ব্লগে আমার ২ বছর পূর্ণ হল

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ২৪ মার্চ, ২০১৫, ০৬:০২:২০ সকাল



আস সালামুআলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। বিডি ব্লগের সকলকে অন্তরের অন্ত:স্থল থেকে শ্রদ্ধা ভালবাসা জানাচ্ছি।

আমি আসলে কোনো ব্লগের ব্যাপারে তেমন জানতাম না। ব্লগিং বিষয়টা আমার ধারনার ভেতর ছিলনা। তবে আমার এক বন্ধু অনেক আগে আমাকে বলেছিল সামহোয়ার ইন ব্লগে লিখতে পারো। আমরা ওটা তৈরী করেছি। ওই ব্লগটা যে কোম্পানী থেকে তৈরী করা হয়েছিল,সেই বন্ধু তখন ওখানে নতুন যুক্ত হয়েছিল। আমিও সেসময় ওয়েব ডিজাইন কিছু করতাম কিন্তু তেমন মজা পাইনি। আমি ওই ব্লগটাতে ঢুকে কিছু লেখা পড়েছিলাম কিন্তু আমার ভাল লাগেনি। এর অনেকদিন পর এক বন্ধু আমাকে বলল-সোনার বাংলাদেশ ব্লগে লিখতে পারো। ওদের মানুষিকতার সাথে তোমার মানুষিকতার মিল আছে।

সোনার বাংলাদেশ ব্লগটা ছিল অত্যন্ত মনোরম আর বিশাল সংখ্যক ব্লগারে ঠাসা। আমি খুব অল্প সময়ের মধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছিলাম্ । ব্লগাররা আমাকে খুব পছন্দ করত। আমারও তাদেরকে খুব ভাল লাগত। চিন্তাগত মিল থাকার কারনেই এই ভাল লাগা।

এরপর সেই ব্লগটা বিনা কারনে সরকার বন্ধ করে দেয়। তখন খুব খারাপ লেগেছিল। মনে হয়েছিল সবাইকে হারিয়ে ফেললাম। মনের দু:খে চুপ হয়েই রইলাম। কয়েক মাস পর ব্লগের কেউ একজন আমাকে ফেইসবুকে বলল-আমি অমুক ব্লগার,আপনি টুডে ব্লগে আসুন,পূর্বের লোকদেরকেই পাবেন। আমি খুশী হলাম। আর এখানে দেখলাম অবস্থা মোটামুটি আগের মতই।

আবার সচল হলাম। আমার বন্ধু বান্ধব তেমন একটা নেই। তাই ব্লগেই অবসর কাটাই। এখানে যাদেরকে পেয়েছি তাদের সাথে চিন্তাগত মিল থাকার কারনেই সুসম্পর্ক। আর যতটুকু মনে হয়েছে এবং বুঝেছি তাতে বলতে পারি এখানকার ব্লগাররা আমাকে তাদের ভাই হিসেবে পছন্দ করেন। আমিও আল্লাহর সন্তুষ্টির জন্যে তাদেরকে পছন্দ করি।

সকল ব্লগারদের ভেতর থেকে কারো কারো লেখা আমি বেশী পড়ি ,এর অর্থ এই নয় যে-অন্যদেরকে ছোট করে দেখী। বরং সকল পোস্ট দেখা সম্ভব হয়না। সকলের জন্যেই আমার শুভ কামনা রয়েছে।

আমি যখন কোনো লেখা পোস্ট করি,তখন মনে হয় আমি যেন আমার আপনজনদেরকেই আমার বিষয়টি জানাচ্ছি। একটা সুন্দর পবিত্র অনুভূতি আমাকে গ্রাস করে। আমি টুডে ব্লগকে সত্যিই ভালবাসি।এখানকার ব্লগারদেরকে ভালবাসি। আল্লাহ সক্ল ব্লগার ও পাঠকদেরকে শান্তি ও সমৃদ্ধি দান করুন !

আমার জন্যে দোয়া করবেন। আল্লাহ যেন আমাকে কখনই শাস্তি প্রদান না করেন। আল্লাহ যেন আমাকে ক্ষমা করেন। আল্লাহ যেন আমাকে জান্নাতুল ফিরদাউস দান করেন। আল্লাহ যেন আমাকে উত্তম রিজিক দান করেন। আল্লাহ যেন আমাকে আমার মনের মত পুটির মা দান করেন !

বিষয়: বিবিধ

১৯৩৬ বার পঠিত, ৮৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

310744
২৪ মার্চ ২০১৫ সকাল ০৬:০৯
গাজী সালাউদ্দিন লিখেছেন : অভিনন্দন!!!!!!

