মাওলানা সাঈদী যুবকদের উদ্ধেশ্যে কিছু দরকারী কথা বলেছিলেন।

লিখেছেন লিখেছেন আমি সত্যের পক্ষে ০৯ মার্চ, ২০১৩, ১১:৫২:৫৯ রাত

[তরুনদের উদ্দেশ্যে আল্লামা সাঈদী]

ঐ রাজনৈতিক দল না করাই ভালো যে রাজনৈতিক দলে থাকলে আল্লাহু আকবার স্লোগান দেওয়া যায়না। মুসলমানের সন্তানেরা তোমরা কথা বলতে পারোনা? তোমাদের নেতাদেরকেজানাও, “আমি মুসলমানের বাচ্চা। আমার গায়ে সুর্যসেনের এক ফোটা রক্ত নাই। আমার শরীরে রবীন্দ্রনাথের রক্ত নাই। আমার শরীরে খালিদ বিন ওয়ালিদের রক্ত প্রবাহিত, সালাউদ্দীন আইয়ুবির রক্ত প্রবাহিত, শহীদ তিতুমীরের রক্ত প্রবাহিত। সুতরাং দুনিয়ার মিছিলে জনসভায় সব স্লোগান দেওয়া যাবে নারায়ে তাকবীর আল্লাহু আকবার স্লোগান দেওয়া যাবেনা এমন রাজনীতির কপালে আগুন লাগুক।”

আমার জন্ম যেদিন হয়েছে সেদিন প্রথম শব্দ শুনেছি আল্লাহু আকবার, আমার আজানের প্রথম শব্দ আল্লাহু আকবার, আমার ইকামতের প্রথম শব্দ আল্লাহু আকবার, আমার নামাজের প্রথম শব্দ আল্লাহু আকবার, জীবনের শেষ নামাজ জানাযারশেষ শব্দ আল্লাহু আকবার। সুতরাং পার্লামেন্ট থেকে শুরু করে জীবনের সব ক্ষেত্রে মুসলমানদের স্লোগানতো একটাই, “নারায়ে তাকবীর- আল্লাহু আকবার।”

[এই কথাগুলো আল্লামা দেলওয়ার হোসাঈন সাঈদীর ১৯৯৮সালের ৫ম দিনের মাহফিল থেকে হুবহু নেওয়া]

[তরুনদের উদ্দেশ্যে আল্লামা সাঈদী]

ঐ রাজনৈতিক দল না করাই ভালো যে রাজনৈতিক দলে থাকলে আল্লাহু আকবার স্লোগান দেওয়া যায়না। মুসলমানের সন্তানেরা তোমরা কথা বলতে পারোনা? তোমাদের নেতাদেরকেজানাও, "আমি মুসলমানের বাচ্চা। আমার গায়ে সুর্যসেনের এক ফোটা রক্ত নাই। আমার শরীরে রবীন্দ্রনাথের রক্ত নাই। আমার শরীরে খালিদ বিন ওয়ালিদের রক্ত প্রবাহিত, সালাউদ্দীন আইয়ুবির রক্ত প্রবাহিত, শহীদ তিতুমীরের রক্ত প্রবাহিত। সুতরাং দুনিয়ার মিছিলে জনসভায় সব স্লোগান দেওয়া যাবে নারায়ে তাকবীর আল্লাহু আকবার স্লোগান দেওয়া যাবেনা এমন রাজনীতির কপালে আগুন লাগুক।"

আমার জন্ম যেদিন হয়েছে সেদিন প্রথম শব্দ শুনেছি আল্লাহু আকবার, আমার আজানের প্রথম শব্দ আল্লাহু আকবার, আমার ইকামতের প্রথম শব্দ আল্লাহু আকবার, আমার নামাজের প্রথম শব্দ আল্লাহু আকবার, জীবনের শেষ নামাজ জানাযারশেষ শব্দ আল্লাহু আকবার। সুতরাং পার্লামেন্ট থেকে শুরু করে জীবনের সব ক্ষেত্রে মুসলমানদের স্লোগানতো একটাই, "নারায়ে তাকবীর- আল্লাহু আকবার।"

[এই কথাগুলো আল্লামা দেলওয়ার হোসাঈন সাঈদীর ১৯৯৮সালের ৫ম দিনের মাহফিল থেকে হুবহু নেওয়া]

এই পোষ্টটি পূর্বে এই Click this link করা হয়েছিল

সবাইকে Click this link তাদের লেখা পোষ্ট ,মতামত ও নিয়মিত ভিজিট করার আমন্ত্রন জানাচ্ছি

ফেইসবুক পেইজ- http://www.Facebook.com/eratunes

বিষয়: বিবিধ

১২৪১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File