এইবার হবে

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ২৫ ডিসেম্বর, ২০১৪, ০৯:৫১:৪০ সকাল

দিন কেটে যাচ্ছে। সময় গড়াচ্ছে দ্রুত। সপ্তাহহের হিসেব মিলাতে মিলাতে সামনে এগিয়ে যাচ্ছি। ভাল মন্দের মিশ্রনে জীবন,যাপিত হচ্ছে,হবে। চাওয়া পাওয়া বা চেয়ে না পাওয়া বা চাওয়া না চাওয়ার মধ্য দিয়েই সময় অতিবাহিত হচ্ছে। কারো কাছে ভাল,কারো কাছে ততটা নয়, এরকমই অবস্থা। তবে সব কিছুর উর্ধে উঠে বলতে হয় চলে যাচ্ছে। আর সময় অবশ্যই থেমে থাকেনা। পূর্বের ভুল আর ভবিষ্যতের সংশোধনীর সমন্বয় করতে করতে জীবন একদিন শেষ হবে। এটাই বাস্তবতা। পরপারের চিন্তা মাথায় থাকার পরও আমরা হাশিখুশি জীবন যাপন করে চলি। মাঝে মাঝে থমকে যাই ওপারের চিন্তায়। তারপর আবারও দুনিয়ামুখী হই।

এবাবেই চলে। কখনও মৃত্যু চিন্তায় ফ্যাকাশে হয়ে যাই আবার পরক্ষনেই কোনো এক চিন্তায় উজ্জ্বল হয়ে উঠি। কিন্তু হিসেব করে দেখেছি মৃত্যু,জাহান্নাম এসব বিষয় নিয়ে মন অবচেতনভাবেও চিন্তা করতে অভ্যস্ত ন্ই। অল্পতেই হাফিয়ে ওঠে। স্রষ্টার কাছে ক্ষমা প্রার্থনা করেই চিন্তায় ক্ষ্যান্ত হই।

আমি বরাবরই সুখী এবং হাসিখুশী। কর্মস্থলের প্রত্যেকে অবাক হয়ে যে প্রশ্নটি করে তা হল তুমি সর্বদা হাশিখুশী কেন ?

যাইহোক, আজ ছুটি,কালকেও। শুয়ে আছি বিছানায়। শপিং করেছি কিছু। একটু আগে এক বয়েম গ্রিন অলিভ খেয়ে শেষ করলাম। ৩ গ্যালন বা প্রায় ১১ লিটার দুধ কিনলাম ছানা তৈরী করব বলে। ছানা বের করেছি।

একজন ব্লগার জনাবা আফরা পরামর্শ দিয়েছিল ছানা বের করে ফ্রিজে কয়েক ঘন্টা রাখতে। তারপর সুজির সাথে মিশিয়ে গোল বল তৈরী করে রসগোল্লা বানাতে। এটা সহজ। কিন্তু কথা সেটা না। তার এই তরিকা ফলো করে যদি মিস্টি না হয়,তবে তার খবর আছে আর ব্লগে ভাংচুর চালাবো।

তবে ইচ্ছা আছে সন্দেশও বানাবো। ছুটির দিনগুলোতে আমি রান্না বান্না পছন্দ করি। গত কয়েকদিন ধরে আকাশের ডায়রিয়া চলছে। তার জ্বালায় অস্থির। কোথাও যাবার উপায় নেই । শুয়ে বসে নিউজ পড়ছি। একটা নিউজও সুবিধার না। চারিদিকে যেন মড়ক লেগেছে।

গতকাল রাতে আমার ভাগনীর সাথে কথা বললাম। সে চাচ্ছে আমি অস্ট্রেলিয়াতে বসবাস করি। ওই দেশটা আমার বেশ পছন্দের। ভাবছি কি দিয়ে কি করি্ ,পরিকল্পনা বেশ কঠিন বিষয়। সারা জীবন কি ভ্যাগাবন্ড হয়েই থাকব ! বহু রকমের চিন্তা ভাবনা মাথায় আসছে। ....দেখা যাক, আল্লাহ যা লিখেছেন তার বােরে তো কিছুই হবেনা।....আপাতত ছানা দিয়ে কি করব সেই পরিকল্পনাটা করে ফেলি...