২৪ মার্চ ২০১৫ সকাল ১১:২৬
251797
দ্য স্লেভ লিখেছেন : জাজাকাল্লাহ খায়রান
310746
২৪ মার্চ ২০১৫ সকাল ০৬:২৬
গাজী সালাউদ্দিন লিখেছেন : আলহামদুলিল্লাহ্‌! এটা নিঃসন্দেহে আল্লাহর একটা বড় অনুগ্রহ আপনার প্রতি, আপনি এই ব্লগে দুই বছর অতিক্রম করতে পেরেছেন।

আমি খুব অল্প সময়ের মধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছিলাম্ । ব্লগাররা আমাকে খুব পছন্দ করত।


আপনি এখনো সবার কাছে একজন প্রিয় মানুষ, প্রিয় নাম। বোধ হয়, আগের চাইতে আদর ভালবাসা কম পাচ্ছেন না।

আজকের দিনে আপনাকে আবারো স্মরণ করিয়ে দেই, যাদের লিখা আমার ভাললাগার শীর্ষে, তাঁদের মধ্য থেকে আপনি একজন। আপনার প্রতিটা লিখাত সংলাপগুলো অসাধারণ। একটা লিখাকে পাঠকের কাছে গ্রহণযোগ্য করে তোলার জন্য আপনার মাজে সব ধরণের যোগ্যতাই রয়েছে। আল্লাহর কাছে দোয়া রইল, আল্লাহ্‌ যেন আপনার লিখনী শক্তিকে কখনো স্থির করে দেন।

দুবছর অনেক লম্বা সময়। অনেক কে হারিয়ে হয়ত মনে ব্যথা নিয়ে বেড়াচ্ছেন। আপনাকে বলব, মনে তাঁদের জন্য ব্যথা ভালবাসা জাগরুক রাখুন, তবে আমাদের কেও আপন নিতে ভুলবেন না, হয়ত অগ্রজদের মত ভালবাসা দেয়ার ক্ষমতা আমরা নতুনদের নাও থাকতে পারে, তবু ভালবাসা অব্যাহত তাখবেন।

পুটির মা আপনার হোক, আর টিয়া পাখি আমার হোক, আসুন, দুইজন দুইজনার কজন্য দোয়া করি। আমাদের দোয়ায় পুটি আর টিয়া ছোট দুটি দেহ নিয়ে আমাদের এড়িয়ে যাবার সুযোগও পাবে না।

আর কি বলব, যতদিন এই ব্লগ থাকবে, ততদিন আপনার পদচারনায় এই ব্লগ পাড়া মুখরিত হবে, এইটুকু চাওয়া। ভাল থাকুন।
২৪ মার্চ ২০১৫ সকাল ১১:২৯
251799
দ্য স্লেভ লিখেছেন : আপনি অনেক দীর্ঘ দোয়া এবং প্রশংসা করলেন। আপনাকে স্পেশালী জাজাকাল্লাহ খায়রান। হ্যা,এখনও ব্লগাররা আমাকে পছন্দ করে,এটা আল্লাহর অনুগ্রহ
২৪ মার্চ ২০১৫ দুপুর ০২:০৬
251830
আবু জান্নাত লিখেছেন : কেউ পুটির মা, কেউ টিয়া ময়নার পিছনে দৌড়াচ্ছে। আর মৃত্যু আমাকে সহ তিন জন কেই দৌড়াচ্ছে। আল্লাহই ভালো জানে কে আগে কাকে নাগাল পায়। পুটির মা ও টিয়া ময়নার দেখা আগে হোক এটাই প্রত্যাশা।
310749
২৪ মার্চ ২০১৫ সকাল ০৬:৪০
তিমির মুস্তাফা লিখেছেন : congratulations! Terrible 2!!
anyway, You are one of those bloggers I enjoy reading! Keep steady in your Informative writing!
All the best.
২৪ মার্চ ২০১৫ সকাল ১১:৩০
251801
দ্য স্লেভ লিখেছেন : আমার লেখা ভাল লাগে জেনে খুশঅ হলাম কিন্তু আপনি বোধহয় নতুন। অথবা আমি ভুলে গেছি। জাজাকাল্লাহ
310755
২৪ মার্চ ২০১৫ সকাল ০৬:৫৮
শেখের পোলা লিখেছেন : নজরুলের একটা লেখা পড়েছিলাম, লাইনগুলো হুবহু অনেকদিন মনে ছিল, এখন আর নেই তবে তার সারমর্মটা হল, অনেক সময় আত্মার সম্পর্কের কাছে রক্তের সম্পর্ক হার মানে, অথচ রক্তের সম্পর্ক ঘরের আর আত্মার সম্পর্ক বাইরের, পথের৷ তার শ্রেষ্ঠ উদাহরণ পুঁটির মায়েরা৷ অনেক আদরের সন্তান কিছু পুঁটির মাকে পেয়ে মা বাপকে দূরে সরিয়ে দেয়৷ তবে ব্লগের সকলে সকলের কাছে পুঁটির মা না হলেও সম্পর্কটা আত্মার৷ একে অস্বীকার করার উপায় নেই৷ সকলের জন্য শুভেচ্ছা রইল৷
২৪ মার্চ ২০১৫ সকাল ১১:৩২
251802
দ্য স্লেভ লিখেছেন : পুটির মা তো তখনই প্রকৃত পুটির মা ,যখন সে বাপ মাকে দূরে সরিয়ে দেয়না। নইলে পুটির মা হবে হাঙরের মা Happy
310759
২৪ মার্চ ২০১৫ সকাল ০৮:১৫
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : অভিনন্দন আপনাকে, আপনার লিখা গুলো ভাল লাগে বলেই মাঝেমাঝে আপনার ব্লগে বেড়াতে আসি। শুভ কামনা রইলো।
২৪ মার্চ ২০১৫ সকাল ১১:৩৩
251803
দ্য স্লেভ লিখেছেন : আপনার ভাল লাগার বিষয়টি জানতে পেরে গর্বিত। জাজাকাল্লাহ
310762
২৪ মার্চ ২০১৫ সকাল ০৮:৩৩
হতভাগা লিখেছেন :
২৪ মার্চ ২০১৫ সকাল ১১:৩৪
251804
দ্য স্লেভ লিখেছেন : আপনাকে ধন্যবাদ। এই ছবির লোকটা কে? গলায় আধামন ওজনের হার..
২৪ মার্চ ২০১৫ দুপুর ০২:৫৩
251838
হতভাগা লিখেছেন : উনি ইয়ো ইয়ো হানি সিং
২৪ মার্চ ২০১৫ দুপুর ০৩:৩৭
251845
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : হতভাগা কিন্তু সারাজীবনই হতভাগা.....
310769
২৪ মার্চ ২০১৫ সকাল ০৯:১৪
রাইয়ান লিখেছেন : আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ভাইয়া ! আসলেই ব্লগের ভাই বোনেরা আমরা একে অন্যকে আল্লাহর সন্তুষ্টির জন্যই পছন্দ করি। আমরা যেন আল্লাহর পক্ষ থেকে ক্ষমাপ্রাপ্ত বান্দাদের অন্তর্ভুক্ত হই এবং ক্ষণস্থায়ী দুনিয়া শেষে চিরস্থায়ী জান্নাতে একসাথে অবস্থান করতে পারি !
আল্লাহ আপনাকে আপনার মনের মতই একজন পুঁটির মা দান করুন , এ আমার আন্তরিক দোআ।
আবার ও শুভেচ্ছা ও অগণন শুভকামনা ....

