স্বপ্ন দেখলাম

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ১১ জুলাই, ২০১৪, ১১:৪৩:২৮ রাত



১১ই জুলাই,২০১৪

আজ সকালে সেহরী করে ঘুমানোর পর স্বপ্ন দেখলাম। আমি আর আমার এক ফুফাত ভাই আমেরিকার কোনো একটি স্থানে ঘুরতে গিয়েছি। স্থানটি চমৎকার একটি নদীর ধারের বনে। বন জঙ্গল হলেও তা ছিল মনোরম। সে বলল জায়গাটা সুন্দর। আমি বললাম এখানে কিন্তু বন্য হিং¯্র জীব-জন্তু আছে। পরক্ষনেই দেখলাম দূরে একটা সিংহ দাড়িয়ে আছে। আমি ফুফাত ভাইয়ের দৃষ্টি আকর্ষন করলাম এবং আমরা পিছু হটলাম এমনভাবে যাতে সিংহটি আমাদেরকে দেখে না ফেলে। আমরা একটা দোতলা বাড়িতে পৌছলাম এবং নিরাপত্তার কথা ভেবে নীচ তলার মূল গেইট বন্ধ করে দিলাম,কারন সেটা ছিল বনের কাছে।

খানিক পর দেখলাম আমি এবং আমার ফুফাত ভাই আমাদের গ্রামের বাড়ি থেকে বের হয়ে বাজারের উদ্দেশ্যে যাচ্ছি। বাড়ির সামনের তিন রাস্তার মোড়ের পাশে যে কবরখানা রয়েছে,সেখানে সেই সিংগটিকে আবার দেখলাম। প্রথমে তাকে দেখলাম আমার ফুফাত ভাইয়ের দিকে তাকালো,ভাবলাম সে তাকে আক্রমনের টার্গেট করেছে। আমি ভাবতে লাগলাম কি করা উচিৎ। পরক্ষনেই দেখলাম সিংহটি আমার দিকে তাকাল এবং আমাকে টার্গেট করল। উভয়ের মাঝে দূরত্ব ৬০/৭০ মিটারের মত। চিন্তা করলাম আমি এর সাথে দৌড়ে পারব না,অনর্থক পেছন থেকে করা হামলায় মারা পড়ব। সিদ্ধান্ত নিলাম পরিনতি যাই হোক সামনা সামনি লড়ব।

সিংহটি প্রচন্ড বেগে হুঙ্কার দিতে দিতে দৌড়ে আসছে আমার দিকে, আর আমি তার সাথে ফাইটের জন্যে পজিশন নিয়ে দাড়ালাম। আমার চোখ সিংহটির চোখ বরারবর। সিংসহটি যখন আমার থেকে আর মাত্র ১০ ফুটের দূরত্বে তখন আমি শারিরীক,মানুষিক প্রস্তুতির চুড়ান্ত পর্যায়ে এবং চরমভাবে প্রস্তুত ফাইটে। মুখ বরাবর কিক করার নিয়ত করে ফেলেছি। সর্বশেষ অবস্থায় আমি সিংহটির চোখের দিকে তাকিয়ে তার চাইতেও প্রচন্ড হুঙ্কার ছাড়লাম আল্লাহু আকবর ! বলে। হঠাৎ সিংহটি আমার প্রচন্ড হুঙ্কারে ভয় পেয়ে চরম অবস্থা থেকে পালিয়ে গেল। এটা আমি আশা করিনি। আমি ভেবেছিলাম আল্লাহু আকবর বলে তার মুখ বরাবর কিক করব, তারপর যা হওয়ার হবে।

খানিক পর দেখলাম, সেই সিংহটি গ্রামবাসির কাছে ত্রাশ হয়ে উঠেছে। গ্রামবাসী লাঠিসোটা নিয়ে তাকে খুজছে। আমি আমাদের বাড়ির পেছনের দরজাটি বন্ধ করে দিলাম যাতে সিংহটি আমার পরিবারের লোকদের ক্ষতি করতে না পারে। যতটুকু মনে পড়ছে এসময় আমার হাতে ছিল দুটি অটোমেটিক রিভলবার এবং আমি সিংহটিকে হত্যার জন্যে খুজছি। এবার আমি তাকে আর পূর্বের মত ভয় পাচ্ছি না বরং তাকে খুজে বেড়াচ্ছি,ওদিকে গ্রামবাসীও খুজছে। এক স্থানে দেখলাম কিছু গ্রামবাসী গর্ত খুড়েছে,সম্ভবত তাকে হত্যার পর কবর দেওয়ার জন্যে। মনে হল সিংহটির রক্ষা নাই।

আল্লাহ আমাকে সর্বদা নিরাপদ রেখেছেন এবং তার নিয়ামতে ধন্য করেছেন। মানুষ যে সুখ লাভের জন্যে বহু পয়সা খরচ করে ,সে সুখ আল্লাহ আমাকে দিয়েছেন। আমার মত সুখী মানুষ পৃথিবীতে দ্বিতীয়টি আছে বলে আমার জানা নেই। আমি আমার মালিকের প্রতি সন্তুষ্ট। আল্লাহ যেন আমাকে পৃথিবী,কবর,আখিরাত সকল স্থানে সুখী ও নিরাপদ রাখেন। তিনি যেন আমার সম্মান বৃদ্ধী করেন। যারা পড়ছেন, তাদের জন্যেও অনুরূপ দোয়া রইল।