বিষয়: বিবিধ

১১০২ বার পঠিত, ২২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

297031
২৫ ডিসেম্বর ২০১৪ সকাল ১০:০৮
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
297038
২৫ ডিসেম্বর ২০১৪ সকাল ১০:১০
দুষ্টু পোলা লিখেছেন :
.দেখা যাক, আল্লাহ যা লিখেছেন তার বােরে তো কিছুই হবেনা।.
২৫ ডিসেম্বর ২০১৪ রাত ১১:২৯
240637
দ্য স্লেভ লিখেছেন : হুমম,আশা করি ভাল কিছু লিখেছেন
297065
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০১:৫২
লজিকাল ভাইছা লিখেছেন : পূর্বের ভুল আর ভবিষ্যতের সংশোধনীর সমন্বয় করতে করতে জীবন একদিন শেষ হবে। এটাই বাস্তবতা। পরপারের চিন্তা মাথায় থাকার পরও আমরা হাশিখুশি জীবন যাপন করে চলি। মাঝে মাঝে থমকে যাই ওপারের চিন্তায়। তারপর আবারও দুনিয়ামুখী হই। ১০০% সত্য ।
297067
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০১:৫৯
আফরা লিখেছেন : একজন ব্লগার জনাবা আফরা পরামর্শ দিয়েছিল ছানা বের করে ফ্রিজে কয়েক ঘন্টা রাখতে। তারপর সুজির সাথে মিশিয়ে গোল বল তৈরী করে রসগোল্লা বানাতে। এটা সহজ। কিন্তু কথা সেটা না। তার এই তরিকা ফলো করে যদি মিস্টি না হয়,তবে তার খবর আছে আর ব্লগে ভাংচুর চালাবো।

আমার রেসেপি অনুসরন করে ও যদি ফেল মারেন আপনার খবর আছে -------- ।
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:১৯
240549
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : Crying Crying Crying Crying
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:২০
240550
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : এসব খবরা খবর মানে কি? Day Dreaming খবর আছে বল্লে আরেক জনের পাল্টা খবর Day Dreaming ........ At Wits' End আমি কিছু বুঝতেছি না কেনু? At Wits' End
২৫ ডিসেম্বর ২০১৪ রাত ১১:২৮
240636
দ্য স্লেভ লিখেছেন : হুমম দেখী কার খবর আছে। ৯ /১০ ঘন্টা ফ্রিজে রাখলাম। এবার হবে ইনশাআল্লাহ। হ্যারি: এসব হল দৈনিক খবর।
২৬ ডিসেম্বর ২০১৪ রাত ০২:২৭
240658
আফরা লিখেছেন : আমি কি আপনাকে ৯ /১০ ঘন্টা ফ্রীজে রাখতে বলেছিলাম নাকি ! আমার রেসিপির যদি বদনাম হয় আপনার ১২টা বাজিয়ে ছাড়ব .।@ দ্য স্লেভ মশায় ।
২৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:২৫
240698
দ্য স্লেভ লিখেছেন : @ ইনভেনটর আফরা: ছানা যাতে নষ্ট না হয় তাই অল্প একটু ছানা নিয়ে সুজি মেশালাম এবং একটু বেকিং পাওডারও দিলাম। চটকে গোল বানালাম মাত্র ১ পিছ। এবার দুধ গরম করে চিনি দিলাম এবং ছানার বল ছাড়লাম। খানিক পর দেখী বেশ বড় হয়েছে। খেলাম। মজা হয়েছে। আপনি একটা জিনিস। Happy Happy Happy

কি যে ভাল লাগছে !!!Happy Happy ভাবছি অল্প অল্প করে রসগোল্লা বানিয়ে খাব।Happy Happy আমার ১২ বাজানো লাগলো না। এটাও একটা ভাল সংবাদ। Tongue Tongue
২৬ ডিসেম্বর ২০১৪ দুপুর ০১:২৪
240712
আফরা লিখেছেন : বেঁচে গেলেন ! এখন আর কি কি বানাবেন আগে আমাকে বলবেন আমি রেসিপি দিব সেটা ফলো করবেন ।যদি ও এসব আমি বানাই না খাই ও না তবু আমি জানি ।ধন্যবাদ তো দিলেন না ।
২৭ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:৫৫
240855
দ্য স্লেভ লিখেছেন : মাত্ব্রী করে আবার ধরা খাইছি। সুজির পরিমান অনেক দিয়ে এক্সপেরিমেন্ট করেছিলাম। এইবার ইটের মত শক্ত রসগোল্লা হয়েছে। ...

