মোবাইল ফোন সেটটি কার ?

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ২৭ অক্টোবর, ২০১৩, ১১:৫৮:২৪ সকাল

২৭/১০/২০১৩ স্বপ্ন দেখলাম আমি একটা বাড়ির দোতলায় বসে ভাত খাচ্ছি। তরকারীটা মজার। খানিকপর নীচে থাকার বড় তরকারীর পাত্র থেকে তরকারী নিতে চাইলে রাধুনী বলল-ওটা নষ্ট তরকারী। কিন্তু আমি তারপরও নিলাম এবং খেলাম। বুঝলাম এটা অসাধারন তরকারী,বড়রই চমৎকার স্বাদ। আমি যখন খাচ্ছি তখন আমার মনে হল আমার নিজের চেহারা অতি সুন্দর। সম্ভবত: কোনো আয়ানায় নিজের মুখটা দেখেছিলাম। এরপর বম্বের নায়িকা কাজল এবং আরেকজন আমার ছবি তুলতে লাগল। মনে হল আমি বিশিষ্ট জন।(স্বপ্নে বম্বের অভিনেতারা কেন আসে সেটা আমার বোধগম্য নয় Happy )

খানিকপর বুঝলাম আমি ভারতের একটি অতি চমৎকার স্থানে চলে এসেছি। একটি পাহাড়ের পাশ ধরে ছোট সুন্দর নদী প্রবাহিত। তার পাশেই একটি টাইলসে মোড়া বড় প্রাঙ্গন। সেখানে পর্যটকরা হাটাচলা করছে। আসাধারন পরিবেশ। আমি দেখলাম আমার গায়ে অতি চমৎকার একটি টিশার্ট। আর টিশার্টে আমার নাম লেখা আছে। মানুষ সেটা পড়ছে। অনেকে আমার ছবি উঠালো। কিন্তু একটি মেয়ে তাদের মধ্যে অগ্রগামী। সে বেশ আগ্রহসহকারে আমার ছবি উঠালো। তারপর তার নিজের ছবি তোলার জন্যে আমাকে অনুরোধ করল। আমি তার নিজের দামী স্মার্ট ফোন দিয়ে ছবি উঠাতে লাগলাম। এসময় আমি আমার এক অতি ঘনিষ্ঠ বন্ধু ও এক ফুফাত ভাইকে দেখলাম ঘুরতে এসেছে। কিন্তু এই মেয়েটির জন্যে তাদেরকে সময় দিতে পারলাম না। সে একেক লোকেশনে দাড়ায় আর আমাকে ছবি তুলতে বলে।

কিছুক্ষন পর দেখলাম মেয়েটি কোথায় চলে গেল। তার হাতের ফোন সেটটি আমার হাতে। আমি তাকে খুজতে থাকলাম। সে আমাকে বিশ্বাস করেছে যে ফোন সেটটি আমার হাতে নিরাপদ,তাই কোথাও তার কাজে চলে গেছে। আমি এদিক সেদিক বহুক্ষণ ধরে পাগলের মত খুজতে থাকলাম,কারন এটা তার আমানত। আমি খুব অস্বস্তির মধ্যে পড়লাম। ভাবতে থাকলাম আমাকে সে যদি একইভাবে খুজতে থাকে ,তাহলে আমার সম্পর্কে , যদি বাজে ধারনা করে বসে। আমি খুজতে খুজতে একটি আন্ডারগ্রাউন্ড ঘরে চলে আসলাম। সেখানে আমি দেখলাম একজন লোক অফিসিয়াল চেয়ারে বসে আছে,সামনে টেবিল। আর সে একটি ঘটনা বর্ণনা করছে যা খুব ভয়াবহ,এবং সে কাদছে। আমি তার রুমের দরজায় দাড়ালাম। সে বর্তমান সরকারের সময়ে ক্ষমতা প্রদর্শন করা একজন নাস্তিকের কথা বলছিল। আমি সেই লোকটার নাম ভুলে গেছি। তবে তিনি একজন মুক্তিযোদ্ধা কাম নাস্তিক অথচ ইসলামের আচরনের পদর্শন করেন তিনি মুসলিম। ভাল মুসলিমদের প্রতি তার হিংসা বিদ্বেষ রয়েছে এবং ইসলামের বিরুদ্ধে গোপনে কাজ করেন এমন একজন। তো, লোকটি যে ভয়াবহ ঘটনা বর্ণনা করছিল তা হল- উক্ত লোকটি যখন বৃদ্ধ অবস্থায় উপনিত,তখন আল্লাহর ফেরেশতা তার জীবন নিতে আসলে সে বুঝে যায়,এতকাল সে কত জঘন্ন পাপ করেছে এবং এখন আর তওবার কোনো সুযোগ নেই। ফেরেশতা তাকে ভয়ানক শাস্তির সংবাদ দিলে সে মৃত্যুকালে যে ভয়াবহ আচরণ করছিল ,এই লোকটি তা তুলে ধরল। আবার একইসাথে উক্ত নাস্তিকের উপলব্দীটাও এই লোকটি বয়ান করছিল এবং কাদছিল। তার এই আচরনের কারনে আমি খুব ভয় পেলাম। ভাবতে থাকলাম আল্লাহর শাস্তি খুব ভয়াবহ কিন্তু আমরা আমাদের আচরনের মাধ্যমে তা উপেক্ষা করি।

মনটা খারাপ হয়ে গেল। আমি সেই নাস্তিকের বিকৃত মুখের ছবিও দেখলাম। তার উপলব্ধী বুঝতে পারছিলাম। স্পষ্ট বুঝতে পারছিলাম,সেই নাস্তিক এখন চরম অনুতপ্ত কিন্তু সময় নেই। এখন শাস্তি তাকে পেতেই হবে। যা সে বিশ্বাস করত না,আজ তা সে বিশ্বাসই নয় বরং উপভোগও করছে।

আমি আবারও সেই মেয়েটিকে খুজতে থাকলাম,কারন তার আমাতন তাকে ফেরত দিতে হবে। মোবাইল ফোনসেটটি দামী। এটি আইফোনের মত,তবে অন্য ব্রান্ড। কিন্তু মেয়েটিকে খুজে পেলাম না। এই স্বপ্নটা দেখার পর আমার ঘুম ভাঙ্গল।

একজন বলেছিল স্বপ্ন দেখার বেশ কিছুক্ষনের মদ্যে আমরা তা ভুলে যায়। স্বপ্নটা ফানি টাইপ মনে হল,তাই ঘুম ভাঙলেও উঠে গিয়ে নোট করিনি। আবার ঘুমিয়ে পড়লাম এবং ভাবলাম হয়ত ঘুম থেকে ওঠার পর এটা মনে থাকবে না। আমি আবারও কিছু স্বপ্ন দেখলাম কিন্তু সেগুলো সব ভুলে গেছি। তবে প্রথমে দেখা স্বপ্নটা স্পষ্ট মনে আছে। স্বপ্ন দেখার পর অনেক কাজ টাজ করলাম ,এখন লিখছি কিন্তু সবকিছু স্পষ্ট মনে আছে। Happy

কেউ কি বলতে পারেন ফোন সেটটির মালিক কে ? Happy

বিষয়: বিবিধ

১৩৫৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File