ইয়া আল্লাহ ! আমি মজলুম

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ১৩ জুলাই, ২০১৫, ১১:০৬:১৮ রাত



ইয়া আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা ! আপনি তো আমার সেই প্রতিপালক যিনি তার পরিকল্পনার মধ্যে আমার অস্তিত্বকে রেখেছেন। আপনি তো সেই প্রতিপালক,যিনি আমাকে অস্তিত্বহীন অবস্থা থেকে অস্তিত্বে এনেছেন। আপনি তো আমার সেই সু-মহান মালিক যিনি অনেক বেশী দয়া করে একটি মুসলিম পরিবারে সুন্দর অবস্থার মধ্যে আমাকে পাঠিয়েছেন।

ইয়া আল্লাহ ! আপনি কত দয়ালু যে আমাকে অমুসলিম পরিবারে পাঠাননি, নইলে আমি তো কাফির,মুশরিকের সন্তান হিসেবে তাদেরকে অনুসরণ করতে পারতাম !

আপনি প্রতি মুহুর্তে আমাকে হেফাজত করেছেন। আমার সামনে আপনার রহমত প্রদর্শন করেছেন, কিন্তু আমি পাপী। আপনার রহমত পাওয়ার মত কোনো কাজ করিনি,তারপরও আপনি রহমত দান করেছেন। আপনি আমাকে ভুলে যাননি,যদিও আমি সর্বদা আপনাকে শ্মরণ করিনি।

ইয়া আল্লাহ আজ ২৬ রমজান। দেখতে দেখতে আপনার রহমতের মাস প্রায় শেষ। গত বছর দোয়া করেছিলাম,এ বছর যেন আমার কষ্ট কম হয়। আপনি তা মঞ্জুর করেছেন। আপনি আমাকে কোনো রোগব্যাধীতে ভুগতে দেননি। অনেক সুস্থ্য রেখেছেন।একটি নতুন দেশ,নতুন খাদ্যাভ্যাস কিন্তু আপনি আমাকে শক্তিশালী রেখেছেন। রোজার মধ্যেও অনেক শক্তিশালী আমি। কিন্তু আমি আমার এই সুস্থ্যতা,অবসর,সুযোগগুলো দিয়ে আপনার ইবাদতে নিবেদিত প্রান হতে পারিনি। ইয়া আল্লাহ ! আমি নিজের উপর যুলুম করেছি, এখন অাপনি যদি আমাকে ক্ষমা না করেন,আমি ধ্বংস হয়ে যাব।

আপনি কারো মুখাপেক্ষী নন। আর আপনি যা করতে চান, শুধু কুন বলেন,আর তা হয়ে যায়। আমার উপর আপনার দয়া জারী রাখুন এবং আরও বর্ধিত করুন ! হে আমার মালিক আপনি অামাকে ভুলে যাবেন না। আমি আপনার শুকরিয়া আদায় করতে পারিনা,এতে আমি লজ্জিতও বটে কিন্তু তারপরও কেমন যেন হয়ে ওঠেনা। আপনি কত কিছু দিলেন আমাকে,আর আমি কতটা তুচ্ছ,কতটা অকৃতজ্ঞ ! ইয়া আল্লাহ আপনি অামার আমলের দিকে দয়া করে তাকাবেন না, অাপনার রহমান নামের বরকতে আমার উপর সর্বদা এহসান করুন ! আমার মনের আকুতি কবুল করুন ! আমার নেক দোয়াসমূহ কবুল করুন !

ইয়া আল্লাহ ! আপনি আমার পিতা-মাতার উপর রহমত বর্ষন করুন ! আত্মীয় পরিজনের উপর দয়া করুন !

ইয়া আল্লাহ আমার মানুষিক প্রশান্তি দান করুন ! আমার দ্বীনের পূর্ণতা দান করুন ! আপনি জানেন আমার অন্তর কি চাচ্ছে, আপনি সেই বিশেষ রহমত দান করুন,যাতে আত্মা প্রশান্ত হয়। ইয়া আল্লাহ দুনিয়া এবং অাখিরাতে আমাকে প্রশান্তি দান করুন,আমাকে সফল করুন !!

বিষয়: বিবিধ

১৬৭৫ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

329832
১৩ জুলাই ২০১৫ রাত ১১:৪৪
মাটিরলাঠি লিখেছেন :
আল্লাহুম্মা আ-মী-ন। জাজাকাল্লাহু খাইরান। Rose Rose
১৪ জুলাই ২০১৫ রাত ০৪:৪৪
272101
দ্য স্লেভ লিখেছেন : জাজাকাল্লাহ খায়রান
329837
১৪ জুলাই ২০১৫ রাত ১২:৩৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমিন।
১৪ জুলাই ২০১৫ রাত ০৪:৪৪
272102
দ্য স্লেভ লিখেছেন : অনেক ধন্যবাদ।
329891
১৪ জুলাই ২০১৫ সকাল ০৫:৫১
শেখের পোলা লিখেছেন : আমিন৷
১৪ জুলাই ২০১৫ বিকাল ০৫:২২
272223
দ্য স্লেভ লিখেছেন : জাজাকাল্লাহ খায়রান চাচাভাই Happy
329958
১৪ জুলাই ২০১৫ বিকাল ০৫:৫৯
কুয়েত থেকে লিখেছেন : মাশা'আল্লাহ খুবই ভাল লাগলো আল্লাহ আপনার আকুতি কবুল করুন আমিন। এবং আমাদের সকলকে রমদান এবং ক্বদরের নেয়ামত দান করুন আপনাকে অনেক অনেক ধন্যবাদ
১৫ জুলাই ২০১৫ রাত ১০:০০
272341
দ্য স্লেভ লিখেছেন : সুন্দর দোয়ার জন্যে জাজাকাল্লাহ খায়রান। আমিন !

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File