২৪ মার্চ ২০১৫ সকাল ১১:৩৬
251805
দ্য স্লেভ লিখেছেন : যতটুকু মনে অঅছে আপনাকে আমি সোনার বাংলা ব্লগেও পেয়েছিলাম। আমার জন্যে আপনি অনেকবার দোয়া করেছেন। সকল দোয়া আল্লাহ যেন আপনার জন্যেও কবুল করেন। আমরা মনের মিলের কারনেই তো ভাই বোন। আল্লাহ আপনাকে ভাল রাখুক
310771
২৪ মার্চ ২০১৫ সকাল ০৯:২৭
ডক্টর সালেহ মতীন লিখেছেন : সুপ্রিয় ভাই স্লেভ,(আপনার প্রকৃত নামটা জানেতে পারিনি, পারলে খুব ভালো হতো)শুভেচ্ছা নিবেন। আপনার ব্লগিং-এর দ্বি-বর্ষ পূর্তি উপলক্ষে লেখাটি মনোযোগের সাথে পড়েছি। শুধু এটি নয় আপনার ইতোপূর্বের প্রায় সব লেখাই আমার পড়া হয়েছে। বিশেষত ভ্রমণ বৃত্তান্ত সম্বলিত আপনার অসাধারণ পোস্টগুলি আমাকে খুব আকর্ষণ করত। আশা করি আপনার এ জাতীয় অভিজ্ঞতা আগামীতেও ব্লগে শেয়ার করবেন। আপনার ব্লগিং-এর ২ বছর পূর্তিতে আমার নিজের বাগানে উৎপাদিত একটি ফুল উপহার দিলাম। আর অন্তর থেকে দোয়া তো রইলই।
ভাইজান, এই যে ব্লগ- এটি আধুনিক তথ্য প্রযুক্তির একটি অভাবনীয় দান। এই প্লাটফর্মটাতে আমরা দায়িত্ববোধের অনুভূতি নিয়ে যদি যার যার যোগ্যতা অনুযায়ী অবদান রাখি তাহলে আমি নিশ্চিত যে, সমাজ বদলানোর কাজটা অনেকখানি এগিয়ে নেয়া সম্ভব। সবার আগে দরকার মানুষের মতো মানুষ যাতে তৈরি হয় সে প্রচেষ্টা চালানো। মানুষ যদি সততাই ধারণ করতে না পারল তাহলে মানুষ নাম ধারণের সার্থকতা কোথায় ? আসুন আমরা সবাই একসাথে মিলে মিশে সেই গুরুত্বপূর্ণ কাজটি করি।
আপনার লেখা অত্যন্ত সাবলীল ও সুখপাঠ্য। আপনার এই লেখা আরো গতিশীল হোক এই আন্তরিক শুভ কামনা রইল।
২৪ মার্চ ২০১৫ সকাল ১১:৪০
251806
দ্য স্লেভ লিখেছেন : আপনাকে অনেক দিন পর পেলাম। আপনি মোটেও নিয়মিত নন ব্লগে। আপনার উপস্তিতি আমাদেরকে অনুপ্রানিত করবে। আর আমি সহজ সরলভাবে লিখতে পছন্দ করি, কঠিন লো ইচ্ছা করলেও পারিনা। আর আমার লেখা আপনার ভাল লাগে জেনে অত্যন্ত খুশী হলাম। আমার ধারনা ব্লগ মানুষের চিন্তাকে পরিবর্তিত করতে পারে। আপনার জন্যে দোয়া রইলো
310773
২৪ মার্চ ২০১৫ সকাল ০৯:২৮
ডক্টর সালেহ মতীন লিখেছেন : ও সরি ফুলটা গিফট করতে ভুলে গিয়েছিলাম-


