ওয়াটসনস বে

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ৩১ জুলাই, ২০১৩, ০১:১৫:৫২ দুপুর



আমি খানিকপর ব্যাগ থেকে একটা চকলেট বের করে খেলাম,তারপর একটু পানি পান করে একটু নীচে নেমে আসলাম। এখানে বুনো ঝোপঝাড় পার হয়ে আমি পাহাড়ের খাড়া অংশে চলে আসলাম। নীচের দিকে তাকালে ঢেউগুলোকে পাথরের ওপর আছড়ে পড়তে দেখা যায়। আমি বসে থাকলাম। এখান থেকে প্রকৃতি দর্শন সবার ভাগ্যে জোটেনা। খানিক পর আমি চলে আসলাম।

রাস্তা পেরিয়ে পার্কের কাছে আসতে অতি পাতলা গোছের এক চায়নিজ মেয়ে আমার কাছে বাসস্টপেজেনর কথা জিজ্ঞেস করল। দেখলাম তার পিতা-মাতা রয়েছে তার সাথে। আমাকে অনুসরণ করতে বললাম। কথা বলে জানতে পারলাম সে এখানে পড়াশুনা করছে। তার পিতা-মাতা তাকে দেখতে এসেছে এখানে। অস্ট্রেলিয়াতে প্রচুর চায়নিজ রয়েছে। এরা এখানে চাকুরী,ব্যবসা করছে। অনেক গুরুত্বপূর্ণ পদে এরা অধিষ্ঠিত। রাস্তাঘাটে বের হলে চায়নাদের দেখা মিলবেই। এদের পরিমান অন্য দেশগুলোর সম্মিলিত পরিমানের চাইতেও অনেক বেশী। অস্ট্রেলিয়ার আমদানীকৃত পণ্যের অধিকাংশই চায়নিজ।

আমরা পার্কের শেষ প্রান্ত থেকে নির্ধারিত সময়ে বাসে চড়লাম। তার পিতা-মাতা ইংরেজী বুঝেনা তাই আমার বোধগম্য অল্প কিছু চায়নিজ শব্দ ব্যবহার করে আমার সাথে কথা বলার চেষ্টা করছিল,কারণ আমি খুব অল্প চায়নিজ ভাষা জানি। নেমে যাওয়ার সময় তার পিতা-মাতা আমাকে অনেক ধন্যবাদ জানালো।

বিষয়: বিবিধ

১১৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File