...কোথাও মিছিল চলবে না...

লিখেছেন লিখেছেন রিসাদ ০৮ মার্চ, ২০১৩, ০৭:৫২:১৯ সকাল

বাকশালী পুলিশের আরেকটা ঔদ্ধ্যত্য...



৭ই মার্চ নয়াপল্টনের বিএনপি-র অফিসের সামনে হুঁকার ছাড়েন রমনা জোনের এডিসি মেহেদী হাসান...

***

রমনা জোনের এডিসি মেহেদী হাসান বলেছেন, কোনো মিছিল দেখতে চাই না। ঘরে হোক বাইরে হোক কোনো মিছিল করতে দেওয়া হবে না।

***

৫ বারের নির্বাচিত সাংসদ জয়নাল আবেদীন ফারুককে নির্যাতন করার পুরস্কার হিসাবে এডিসি হারুনের প্রেসিডেন্ট পদক প্রাপ্তি বাকশালী পুলিশকে কিভাবে উৎসাহ যোগায় - তার একটা নমুনা।

প্রমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস প্রতিরোধ কমিটি করার নির্দেশনার ঘোষনা দেবার পরিপ্রেক্ষিতে ক্ষমতাধর কমিশনার বেনজীরের ঘোষনা -

[i"]বিভিন্ন ঘোষণার মাধ্যমে দেশকে নিরাপত্তাহীন করার চেষ্টা চলছে। একটি অগণতান্ত্রিক দেশে এই ধরণের ‘অরাজকতা’ চলতে দেওয়া যায় না। এই পরিপ্রেক্ষিতে ঢাকার প্রতিটি মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে ‘সন্ত্রাসী’ বা ‘দুর্বৃত্তদের চিহ্নিত করে নির্মূল করা হবে। নাগরিকেরা যেন অপরাধ ও অপরাধীদের চিনিয়ে দিতে পুলিশে ফোন করতে, তার জন্যই এই ব্যবস্থা। যারা পুলিশে তথ্য জানাবেন তাদের নাম-পরিচয় গোপন করা হবে। গত ৫ তারিখে এই কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। খোলা কারো সম্পর্কে অভিযোগ থাকলে পুলিশকে জানাতে বলা হয়েছে[/i]"

...সব কিছু মিলিয়ে মনে হচ্ছে ফ্যসিস্ট মুসোলিনির গেস্টাপো বাহিনীর মতো কিছু একটা দাঁড় করাবার চেষ্টা চালিয়ে যাবেন শেখ হাসিনা। ফ্যাসিস্ট কায়দাতেই তিনি তার প্রতিপক্ষকে দমন করবেন। রাজনৈতিক সমস্যার রাজনৈতিক সমাধান তিনি চান না। সন্ত্রাসের এই নতুন সাংগঠনিক রূপের কারণে সংঘাত ও রক্তপাত আরো বাড়বে। আমরা যারা শান্তির আশা করছি, সেই আশা পূরণ হবে না।

বিষয়: বিবিধ

১১০৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File