২৪ মার্চ ২০১৫ সকাল ১১:৪২
251807
দ্য স্লেভ লিখেছেন : আপনি আর্টিস্ট তা জানতাম না। আর আপনার মত এতটা হৃদয় নিংড়ানো ভালবাসা আগে ব্লগে কখনও পেয়েছি বলে মনে পড়ছে না। আপনাকে ভাই হিসেবে মেনে নিলাম। আমার আন্তরিক সালাম গ্রহন করুন
১০
310776
২৪ মার্চ ২০১৫ সকাল ০৯:৫৪
প্রেসিডেন্ট লিখেছেন : ব্লগের জনপ্রিয় ও ভাল লেখকদের মধ্যে আপনি অন্যতম। আপনাকে অভিনন্দন ও শুভকামনা।
জাযাকাল্লাহ খাইরান। Rose Rose Rose Rose Rose Rose Rose Rose
২৪ মার্চ ২০১৫ সকাল ১১:৪২
251808
দ্য স্লেভ লিখেছেন : জাজাকাল্লাহ খায়রান ভাই। অনুপ্রানিত হলাম
১১
310785
২৪ মার্চ ২০১৫ সকাল ১১:০০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : হেপি বার্থ ডে!!(হ্যাপি লিখলামনা)

পুঁটির মা নিয়া যত সপ্ন দেখার আছে দেখেনিন। সময় হলে সব দুঃসপ্নে পরিনত হবে!!
২৪ মার্চ ২০১৫ সকাল ১১:৪৩
251810
দ্য স্লেভ লিখেছেন : হায় আল্লাহ ...কি বদ দোয়া রে....ভাই দোয়া করেন যাতে পুটির মা আমার জন্যে বরাদ্দ হয় HappyRolling on the Floor Rolling on the Floor
২৪ মার্চ ২০১৫ রাত ১১:২০
251960
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : বদ দোয়া দিই নাই!! নিজরে অভিজ্ঞতা থেকে সম্ভাব্য অবস্থার কথা বলছি!!!!
১২
310786
২৪ মার্চ ২০১৫ সকাল ১১:০২
ফাতিমা মারিয়াম লিখেছেন : অভিনন্দন Rose Rose @};

পুটির মা কে? It Wasn't Me! It Wasn't Me!
২৪ মার্চ ২০১৫ সকাল ১১:৪৫
251812
দ্য স্লেভ লিখেছেন : পুটির মা হচ্ছে পুটির বাপের বৌ। এটা পুটির বাপের কল্পনায় তৈরী এক অনাগত ভবিষ্যৎ। আপনাদের অন্তরের অরিজিন্যাল দোয়ায় আল্লাহ পুটির মাকে আমার জন্যে কবুল করবেন
২৪ মার্চ ২০১৫ সকাল ১১:৪৮
251816
ফাতিমা মারিয়াম লিখেছেন : ও আচ্ছা আপনি তাহলে পুটির বাপ?Surprised
২৪ মার্চ ২০১৫ রাত ১০:৪৮
251946
দ্য স্লেভ লিখেছেন : জি আমি পুটির বাপ Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
২৫ মার্চ ২০১৫ সকাল ১১:৪১
252047
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : আমি পুটির কি? Don't Tell Anyone
২৬ মার্চ ২০১৫ রাত ০২:২৯
252209
দ্য স্লেভ লিখেছেন : আপনি পুটির জন্যে লাইনে আছেন। তাই পুটির মায়ের সাথে পরামর্শ করে দেখব,আমাদের পুটির সাথে আপনাকে মানাবে কিনা। কারন পুটির পিছে সারা দুনিয়া Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor মাইন্ড কইরেন না ভাই পুটির চাইতে ভাল কিছু আল্লাহ আপনাকে দিবেন
২৬ মার্চ ২০১৫ সকাল ১১:৪৭
252246
ফাতিমা মারিয়াম লিখেছেন : এখনও পুটির মায়েরই সন্ধান নেই, আর পুটির জন্য পাত্র রেডি। এসব কি হচ্ছে!!!!Frustrated
২৬ মার্চ ২০১৫ রাত ০৯:০২
252317
দ্য স্লেভ লিখেছেন : জগৎ বড়ই বিচিত্র.....Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
২৯ মার্চ ২০১৫ বিকাল ০৫:২৭
252733
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : এখানে এত্তো জটলা ক্যান? বিয়ে শাদী উপলক্ষে কোনো ভুরিভোজের আয়োজন হচ্ছে কিনা? সুগন্ধি পাচ্ছি অনেক দুর থেকে। আমাকে দাওয়াত দেয়ার প্রয়োজন নেই। দীর্ঘ ৪০ বছর ধরে আবুলাইন্যা দাওয়াত খাওনের অভিজ্ঞতা আছে। কিন্তু সন্দেহ হচ্ছে আশপাশে নিজ দেশ ছেড়ে আমেরিকা বিজয়ী কোনো মহা খাদকের আগমনের আসংকা আছে কিনা। এবার কিন্তু ছাড় দেয়া হবে না। এক্কেবারে গ্যাঞ্জাম লাগাইয়া দিমু!!!
২৯ মার্চ ২০১৫ বিকাল ০৫:৪২
252736
ছালসাবিল লিখেছেন : পুটিকে শেষমেষ হারিভাইয়াই পেল গুড Love Struck
২৯ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:৫৭
252755
দ্য স্লেভ লিখেছেন : হ্যারী আপাতত দেন মোহরের টাকা জোগার করছে...ওতেই তার আয়ুর অর্ধেক শেষ হয়ে যাবে...Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
১৩
310802
২৪ মার্চ ২০১৫ দুপুর ০২:১৬
আবু জান্নাত লিখেছেন : দু বছর পুর্তিতে শুভেচ্ছা Rose Rose


