এ ভালোবাসা দীবস ভালো নয়

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ১৪ ফেব্রুয়ারি, ২০১৬, ০১:৩২:০৩ দুপুর

বাংলাদেশে আজ সেইন্ট বা সাধু ভ্যালেন্টাইনস ডে। যদিও এটা ধর্মীয় একটি দিন ছিলো এবং ১৯৮০ সালের আগে পাশ্চাত্যে এর তেমন চারা পাওয়া যায়না। পরবর্তীতে ব্যবসায়ীদের ব্যবসা প্রসারের অন্যতম মাধ্যম হিসেবে এটি প্রচারিত হতে থাকে ভালোবাসা দিবস হিসেবে। সম্ভবত ১৯৯৩ সাল থেকে শফিক রেহমান নামক একজন উচ্চপদস্থ সুশীল সাংবাদিক তার যায়যায় দিন পত্রিকার মাধ্যমে এই দীবসটিকে পরিচয় করান। তিনি সেন্ট ভ্যালেন্টাইন্স ডে শব্দটির স্থলে শুধু ভালোবাসা দীবস হিসেবে দিনটিকে প্রতিষ্ঠা করার চেষ্টা চালান এবং তার কল্পনার চাইতেও সফলভাবে এটি সুপ্রতিষ্ঠিত হয়। আর গত কয়েক বছর ধরে এটি অন্যতম শ্রেষ্ঠ অশ্লীল একটি দীবস হিসেবে বাঙ্গালী সমাজে চলছে। কুয়ার্টার,সেমী এমনকি ফাইনালী মুসলিমদের অনেকেই এই দিনটিতে ইচ্ছাকৃত বেহায়া হন।ভাবেন ,,,একদিনেরই তো ব্যাপার !!

যাইহোক, দা্ইযুস হল সেই ব্যক্তি যিনি তার পরিবারে অশ্রীলতার সুযোগ দান করে,বেপর্দা,ফ্রি মিক্সিং এর সুযোগ তৈরী হয় এমন কিছু করেন বা এতে বাধা দেননা। দাইয়ুস ব্যক্তি জান্নাতের সুগন্ধ পাবেনা...রসূল(সাঃ) বলেছেন।

যারা আধিরাত বিশ্বাস করেন এবং আল্লঅহকে ভয় করেন। আপনার উঠতি বয়সী সন্তানদেরকে আজ একা বাইরে যেতে দিবেন না। শয়তানকে সহযোগীতা করবেন না। অন্ত ১দিন তারা বন্ধুদের সাথে না মিশুক,প্রাইভেট পড়তে না যাক,শপিংয়ে না যাক,বাইরে না যাক,,,,,,,সুযোগ থাকলে আপনি আপনার কাজ ফেলে তাদেরকে আজ সময় দেন। সুন্দর সময় কাটান তাদের সাথে। আপনার গাফিলতিতেই এই দীবস আপনার ঘরে ঢুকেছে। আপনার জাহান্নামের মুক্তির ওসিলা হিসেবে এই দিন থেকেই নতুনভাবে ওয়াদা করুন,শয়তানকে কোনো সুযোগ দিবেন না। আপনি আপনার সন্তানকে সঠিক মূল্যায়ন করেননি,আপনি তাদেরকে বুঝতে পারেননি,বন্ধু হতে পারেননি,উত্তম অভিভাবক হতে পারেননি আর তাই তারা অঘটন ঘটায়।

এখনও সময় অাছে আল্লাহকে ভয় করুন !! এ উপদেশ আমার নিজের ক্ষেত্রেও প্রযোজ্য। যুবকদেরকে অনুরোধ করছি এরকম ১ দিনের ভালোবাসাকে প্রমোট করবেন না। আমরা মুসলিম, অামরা প্রতিদিনই অন্যকে ভালোবাসি। আমাদের ভালোবাসা পিতা-মাতার প্রতি, স্ত্রী-সন্তানদের প্রতি,ভাই-বোনের প্রতি,আত্মীয়-প্রতিবেশীর প্রতি,সকল মানুষের প্রতি,উম্মাহর প্রতি এবং তা সেভাবেই ..যেভাবে রসূল(সাঃ) আমাদেরকে শিখিয়েছেন। এটাই শ্রেষ্ঠ ও কল্যানকর।

বিচার দীবসে কেউ কারো হবেনা। তাই নিজের স্বার্থেই যেন আমরা সচেতন হই। ভালোবাসা প্রকাশে আমরা বিজাতীয়দের অনুসরণ করিনা। আমাদের ভালোবাসা দীবস কেন্দ্রীক নয়,বরং প্রতি মুহুর্তের। আর অামাদের আবেগ প্রকাশের স্থান ও উপায় পবিত্র। আল্লাহ আমাদেরকে হেফাজত করুক শয়তানের কু-মন্ত্রনা হতে,নিজেদের নফস এর ক্ষতি থেকে। আমিন !!

