন। আমীন।
251896
০৭ আগস্ট ২০১৪ দুপুর ০১:২৮
মিজবাহ লিখেছেন : ইসলামে অর্থ আয়ের ক্ষেত্রে উতসাহিত করেছে কিন্তু তা হতে হবে ব্যালেন্স ওয়েতে।

জাজাকুম আল্লাহ খাইরান

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File