তাড়াতাড়ি পুটির মায়ের খোজ শুরু করেন, সময় কিন্তু বসে থাকে না। ধন্যবাদ।
২৪ মার্চ ২০১৫ রাত ০৮:১৩
251911
দ্য স্লেভ লিখেছেন : সময় দৌড়াচ্ছে তা জানি। দোয়া করেন যেন তাড়াতাড়ি খুজে পাই
১৪
310805
২৪ মার্চ ২০১৫ দুপুর ০২:৪৪
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ওয়ালাইকুম আস-সালাম হে ভাইয়া!
ব্লগের জনপ্রিয় ও ভাল লেখকদের মধ্যে আপনি ও একজন অন্যতম পছন্দনীয় ব্যক্তি! আপনাকে অভিনন্দন ও আপনার জন্যে শুভকামনা! আমরা প্রত্যেকেই আত্মার-সম্পর্কের আত্মীয়! কেউ কাউকে ছাড়া চলা সম্ভব নয়! অনুরোধ যতদিন বেঁচে থাকবেন আর এই ব্লগ থাকবে ততদিন আপনি সহ সবাই সবাইকে আত্মার খোরাক যুগিয়ে দেবেন! এখানে কেউ কাউকে না দেখেও সম্পর্কের জালে আবদ্ধ হয়েছি মহান আল্লাহ যেন জান্নাতেও আমাদেরকে এভাবেই একত্রিত করেন তার অনুগ্রহে! আমরা সবাই যেন সেখানে এতে অপরের আত্মীয় হয়ে থাকতে পারি! আমাদের সকলের গুনাহ ক্ষমা করে দিয়ে আমাদের সবাইকে সেই মূল্যবান জান্নাতের মালিক করে দেন! আর আপনার লেখার হাতকে আরো সু-প্রসারিত করুন! আপনার সর্ভাঙ্গীন কল্যাণ কামনা করি সবসময়! আমার ও আমাদের জন্যেও কল্যাণের দোয়া করবেন!
আমিন ছুম্মা আমিন!
২৪ মার্চ ২০১৫ রাত ০৮:১৪
251912
দ্য স্লেভ লিখেছেন : অসম্ভব সুন্দর দোয়ার সাথে অঅমিন। আমি আপনাদেরকে কখনই যেন না ভুলি। আমরা একে অপরের আপনজন। আল্লাহ যেন জান্নাতে স্ক্ষাৎ করায়
১৫
310808
২৪ মার্চ ২০১৫ দুপুর ০২:৫১
সিটিজি৪বিডি লিখেছেন : অভিনন্দন
২৪ মার্চ ২০১৫ রাত ০৮:১৪
251913
দ্য স্লেভ লিখেছেন : জাজাকাল্লাহ
১৬
310832
২৪ মার্চ ২০১৫ দুপুর ০৩:৩৪
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন :
মনে করেন উপরের সব গুলো ফুল আপনার!!! তবে একটি কথা আজকে বাগানের সব ফুল নষ্ট করবেন না। এখন একটি ফুল নিয়ে সন্তুষ্ট থাকেন।।।

বাকী ফুল গুলো পুঁটির মা'র জন্য বাগানে সাজিয়ে রাখবেন।


......আমি যখন কোনো লেখা পোস্ট করি,তখন মনে হয় আমি যেন আমার আপনজনদেরকেই আমার বিষয়টি জানাচ্ছি....

বিষয় গুলো আমরাও সেই ভাবে পড়ার চেষ্টা করি.... শুভকামনা।
২৪ মার্চ ২০১৫ রাত ০৮:১৬
251914
দ্য স্লেভ লিখেছেন : আপনি অনেক সুন্দর করে বললেন। ধন্য হলাম,আর অন্তর থেকে দোয়া চলে আসল। হ্যা সবগুলো ফুলই পুটির মায়ের জন্যে। আর আপনার জন্যে অনেক শুভকামা রইলো
২৪ মার্চ ২০১৫ রাত ১১:২৮
251963
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : পুটির মা'র কিশোর জীবন নিয়ে আপনার একটি লেখা আহবান করছি!!! যদি সম্ভব হয়।
১৭
310834
২৪ মার্চ ২০১৫ দুপুর ০৩:৪২
আফরা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

ব্লগে দুই বছর উপলক্ষে আপনাকে অভিনন্দন ও শুভেচ্ছা
২৪ মার্চ ২০১৫ রাত ০৮:১৭
251915
দ্য স্লেভ লিখেছেন : জাজাকাল্লাহ খায়রান। আপনার ফুলগুলো স্বানন্দে গ্রহন করলাম। আল্লাহ আপনাকে সর্বদা কর্যানের পথে রাখুন। সুখী রাখুন সকল সময়,সকল কালে
২৪ মার্চ ২০১৫ রাত ০৮:১৯
251918
আফরা লিখেছেন : কর্যান মানে কি ?
২৪ মার্চ ২০১৫ রাত ১০:৪০
251944
দ্য স্লেভ লিখেছেন : ওটা হবে কল্যান। আমারও আপনার মত বানানের ভুল হয়...Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
২৫ মার্চ ২০১৫ সকাল ০৯:২৬
251998
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : Tongue Tongue Tongue Rolling Eyes Rolling Eyes
২৫ মার্চ ২০১৫ সকাল ১০:৩৭
252023
দ্য স্লেভ লিখেছেন : অনেক দিন পর সূর্যের পাশে হ্যারি পটার...Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
২৫ মার্চ ২০১৫ সকাল ১১:১৭
252039
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
১৮
310849
২৪ মার্চ ২০১৫ বিকাল ০৪:৩৪
মু নূরনবী লিখেছেন : শুভেচ্ছা শুভ কামনা...