হে আল্লাহ! শয়তানের কুমন্ত্রণা এবং তাদের উপস্থিতি হতে আমি আপনার নিকট আশ্রয় চাচ্ছি"

( সূরাঃ মুমিনূন-৯৭-৯৮ )

বিষয়: বিবিধ

১২৯৮ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

359500
১৪ ফেব্রুয়ারি ২০১৬ দুপুর ০২:০৩
বিবর্ন সন্ধা লিখেছেন : আল্লাহ তা’আলা আমাদের সকলকে তাওফিক দান করুন।
আমীন
১৫ ফেব্রুয়ারি ২০১৬ সকাল ০৭:৫২
298099
দ্য স্লেভ লিখেছেন : আমিন !!!
359503
১৪ ফেব্রুয়ারি ২০১৬ দুপুর ০২:১৭
আবু জান্নাত লিখেছেন : জাযাকাল্লাহ খাইর
১৫ ফেব্রুয়ারি ২০১৬ সকাল ০৭:৫১
298098
দ্য স্লেভ লিখেছেন : বারাকাল্লাহ ফিক
359512
১৪ ফেব্রুয়ারি ২০১৬ দুপুর ০৩:০৩
গাজী সালাউদ্দিন লিখেছেন : উত্তম বলেছেন। অন্ধ অনুকরণে বাবা মায়েরাই যদি সন্তানের চাইতে কয়েকগুণ এগিয়ে যায়, তাহলে সন্তানরাও সে পথেই হাঁটবে। নিজে কি করে আর সন্তানরা কি করছে, হুশ থাকেনা তাতে, যখন সব শেষ হয়ে যায়। তখন কপাল চাপড়ায় উল্লুকের দল।
১৫ ফেব্রুয়ারি ২০১৬ সকাল ০৭:৫১
298097
দ্য স্লেভ লিখেছেন : জি সেটাই য়। প্রথমে আপত্তি করেনা,পরে মাথা চাপড়ায়
359514
১৪ ফেব্রুয়ারি ২০১৬ দুপুর ০৩:১৭
তট রেখা লিখেছেন : আমীন, সুম্মা আমীন।
১৫ ফেব্রুয়ারি ২০১৬ সকাল ০৭:৫০
298096
দ্য স্লেভ লিখেছেন : আমিন,সুম্মা আমিন
359518
১৪ ফেব্রুয়ারি ২০১৬ দুপুর ০৩:৩৯
এ কিউ এম ইব্রাহীম লিখেছেন : হে আল্লাহ! শয়তানের কুমন্ত্রণা এবং তাদের উপস্থিতি হতে আমি আপনার নিকট আশ্রয় চাচ্ছি"
১৫ ফেব্রুয়ারি ২০১৬ সকাল ০৭:৫০
298095
দ্য স্লেভ লিখেছেন : আমিন !!
359530
১৪ ফেব্রুয়ারি ২০১৬ সন্ধ্যা ০৬:৫৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৫ ফেব্রুয়ারি ২০১৬ সকাল ০৭:৫০
298094
দ্য স্লেভ লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ
359541
১৪ ফেব্রুয়ারি ২০১৬ রাত ০৮:৫৯
শেখের পোলা লিখেছেন : আমিন৷ যারা নিজেরাই অশ্লীল তাদের সন্তানদের তারা আটকাবে কেমন করে? এখানে প্রয়োজন সরকারী হস্থক্ষেপ, হা হতস্যি! তাও অসম্ভব, কারণ তারাই এর আয়োজক৷ ধন্যবাদ৷
১৫ ফেব্রুয়ারি ২০১৬ সকাল ০৭:৪৯
298093
দ্য স্লেভ লিখেছেন : জি সেটাই সরকার প্রমোট করলে ব্যক্তি বড় জোর নিজেকে বিরত রাখতে পারে কিন্তু বিশাল স্রোত তৈরী হয় যা ঠেকানো সম্ভব হয়না

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File