দিনটি গেল যেভাবে

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ১৫ নভেম্বর, ২০১৩, ০৭:২৮:২৪ সন্ধ্যা

সকালে ফেডারেশনে গেলাম। এক স্টুডেন্টের মুখে বিশাল লম্বা দাড়ী। কওমী মাদ্রাসায় পড়ে। বাংলা মিডিয়াম অনুযায়ী ইন্টারমিডিয়েট হবে। সে মাওলানা পড়ছে। যতদূর মনে পড়ছে সে কুরআনে হাফিজ। প্রশিক্ষনের এক পর্যায়ে দেখলাম তার গলায় একটি তাবিজ ঝুলছে। প্রাকটিস বন্ধ করলাম,আর তাকে বললাম এটা কি ? সে বলল আমার একটু সমস্যা আছে তাই এটা নিয়েছি। বললাম কে দিয়েছে ? সে বলল-হুযুর,সম্ভববত তার কোনো শিক্ষক।

বললাম,হাদীস পড়েছো কখনও , বুখারী-মুসলিম... ? সে বলল,এখনও অতদূর যায়নি। বললাম, একবার দশজন বেদুইন আল্লাহর রসূলের(সাঃ) কাছে আসল বাইয়াত গ্রহন করার জন্যে কিন্তু তিনি(সাঃ) ৯ জনের বাইয়াত নিলেন,এক জনের নিলেন না। সে এর কারন জানতে চাইলে তিনি বললেন,তোমার সাথে জাহেলিয়াতে নিদর্শন রয়েছে। তখন সে জামার ভেতর হাত ঢুকিয়ে তাবিজ ছিড়ে ফেলে।এরপর বাইয়াত গ্রহন করে। সম্ভবত এটা বুখারী সহ বহু হাদীস গ্রন্থে এসেছে....গত পরশু মুসলিম শরীফের একটা হাদীস পড়ছিলাম,সেখানে দেখলাম আল্লাহর কাছে নিকৃষ্টতম কাজের প্রথমটি হল শিরক,তারপর জাহেলীয়ার নীতি মেনে গরম লোহা দ্বারা দাগ লাগানো,তারপর সম্ভবত এসব তাবিজ কবজ..। মূলত তাবিজ কবজ প্রকাশ্য শিরক। কারন এখানে ব্যক্তির সকল আস্থা গিয়ে পড়ে তাবিজের ওপর।

বললাম শিরক করবে না। বাড়িতে গিয়ে এটা ছিড়ে ফেলবে। আর বুখারী-মুসলিমসহ কয়েক ডজন সহিহ হাদীসে রয়েছে যে, যে ব্যক্তি রাতে ঘুমানোর পূর্বে আয়াতুল কুরসী পড়ে ,জিন তার ক্ষতি করেনা।আল্লাহ তার জন্যে ফেরেশতা প্রেরণ করেন।এছাড়া আরও এসেছে- যে সূরা ফাতেহার সাথে সূরা এখলাস পড়ে ঘুমায়,তার কোনো অকল্যান হয়না....। ছেলেটি আসলে এজাতীয় কিছু ভয় পেয়েছিল।

রাস্তা ধরে হাটছিলাম হঠাৎ অতিশয় সুন্দরী মেয়ের মুখোমুখি হলাম। সে এমন সুন্দরী যার দিকে আবার না তাকালে অনেকের পেটের মধ্যে উথাল পাথাল হবে। আমি এসব ক্ষেত্রে ধৈর্যশীল আলহামদুলিল্লাহ, চোখ সরিয়ে নিলাম। মন বলল আবার তাকাও কিন্তু আল্লাহকে বললাম আবার তাকাবনা শুধু এই কারনে যে,আমি আপনাকে ভয় করি। এর বিনিময় চাই দুনিয়া এবং আখিরাতে।

খানিক পর আবার ঠিক এমনই এক মেয়ের সম্মুখিন হলাম। এবারও নিজের চোখ ,হার্ট,মন সবকিছুকে কিকআউট করে চলে গেলাম। রাস্তায় ইদানিং এসব ফিতনা বেশী দেখা যাচ্ছে। যুবকরা যেন আল্লাহর ভয়ে,নিজ দায়িত্বে নিজেকে হেফাজত করে। আল্লাহ আমাকে সকল প্রকার খারাপ বিষয় থেকে রক্ষা করুন এবং দুনিয়া ও আখিরাতে মহা কল্যান দান করুন ! আপনাদের জন্যেও একই দোয়া।

বিষয়: বিবিধ

১২৪৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File