এই চলা হোক আরো রঙ্গীন
২৪ মার্চ ২০১৫ রাত ০৮:১৮
251916
দ্য স্লেভ লিখেছেন : তবে তাই হোক জনাব। জাজাকাল্লাহ
১৯
310852
২৪ মার্চ ২০১৫ বিকাল ০৪:৩৯
সূর্যের পাশে হারিকেন লিখেছেন :
আফরা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
ব্লগে দুই বছর উপলক্ষে আপনাকে অভিনন্দন ও শুভেচ্ছা

২৪ মার্চ ২০১৫ রাত ০৮:১৯
251917
দ্য স্লেভ লিখেছেন : আপনার আন্তরিক শুভেচ্ছার জন্যে আপনাকে অভিনন্দন। আপনি হারিকেন হলেও সূর্যের মতই উজ্জ্বল আপনার ভেতর
২৫ মার্চ ২০১৫ সকাল ১১:১৭
252038
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : Don't Tell Anyone Don't Tell Anyone Clown Clown
২০
310885
২৪ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:০৫
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামুআলাইকুম ভাইয়া!
Happy
ব্লগে যে কয়জন সব সময় নিয়মিত ভাবে লিখা উপহার দেয় আপনি তাঁদের মাঝে অন্যতম! আপনার প্রতিটি লিখা সরলতায় পরিপূর্ন থাকে যা আসলেই পাঠকদের অন্তরের ভালোবাসা গ্রহনে সক্ষম হয় কৃতিত্বের সাথেই! আপনার এস বি তে অনেক লিখা পড়েছিলাম, এখানেও পড়ে যাচ্ছি আলহামদুলিল্লাহ! পড়ার পর মনে যে অনুভূতি আসে সবসময় এটাই যে, আপনি স্বচ্ছ মনের মানুষ, আল্লাহ ভীরু , জান্নাতের নাবিক, ভ্রমন পিয়াসু এবং আল্লাহর দেয়া নিয়ামত তৃপ্তির সাথে ভক্ষনে পরিতৃপ্ত! Good Luck

আল্লাহ আপানকে, আপনার পরিবার পরিজনদের সবাইকে কবুল করে নিন! আরো অনেক অনেক অনেক দিন এই ব্লগে চমৎকার সব লিখা উপহার দিন! আল্লাহ আপনার মনের বান্ছনীয় সকল আশা কবুল করে নিন! পুটির মাকে মিলিয়ে দিন আমীন! Praying

একটা কথা বলে রাখি, পুটির মা আপনার সাথে কখনোই রাগ করে থাকতে পারবে না Angel

জাযাকাল্লাহু খাইর! Star
২৪ মার্চ ২০১৫ রাত ০৮:২৩
251919
দ্য স্লেভ লিখেছেন : আল্লাহ আপানকে, আপনার পরিবার পরিজনদের সবাইকে কবুল করে নিন! আরো অনেক অনেক অনেক দিন এই ব্লগে চমৎকার সব লিখা উপহার দিন! আল্লাহ আপনার মনের বান্ছনীয় সকল আশা কবুল করে নিন! আল্লাহ আপনাকে কবুল করুন।

অঅমার ধারনা পুটির মা সুখী হবে। কারন আমি কখনও মানুষকে কষ্টে রাখিনা। আমি রাগ করতে পারিনা। আর রাগ করলে খারাপ লাগে কিন্তু আমি ভুলে যাই ক্ষমা করি।আর আমি ভালবাসতে জানি আমার সরলতায়। আমি সুখী থাকি,সুখী রাখব ইনশাআল্লাহ। আর আল্লাহর জন্যেই বাচব,প্রান প্রাচুর্যে বাচব

২৫ মার্চ ২০১৫ সকাল ০৯:৩২
252001
সূর্যের পাশে হারিকেন লিখেছেন :
একটা কথা বলে রাখি, পুটির মা আপনার সাথে কখনোই রাগ করে থাকতে পারবে না!
পুটির বাপ এর অবস্থা দেখেতো মনে হচ্ছে, পুটির মা অলরেডি রাগ করেই আছে! তাই ওকে খুশি করার জন্যই এসব পোস্ট লিখতেছে! Winking Winking Tongue Tongue কি কন "পুটির বাপ ওরফে দ্যা স্লেভ"? Rolling Eyes Love Struck
২৫ মার্চ ২০১৫ সকাল ১০:৩৮
252024
দ্য স্লেভ লিখেছেন : হ্যারী দুষ্টু..Rolling on the Floor Rolling on the Floor
২৫ মার্চ ২০১৫ সকাল ১১:১৬
252037
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : সত্যটাই ফাঁস করিলুম মনে হচ্ছে! তাইনা? দ্য স্লেভ আঙ্কেল! পুটির বাবা মশাই! Love Struck Love Struck
২১
310951
২৫ মার্চ ২০১৫ রাত ০১:০১
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু ছোট ভাই।


আপনার লিখাটির পড়ে আপনার প্রাঞ্জল অভিজ্ঞতা ও সূক্ষ্ম অনুভূতি হৃদয়কে ভরিয়ে দিল। আল্লাহ্‌ পাক সরলপ্রাণ মানুষকে বেশী ভালোবাসেন আর কপটতা অপছন্দ করেন।

আপনার সারল্য আর সাদা মনটা সবসময় প্রাণোচ্ছাসে হাসি আনন্দে ভরে থাকুক সর্বান্তকরণে এটাই প্রত্যাশা আজ।
তবে হ্যাঁ এটা বিশ্বাসের সাথে বলতেই হয় আপনার ঘর আলো করে যিনি আসবেন অবশ্যই সুখী হবেন ইনশাআল্লাহ!!


