কলা পড়া খাবেন ?

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ১৪ জানুয়ারি, ২০১৪, ১১:৫২:০৪ রাত





কলা খুব একটা ভাল লাগেনা কিন্তু অনেক উপাদানে ভরপুর থাকার কারনে খাই। আর কাচা কলা আমার প্রিয় তরকারী। ফলে কলার প্রতি নেক নজর রয়েছে। কলার প্রতি শুধু আমার নেক নজর রয়েছে তা নয়,বরং বাংলা সাহিত্যে এর একটি অবস্থান আছে। এমনকি আমাদের মূল্যবান শরীরের মাঝেও এর অবস্থান বেশ পাকা। একটি বিশেষ আঙ্গুলী প্রদর্শন করলে বিষয়টি স্পষ্ট হয়। কলা শারিরীক মানুষিক বন্ধুত্বের প্রতিকই শুধু নয়,বরং শত্রুতা বোঝাতেও এটি ব্যবহৃত হয়। যেমন আদায় কাচ-কলায়। কলা একটি ধরনের শিক্ষার নামও,আবারও এটি বিশেষ টেকনিক অর্থেও ব্যবহৃত হয়,যেমন ছলা-কলা,কলা-কৌশল। কলার আকার বাদ দিলে হয় কল, যার পরিধী ব্যাখ্যা করার কিছু নেই। শুধু কলা নিয়েই আক্কেল গুড়ুম অবস্থা আর এর আকার ওকার বা আকৃতি পরিবর্তন করলে ব্যবহারের পরিধি কোথায় গিয়ে দাড়াবে হিসেব আছে ?

আসুন কলার আরও একটি ব্যবহার জেনে নেই। আপনাদের কার কি সমস্যা আছে ঝেড়ে কাসুন,,,ফলাফল কলার মধ্যে পেয়ে যাবেন। আসলে প্রশ্নটা করাই ভুল হয়েছে। বাংলাদেশে থাকে আবার সমস্যায় নেই এটা হতে পারেনা। যাই হোক আসার সময় ডজন খানেক পাকা কলা নিয়ে আসবেন। পড়ে দেওয়ার দায়িত্ব আমার। একটা আপনার ,বাকিটা বাজারে বেচে দেব,কলার যে দাম !!!

আসছেন তো ? সকল সমস্যা সমাধানে এক ডজন কলা খরচ করতে না পারলে আপনার সমস্যা সমাধান হবে কিভাবে ?? এত কিপটে হলে চিকিৎসা করা যাবে না। কলা আনেন,কথা বাদ। আজ সব কলা পড়ে দেব.....ব্যবসা... সরি ধান্দা....সরি চিকিৎস্যা জিন্দাবাদ

‍"দয়াল বাবা কলা খাবা গাছ লাগাইয়া খাও...পরের গাছের দিকে কেন ইটিশ পিটিশ চাও,,,বাবারে... "

বিষয়: বিবিধ

৩২২৪ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

162615
১৫ জানুয়ারি ২০১৪ রাত ১২:২৮
আবরার আদিব লিখেছেন : ধুর মিয়া! আপনারা অতি দুষ্টু। এই মহান ব্যক্তি অতি দরদের সাথে সবাইকে পুষ্টিকর খাবার পাকা কলা(প্লাস স্বপ্নদোষে থুড়ি স্বপ্নে সিক্রেট ইনগ্রিডিয়েন্ট) খেতে উৎসাহ দেখাচ্ছে। আমাদের উচিৎ তাকে সাধুবাদ দেয়া। এতদিন আমাদের রাজরানীরা আমাদের কাঁচা কলা দেখিয়েছে-খাইয়েছে। এখন সাধারণ জনতা কলা খাওয়ানোর কাজে নেমেছে। বেশ তো! আমরা সবাই রাজা! Thumbs Up Thumbs Up Thumbs Up
162644
১৫ জানুয়ারি ২০১৪ রাত ০৪:২৪
সাদাচোখে লিখেছেন : ভাল কাজের পার্ট হিসাবে - লিপলেট টা ফটোকপি করে র‍্যাব সহ আরো দু চার জায়গায় কষ্ট করে পাঠান - তাতে আপনি এ্যাটলিস্ট কিছু সওয়াব কামালেন - আর গরীব মানুষ জন এর কিছু টাকা বাঁচলো - সেই সাথে ঐ কলা ওয়ালাকে কুফরীর কবল থেকে ও হয়তো বাচাতে পারবেন - নয়তো এই ব্যাটা আগামীতে আবার কোন পীর আওলিয়া সেজে মানুষকে শিরকে জড়াতে উঠে পড়ে লাগবে।

