হাসি পাচ্ছে

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ০১ অক্টোবর, ২০১৩, ১০:৫১:৪২ রাত



আন্তর্জাতিক বিষয়ে আমার জ্ঞান নীচের দিকে। তারপরও কিছু প্রকাম্য ঘটনা আমাকে হতবাক অথবা মুচকি হাসতে বাদ্য করে। কিছুদিন পূর্বে আমেরিকা এক মহৎ কাজ করেছে,তা হল সিরিয়ায় হামলা না করে শান্তির পথ বেছে নিয়েছে। আর এরপর ঐতিহাসিক একটি ঘটনা ঘটল। আমেরিকার শান্তির প্রস্তাবে জাতিসংঘের সারাধরন,পরিষদ,নিরাপত্তা পরিষদ,বোমা পরিষদ,বাটপার পরিষদ,খাজাবাবা পরিষদ সবই একমত পোষন করেছে।

আসলে বিষয় হচ্ছে, বেশ কয়েকবছর ধরেই একটা আশা পূরণ হয়নি। আমেরিকা ভেবেছিল আফগান,ইরাক হামলা করে স্বল্পতম সময়ের মধ্যে খেল খতম করতে। তারপর ইরাকের তেলে শরীর তেল চকচকে করতে। কিন্তু এখন বোতলের তেলও আলুভর্তায় ব্যবহার করতে কষ্ট হচ্ছে। যুদ্ধের পেছনে ব্যপক কনসেনট্রেট করার কারনে,সারা বিশ্বের মানুষের ব্যপক আস্থা হারানোর কারনে,অনেক ব্যাপারে ব্যাটে বলে না হওয়ার কারনে অর্থনিতি আর সাপোর্ট করছে না এমনকি ভূটানের সমপর্যারে দেশেও হামলা চালাতে।

আমি ভাবছিলাম একটু হামলা টামলা করুক এবং হাটু ভেঙ্গে বসে থাকুক। কিন্তু এরা বোধহয় একটু চালাক টালাক হয়েছে। ওদিকে ইহুদীদের স্বার্থ রক্ষা না করায়,ইরানের ওপর তীব্র প্রতিশোদ না নেওয়ায় ইহুদীরা ভেতরের অর্থনীতিতে এমন কর্পোরেট গেম খেলেছে যে অর্থনৈতিক টানাপোড়েন আসমানে উঠেছে।

কিন্তু তাদের জানা উচিৎ, ইচ্ছা থাকা সত্ত্বেও তারা ইরান হামলা করতে পারবে না। ছোড়ার মত বোমা,মিসাইল,রনতরী,প্লেন সব আছে কিন্তু চালানোর মত মাল নেই। এখন ওম শান্তি ওম শান্তি করা ছাড়া উপায় নেই।

তবে খেলা হবে পরে। কারন এই মাতব্বর খোড়া হয়ে পড়ে থাকলে,যারা এদের ইবাদত বন্দেগী করত ,তারা ইয়াতিম হয়ে যাবে। আর এই সুযোগে মৌলবাদী,জঙ্গীরা বিশ্বব্যাপী বিরাট শক্তিশালী হয়ে উঠবে। আমেরিকা মরা হলেও হাতি,তাই ওর ডেড বডি না দেখলে কেউ বিশ্বাস করবে না যে সে মরেছে। তার হুঙ্কারে ঝাঝ না থাকলেও মানুষ এখনও ডরায়। সম্ভববত সামনে এমন সময় আসছে যখন বিশ্ব নতুন কিছুর উত্থান দেখবে। এবং আমার ধারনামতে এটা হল সেটা,যেটাকে তারা জুজু হিসেবে আখ্যায়িত করে আসছে। হুমম সেটা ইসলাম ছাড়া আর কিছু নয়। হিসাব বলছে,হিসাব গড়বড় হতে চলেছে.....

বিষয়: বিবিধ

২১০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File