সারাজীবন সুখে দুঃখে ব্লগের প্রাণ হয়ে থাকেন এটাই আজকের দিনে আপনার জন্য শুভকামনা।

পুটীর মা সহ সুখানন্দে দ্রুত ঘর ভরে উঠুক...। Good Luck Rose Rose Rose Rose Rose Rose m/ m/ m/ m/ Thumbs Up Thumbs Up Thumbs Up Thumbs Up Thumbs Up Thumbs Up Thumbs Up
২৫ মার্চ ২০১৫ সকাল ১০:৪০
252025
দ্য স্লেভ লিখেছেন : আপনার দোয়া যার সাথে আছে তার জন্যে বোধহয় আল্লাহ স্পেশাল রহমত বর্ষন করবেন। পুলকিত হলাম আপনার হৃদয় নিংড়ানো েস্নেহমাখা দোয়ায়। জাজাকাল্লাহ খায়রান বড় বোন
২২
310952
২৫ মার্চ ২০১৫ রাত ০১:০৫
সন্ধাতারা লিখেছেন : বিশেষ ফুলেল অভিনন্দন আজকের এই শুভক্ষণে.........।


২৫ মার্চ ২০১৫ সকাল ১০:৪০
252026
দ্য স্লেভ লিখেছেন : খুবি সুন্দর ফুল গ্রহন করলাম পুটির মায়ের জন্যে Happy
২৩
310994
২৫ মার্চ ২০১৫ সকাল ০৯:৩৯
২৫ মার্চ ২০১৫ সকাল ০৯:৫৫
252005
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : وَكُلُوا وَاشْرَبُوا وَلَا تُسْرِفُوا ۚ إِنَّهُ لَا يُحِبُّ الْمُسْرِفِينَ খাও ও পান কর এবং অপব্যয় করো না। তিনি অপব্যয়ীদেরকে পছন্দ করেন না। Click this link
২৫ মার্চ ২০১৫ সকাল ১০:৪২
252028
দ্য স্লেভ লিখেছেন : হারিকনকে প্রান মাটিতে ফেলে দিয়ে শুভেচ্ছা জানাচ্ছি। পুটির বাপ কিন্তু পুটি মাছের বাপ না,মনে রাখবেন। আর পুটির মাও যা তা মাছ নয়। এটা স্পেশাল পুটির মা HappyRolling on the Floor Rolling on the Floor
২৫ মার্চ ২০১৫ সকাল ১১:১৫
252036
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : প্রাণ মাটিতে ফেলেদিলে আপনি মরে যাবেন! প্লীজ একাজটি করতে যায়েন্না পিলিজ! Wave Wave আর একটা কথা..... পুটির হাত চাই হারিকেন এর জন্য! না না.... শুধু হাত নয়, পুরো পুটিকেই চাই! Tongue Call Me
২৫ মার্চ ২০১৫ সকাল ১১:৫৭
252051
দ্য স্লেভ লিখেছেন : পুটির মা শুধু আমার। আপনি কৈ মাছের পিছে যান। পুটির মা আপনার ভাবি। Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
২৫ মার্চ ২০১৫ দুপুর ০২:১৪
252068
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : পুটির পিছনে গেলে কেমন হয়? Winking Tongue পুটির মা আমার শ্বাশুড়ি হতে পারে না? এ্যাঁ? Love Struck Love Struck
২৫ মার্চ ২০১৫ রাত ০৮:৩২
252163
দ্য স্লেভ লিখেছেন : পুটির মা আপনার ভাবী শাশুড়ী....আর নইলে অপেক্ষা করেন। যেদিন আমাদের মেয়ে বড় হবে সেদিন....Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
২৯ মার্চ ২০১৫ বিকাল ০৫:৪৬
252738
ছালসাবিল লিখেছেন : সূর্যের পাশে হারিকেন ভাইয়া, পুটি কেমন আছে Tongue এতত ছোটটাকে কিভবে ইয়ে করবেন Tongue হাইব্রিড খাবার দিয়ে বড় করে ফেলুন Smug মোটাশোটা বড়সড় নাদুস নুদুস Rolling on the Floor
Tongue Tongue
২৪
311021
২৫ মার্চ ২০১৫ দুপুর ১২:২১
প্রেসিডেন্ট লিখেছেন : আপনাকে আন্তরিক অভিনন্দন এর পাশাপাশি একটি অভিযোগও করছি। সেটি হল- অন্য ব্লগারদের ব্লগে আপনার পদচারণা কম। Rose Rose Rose Rose Angel
২৫ মার্চ ২০১৫ রাত ০৮:৪৩
252164
দ্য স্লেভ লিখেছেন : এটা ঠিক বলেছেন। আমি একটু ব্যস্তও থাকি আর অল্প কিছু ব্লগারের ব্লগে যাই। আপনার ব্লগেও যাব ইনশাআল্লাহ Happyদাড়ান এখুনি যাচ্ছি
২৫
311034
২৫ মার্চ ২০১৫ দুপুর ০১:২৩