এইবার বলেন সন্দেশ বানাবো কিভাবে ? ছানা রেডি আছে...Happy Happy Happy Happy
২৭ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৩১
240895
আফরা লিখেছেন : ছানা আর ছিনি ভাল করে জাল দিন একটু আঠা আঠা হলে নামিয়ে ভাল করে মাখুন তারপর একটা সমান প্লেটে সমান করে রাখুন একটু পর ইচ্ছে মত সাইজ করে কেটে নিন ।

এগুলো আসলে মেয়েদের কাজ তাই চেষ্টা করে সময় আর পয়সার অপচয় না করাই ভাল ।
২৮ ডিসেম্বর ২০১৪ সকাল ১০:০৬
241018
দ্য স্লেভ লিখেছেন : ছানা চটকালাম খানিকক্ষন। তারপর চিনির পানির সাথে জ্বালালাম। ৩০ মিনিটের মত চুলার উপর ছিল। ততটা আঠালো হয়নি তবে খেতে ভাল লাগছে। এসব মেয়েদের কাজ সেটা বিশ্বাস করা সম্ভব না। আমার মা জীবনেও মিস্টি বা সন্দেশ তৈরী করেনি। আমি করেছি। অতএব....
২৮ ডিসেম্বর ২০১৪ সকাল ১০:০৯
241019
দ্য স্লেভ লিখেছেন : আপনাকে অনেক অনেক ানেক ধন্যবাদ। আপনি বস্
২৯ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৫৮
241225
আফরা লিখেছেন : বাংলাদেশে এগুলো কিনতে পাওয়া যায় তাই বানানোর দরকার পড়ে না । তাই খালামনির বানানোর প্রয়োজন পড়ে নাই আমার মামনি ও দেশে থাকতে কখনো এসব বানানোর চেষ্টাও করেণি এখানে আসার অনেক কিছু শিখেছে আমাকে,ভাবীকে ও শিখিয়েছে ।
297083
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:৫০
সূর্যের পাশে হারিকেন লিখেছেন :
গত কয়েকদিন ধরে আকাশের ডায়রিয়া চলছে।
Day Dreaming Chatterbox এসব কি? At Wits' End Time Out Time Out Time Out Time Out Time Out
২৫ ডিসেম্বর ২০১৪ রাত ১১:২৪
240635
দ্য স্লেভ লিখেছেন : Straight Face Straight Face Straight Face
297092
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:২৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আজকে কালকে বন্ধ মানে তো আরো দুইদিন শনি-রবি ও বন্ধ!!!
ক্রিস্টমাস এর খানাদানার দাওয়াত পাননাই কোথাও??
আপাতত ছানা তৈরি করেন। ভ্যাগাবন্ড জিবনের অবসানে নিজের ছানা-পোনা সামলাইতে গিয়া আর খানার কথা মনে থাকবে না।
২৫ ডিসেম্বর ২০১৪ রাত ১১:২৪
240634
দ্য স্লেভ লিখেছেন : এসব দাওয়াতে অংশ গ্রহন করিনা। আমি একা ছুটি উপভোগ করছি
297405
২৭ ডিসেম্বর ২০১৪ সকাল ০৭:০৩
রেহনুমা বিনত আনিস লিখেছেন : মেয়ে পাওয়া গিয়েছে। বিয়ে করলে জানাবেন। নইলে আকাশের ডায়রিয়া দেখতে দেখতে জীবন কেটে যাবে Rolling on the Floor Rolling on the Floor
২৭ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:৫০
240853
দ্য স্লেভ লিখেছেন : মেয়ে কুড়িয়ে পেয়েছেন নাকি ??? ফেবুতে জানান প্লিজ Tongue

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File