বিষয়: বিবিধ

১১৬৯ বার পঠিত, ২০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

243933
১২ জুলাই ২০১৪ রাত ১২:৪৯
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : স্বাপ্নেও মার্শাল আর্ডের চর্চা শুরু করেছেন?
১২ জুলাই ২০১৪ দুপুর ০১:২৯
189565
দ্য স্লেভ লিখেছেন : খবরদার স্বপ্নে যেন কাছে আসবেন না,,,এমনিতেই চাপা রাগ আছে....Smug Smug
243946
১২ জুলাই ২০১৪ রাত ০২:২৪
জোনাকি লিখেছেন : আমীন।
১২ জুলাই ২০১৪ দুপুর ০১:২৯
189566
দ্য স্লেভ লিখেছেন : সুম্মা আমিন !!
243952
১২ জুলাই ২০১৪ রাত ০২:৩৩
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
১২ জুলাই ২০১৪ দুপুর ০১:২৯
189567
দ্য স্লেভ লিখেছেন : ধন্যবাদ
243960
১২ জুলাই ২০১৪ রাত ০৩:১৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আল্লাহতায়লা সকল বিপদ থেকে রক্ষা করুন।
১২ জুলাই ২০১৪ দুপুর ০১:২৯
189568
দ্য স্লেভ লিখেছেন : আমিন
244009
১২ জুলাই ২০১৪ সকাল ০৮:৩৭
Anwarulhaque67 লিখেছেন : আল্লাহর মেহেরবানিতে শত্রুর মোকাবেলা করে শত্রুকে পরাস্ত করতে পেরেছেন।আলহামদুলিল্লাহ। অনেক তাত্‍পর্যপূর্ণ স্বপ্ন। আল্লাহ আমাদের সবাইকে বিপদমুক্ত করে সুস্হ সুন্দরভাবে জীবনযাপনের তাওফিক দিন। আমীন।
১২ জুলাই ২০১৪ দুপুর ০১:৩০
189569
দ্য স্লেভ লিখেছেন : আল্লাহ আমাদের সবাইকে বিপদমুক্ত করে সুস্হ সুন্দরভাবে জীবনযাপনের তাওফিক দিন। আমীন।
244147
১২ জুলাই ২০১৪ বিকাল ০৫:১৫
আহমদ মুসা লিখেছেন : আমিও একটি খুব মজার স্বপ্ন দেখেছিলাম। একান্ত পারিবারিক বিধায় শেয়ার করছি না।
১২ জুলাই ২০১৪ রাত ১১:১৯
189696
দ্য স্লেভ লিখেছেন : হুমম দারুন...
244148
১২ জুলাই ২০১৪ বিকাল ০৫:১৬
গ্যাঞ্জাম খান লিখেছেন : মুই আইজকা এক্কান সপন দেইখবার চাই। আপনে কন কি ধরনের স্বপ্ন দেইখলে ভাল অইবো?
১২ জুলাই ২০১৪ রাত ১১:২১
189698
দ্য স্লেভ লিখেছেন : যেহেতু স্বপ্নটা ভবিষ্যৎ সংক্রান্ত তাইলে আপনি স্বপ্নের জনকের,মানে জাতির জনকের সাথে যোগাযোগ করতে পারেন, তাকে না পেলে জাতির কন্যা,নাতি,নাতনি এদের তলব করেন।....Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
১৩ জুলাই ২০১৪ রাত ০২:৩৫
189721
গ্যাঞ্জাম খান লিখেছেন : জাতির জনকের সাথে যোগাযোগের সমস্ত চ্যানেল বন্ধ। দুয়েকটা চ্যানেল খুবই বিজি বলে রিপ্লাই দিচ্ছে জাতির জনকরে জাহান্নামে নিয়ে জুতার পিতা দিয়ে নাকি বাইন্ধা পিডাইতাছে, জনকের শাস্তি ভোগের বিভৎসা আওয়াজ হুইন্যা জাতির কন্যা, বাগিনা, জাতির নব বধু হগলেই বেহুশ হইয়া গেছে। কাউরে তলব কইরা পাওন যাচ্ছে না। এমতাবস্থায় আপনেই একমাত্র ভরসা। কন জলদি কি ধরণের সপন দেখন যায়?
১৩ জুলাই ২০১৪ সকাল ১০:১৯
189748
দ্য স্লেভ লিখেছেন : তরমুজ খাওয়ার স্বপ্ন দেখেন। আমি বিশাল সাইজের একখান খাচ্ছি এখন
244168
১২ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৬:৪১
শেখের পোলা লিখেছেন : র্যাব থেকে সাবধান! বেআয়েনী রিভলবার রাখার অপরাধে আপনাকে খুঁজছে৷
১২ জুলাই ২০১৪ রাত ১১:২১
189700
দ্য স্লেভ লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor স্বপ্নে র্যাব আসলে সিংহের পরিনতী, তা বলে দিলাম
244191
১২ জুলাই ২০১৪ রাত ০৮:৩৫
আফরা লিখেছেন : প্রথমে আপনার দুয়ায় আমীন ।ভাইয়া আপনার স্বপ্ন গুলো নিয়ে একটা বই বের করেন ।
১২ জুলাই ২০১৪ রাত ১১:২৩
189701
দ্য স্লেভ লিখেছেন : নাম কি হবে ? খাব ও তাবীর ? নাকি তাবীর বিহীন খোয়াব.? তবে এটা সত্য আমার স্বপ্নগুলো অত্যন্ত সুপার। অনেক স্বপ্ন আমাকে আনন্দ দেয়। অনেককিছু ব্লগে লেখা যায়না। নিজের মনে ভাবি। Happy

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File