আবু তাহের মিয়াজী লিখেছেন : আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা থাকলো অবিরত,,,
২৫ মার্চ ২০১৫ রাত ০৮:৪৪
252165
দ্য স্লেভ লিখেছেন : আপনাকে অনেক দিন পর পেলাম। ভাল আছেন তো ? জাজাকাল্লাহ খায়রান
২৬
311653
২৯ মার্চ ২০১৫ বিকাল ০৫:১৬
আহমদ মুসা লিখেছেন : অনেক অনেক ধন্যবাদ মুহতারাম দ্য স্লেভ ভাইকে। এক সময় ব্লগ কি জিনিস আমিও জানতাম না। ব্লগ কিংবা ব্লগার বলতেই নাস্তিকতার একটা দূর্গন্ধ অনুভব করতাম যখন দেশ বিদেশে অনলাইন কেন্দ্রিক নাস্তিক মুরতাদদের বিরুদ্ধে মানুষের প্রতিবাদী মিছিল মিটিংগের পত্রিকায় নিউজ পড়ে। ঘটনাচক্রে আমি নিজেও ব্লগিং জগতে এসে গেলাম। এখন অনুভব করতে পারছি দাওয়াতের একটা বিশাল ক্ষেত্র হিসেবে গড়ে তোলা সম্ভব সামাজিক যোগাযোগের ডিজিটাল মিডিয়াগুলোতে। ব্লগিংয়ের সাথে পরিচয় হওয়ার পর সম্ভবত আমার পেস্টকৃত প্রথম ব্লগেই আপনার মন্তব্য পেয়ে খুবই উৎসাহবোধ করেছিলাম। প্রকৃতপক্ষে আমি কোন ব্লগার কিংবা লেখক নই। একজন নিম্নস্তরের পাঠক হিসেবে আপনাদের মতো দক্ষ লেখকদের লেখা পড়তে পড়তে কিছু অনুভূতি প্রকাশ করতে শিখেছি মাত্র। আমার পোস্টকৃত লেখাগুলোতে আপনাদের মতো সিনিয়র লেখক/ব্লগারদের অনুপ্রেরণা ও উৎসাহ পেয়ে লেখালেখির সাহসও বেড়ে গিয়েছিল। যদিও বা আমি জানি আমার লেখাগুলো একদম মানহীন। যাই হোক আপনাকে অনেক মোবারকবাদ ও খায়রে মখদম করছি। মহান আল্লাহ যেন আপনার লেখনী শক্তিকে তার দ্বীন প্রচার ও দাওয়াতের ক্ষেত্রে একটি যোগ্য কলম হিসেবে কবুল করেন নেন। আমার জন্যও দোয়া করবেন।
২৯ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:৫৩
252752
দ্য স্লেভ লিখেছেন : ভাই ব্লগে ভাল মন্ত বিচার করে পাঠক। এর মানে এই নয় যে ,যে লেখাটি কম পঠিত হচ্ছে সেটার মান খারাপ। বরং বাস্তবতায় দেখেছি মানুষ হালকা লেখা পছন্দ করে। আপনার লেখার মান আমার কাছে ভাল। কিন্তু একটি ফান পোস্ট করে দেখেন পাঠক বেশী হবে,আর সেটা দিয়ে মান বিচার করা যাবেনা। আমি আম জনতা ছাড়া কিছুই নই,লেখার মানও তাই।আল্লাহ আপনার উপর রহম করুন
২৭
311660
২৯ মার্চ ২০১৫ বিকাল ০৫:৪৫
ছালসাবিল লিখেছেন : ওমালে ২ বছর ব্লগে Surprised এটা কেমন করে সম্ভব Smug নিশ্চই কোন দুর্ণিতির আশ্রয় নিয়েছেন Shame On You Big Grin Big Grin Big Grin Rose Rose Love Struck Love Struck
২৯ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:৫৫
252753
দ্য স্লেভ লিখেছেন : হুমম আপনার কথার মধ্যেও খানিক দুর্নিতির বাতাস পাচ্ছি। এই নেন এক প্লেট ভুনা গরুর মাংস কাওকে কিছু বোইলেন না Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
৩০ মার্চ ২০১৫ সকাল ০৮:২৫
252809
ছালসাবিল লিখেছেন : Smug আপনি যে দুর্ণিতিবাজ তা প্রমান হয়ে গেল Smug খাবারের ছবি কই Surprised নাকি নিজে সাবার করে ঢেকুর তুলছেন Worried
৩০ মার্চ ২০১৫ সকাল ১০:২৪
252832
দ্য স্লেভ লিখেছেন : ছোট ভাই ভুল করে খেয়ে ফেলেছি.....যেদিন পেট ভরা থাকবে সেদিন না হয় আপনি খাবেন Happy
৩০ মার্চ ২০১৫ সকাল ১০:৩৯
252833
ছালসাবিল লিখেছেন : আমি লাগ কলছি Smug Worried Crying
২৮
312283
০১ এপ্রিল ২০১৫ রাত ০৯:৩৬
০২ এপ্রিল ২০১৫ দুপুর ১২:৩৯
253436
দ্য স্লেভ লিখেছেন : আপনার কথা তো ভুলেই গেছিলাম। কেমন ছিলেন?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File