আল্লাহর কুরসী কত বিশাল !!!

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ১১ ডিসেম্বর, ২০১৭, ০৯:১৬:০৫ সকাল






আল্লাহর কুরসী বা যার উর্ধ্বে আল্লাহ সমাসীন তার বিশালতা কেমন !!! আল্লাহর বিশালতা নিয়ে বলছি না,,,,,আল্লাহ যে কুরসীর উর্ধ্বে সমাসীন বা অবস্থান করেন তার মত করে,,,সেটার বিশালত্ব কত !!! মহা বিশ্ব সম্পর্কে যদি আপনার হালকা ধারনা থাকে,তবে ভিডিও বুঝতে সহজ হবে। তারকা দ্বারা পরিপূর্ণ মহা বিশ্বের বাইরে বিজ্ঞানীদের ধারনা এখনও পৌঝতে পারেনি। এটা হল প্রথম আসমান,,এরপর ২য়,,তয়...এভাবে ৭ম আকাশ। প্রতিটি আকাশ থেকে উপরের আকাশের দূরত্ব ৫০০ বছরের পথ। কিন্তু সেই ৫০০ বছরের গতিবেগ আমাদেরকে জানানো হয়নি,কারন বুঝতে পারব না,,,সেটা আলোর গতির চাইতেও অনেক অনেক বেশী। এভাবে সকল আসমান এর উপর রয়েছে আল্লাহর আরশ। তার বিশালতা কত তা বুঝতে রসূল(সাঃ) বলেছেন,,,সকল আসমান যেন আঙ্গুলের আংটির মত,,,আর সেই আংটিটি যদি সাহরা মুরভূমিতে ফেলে দেওয়া হয়,,,তাহলে আংটি হল সকল আসমান আর আরশ হল পুরো সাহারা মরুভূমীর মত বড়।। উল্লেখ্য সাহারা মরুভূমির সাইজ হল ৯০ লক্ষ বর্গ কি:মি:। বাংলাদেশের আয়তন হল ১লক্ষ ৫৬হাজার ৫৭০ ব:কি:মি:

এই সুবিশাল আরশের উপর আছে কুরসী। আরশের চাইতে কুরসী কত বড় ?? এই সবগুলো আসমান এবং আরশ মিলে যদি হয় হাতের একটি আংটি,,,তবে রসূল(সাঃ)বলেন---সেই আংটিটি সাহারা মরুভূমীতে ফেলে দিলে,,,,,,আংটির তুলনায় সাহারা মরুভূমী যত বড়,,তার চাইতেও বড় আল্লাহর কুরসী।

এর উর্ধ্বে আল্লাহ সমাসীন। সমাসীন এর অর্থ কি সেটা আমরা জানিনা। তবে আমরা যদি ভেবে থাকি সেটি একটি চেয়ারের মত আর আল্লাহ সেখানে রাজা বাদশাহদের মত বসে আছেন,,তাহলে তা ভুল। আসলেই এটা কল্পনা করা সম্ভব নয়। আর এখানে আরশের উপর কুরসী কিভাবে আছে তাও কল্পনা করা যাচ্ছেনা। এটি কি সমান্তরাল না কি গোলাকারে পরিবেষ্টন করে আছে সবকিছুর উর্ধে !! ?? সেটাও জানিনা। তবে আল্লাহ সেই কুরসীর উর্ধ্বে আছেন ,,আর আল্লাহ এসব কিছুর চাইতে অবশ্যই বিলিয়ন,ট্রিলিয়ন ,,অক্টিলিয়ন,,,জিলিয়ন,,,গুন বড়.....না হয়নি,,,,আরও ...আরও আরও বহু গুন বিশাল। তিনি তার সৃষ্টির সম্মিলিত রূপের চাইতে অনেক অনেক অনেক বিশাল। এত বিশাল যা মানব মস্তিষ্ক কল্পনা করতে পারবে না। সেই আল্লাহর উদ্দেশ্য শাথা নত করলাম,,,তার মহা পরাক্রমশালীতার বিশালতা জানা নেই,,,শুধু নি:শর্তভাবে মাথাটা নত করতে করতে জমিনে পুতে দিলাম !!! আল্লাহু আকবার !!!

পূর্বে এই বিষয়ে একটা লেখা দিয়েছিলাম...."আল্লাহ কত বিশাল !! ?কিন্তু সে সময় গ্রহ,নক্ষত্র,গ্যালাক্সি,,মহাবিশ্ব,,,স্তরে স্তরে বিন্যস্ত আকাশ মন্ডলী বিশ্লেষনে যেভাবে আল্লাহর বড়ত্ব বুঝেছিলাম,,,আজ এই ভিডিওটা দেখে মনে হল,,,পূর্বের ধারনার চাইতে অনেক বিশাল আল্লাহর কুরসী,,আর আল্লাহর বিষয় তো অনুমান করা যাবেনা। হয়ত সামনে বিজ্ঞানীরা আরও কিছু আবিষ্কার করবে,,আর আমি তখন বলব,,,এতকাল আল্লাহর কুরসীর বিশালতা সম্পর্কে যা কল্পনা করেছিলাম,,,সেটি তার চাইতেও বেশী বিশাল...সুবিশাল....

ভিডিওটা দেখার অনুরোধ রইলো।

বিষয়: বিবিধ

১২০৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384559
১২ ডিসেম্বর ২০১৭ রাত ০৯:৫৭
মনসুর আহামেদ লিখেছেন : ভালো লাগলো, অনেক ধন্যবাদ,
১৩ ডিসেম্বর ২০১৭ সকাল ১১:০২
317200
দ্য স্লেভ লিখেছেন : জাজাকাল্লাহ
384568
১৫ ডিসেম্বর ২০১৭ রাত ১১:৪৯
ওবাইদুল্লাহ ওবাইদ লিখেছেন : সুন্দর বলেছেন।
২১ ডিসেম্বর ২০১৭ সকাল ১১:৩৭
317214
দ্য স্লেভ লিখেছেন : বারাকাল্লাহ ফিক

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File