ধন্যবাদ আপনার হিউমার এর সাথে পরিচয় করাবার জন্য।
162682
১৫ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:১৪
আওণ রাহ'বার লিখেছেন : সাদাচোখেলিখেছেন : ভাল কাজের পার্ট হিসাবে - লিপলেট টা ফটোকপি করে র‍্যাব সহ আরো দু চার জায়গায় কষ্ট করে পাঠান - তাতে আপনি এ্যাটলিস্ট কিছু সওয়াব কামালেন - আর গরীব মানুষ জন এর কিছু টাকা বাঁচলো - সেই সাথে ঐ কলা ওয়ালাকে কুফরীর কবল থেকে ও হয়তো বাচাতে পারবেন - নয়তো এই ব্যাটা আগামীতে আবার কোন পীর আওলিয়া সেজে মানুষকে শিরকে জড়াতে উঠে পড়ে লাগবে।
ধন্যবাদ আপনার হিউমার এর সাথে পরিচয় করাবার জন্য।
162900
১৫ জানুয়ারি ২০১৪ রাত ০৯:৫৬
আহমদ মুসা লিখেছেন : ভাল লাগল আপ্নাকে ধন্নবাদ
163011
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ০৬:৪৮
শেখের পোলা লিখেছেন : কবিরাজ সাব, বড় বিপদে আছি দেশের ঘাড়ে ভূত চেপেছে, আপনার কলা পড়ায় কি তা যাবে? কয় ডজন লাগবে কন?
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪৯
120734
দ্য স্লেভ লিখেছেন : kola baad, pise laththi maren ate kaj hobe... Happy
163398
১৭ জানুয়ারি ২০১৪ রাত ০২:০৯
প্যারিস থেকে আমি লিখেছেন : কলা খাইতে যে পয়সা লাগে হুজুর।
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪৮
120733
দ্য স্লেভ লিখেছেন : apnar jonne free
163901
১৮ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:০০
ইক্লিপ্স লিখেছেন : আওণ রাহ'বার লিখেছেন : সাদাচোখেলিখেছেন : ভাল কাজের পার্ট হিসাবে - লিপলেট টা ফটোকপি করে র‍্যাব সহ আরো দু চার জায়গায় কষ্ট করে পাঠান - তাতে আপনি এ্যাটলিস্ট কিছু সওয়াব কামালেন - আর গরীব মানুষ জন এর কিছু টাকা বাঁচলো - সেই সাথে ঐ কলা ওয়ালাকে কুফরীর কবল থেকে ও হয়তো বাচাতে পারবেন - নয়তো এই ব্যাটা আগামীতে আবার কোন পীর আওলিয়া সেজে মানুষকে শিরকে জড়াতে উঠে পড়ে লাগবে।
ধন্যবাদ আপনার হিউমার এর সাথে পরিচয় করাবার জন্য।
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪৮
120732
দ্য স্লেভ লিখেছেন : hmmHappy
164342
১৯ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৫৩
মোঃজুলফিকার আলী লিখেছেন : শেষমেষ ষোলকলা পূর্ণ করলেন যাক বাবা। কলার বেপারী হলেন কবে থেকে? ধন্যবাদ।
২৪ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪৮
120731
দ্য স্লেভ লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File