আমার বন্ধু কুটি

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ২৪ জুলাই, ২০১৩, ০৩:৪৫:২৮ দুপুর



প্রতিদিন আমার কিছু কাজ থাকে যেমন, খুব ভোরে আম্মুকে জাগিয়ে দেওয়া,আব্বুর পা ধরে টানাটানির পরও যদি না উঠতে চায় তবে আমার ছোট্ট মগে করে পানি নিয়ে চোখের ওপর ছিটিয়ে দেওয়া, আমার ছোট্ট যে টুলস বক্স আছে সেটা খুলে দেখা গতরাতে রাখা চকলেটটা ঠিকঠাক আছে কিনা। আমার ভাইয়াটা ভিষন পাজি,নিজেরটা খাবে আবারও সুযোগ পেলে আমারটাও। কিন্তু আমার একটা রাজ্য আছে। সেখানে আমি স্বাধীন।

সকাল আমার ভাল লাগে। আমি এ ঘর ওঘরে দৌড়াদৌড়ি করি আমার পুসি ক্যাটকে নিয়ে। আর আমি একটু পরপর জানালা খুলে আমার সুন্দর গাছটার দিকে তাকিয়ে থাকি,আমার প্রিয় পাখিটি বসল কিনা। এখন শীত তাই পাখিটা নিয়মিত বসে না। তাদেরও তো খুব শীত করে। আমার আম্মু আমাকে জানালা খুলতে নিষেধ করে কিন্তু আমি এখনও ছোট্ট ? আমার গায়ে এত ভারী শীতের পোষাক রাখতে ভাল লাগেনা। আর আমি দৌড়াদৌড়ি করলে আমার এই পোষাকেও গরম লাগে।

সকালে আমার খেতে ভাল লাগেনা চকলেট ছাড়া। কিন্তু আমার আম্মুকে খুব ভালবাসার কারনে তার অনুরোধে খাবার খাই। এরপর আমি আমার পুসি ক্যাটের সাথে খেলতে শুরু করি। সে আমার কথা বুঝতে পারে।

আজ জানালা খুলতেই দেখলাম গাছের ওপর তুষার জমেছে। কয়েকটি লাল রঙের ফল দেখে আমার ধরতে ইচ্ছে হল কিন্তু আমার হাত তো অতদূর যাবেনা। আমি এই গাছটাকে ভালবাসি ,আসলে তার কারন হল আমার সেই ছোট্ট পাখিটা। কয়েকদিন ধরে তাকে দেখছি না। সে আমার জানালার পাশের ডালে বসে আমার দিকে তাকিয়ে থাকে। আমি তার দিকে তাকিয়ে হিহি করে হেসে উঠি। তার চোখ চকচক করে ওঠে। আমি তাকে বলি কেমন আছো ? তোমার বাড়িতে থাকতে ভাল লাগেনা ? জানালার ফাক দিয়ে এখানে চলে এসা। বাইরে তোমার ঠান্ডা লাগবে। কিন্তু সে আসেনা। মনে হয় আমার আব্বুকে সে ভয় পায়। কিন্তু সে ভেতরে আসলে আমি তাকে আলমারিতে লুকিয়ে রেখে গোপনে কথা বলতাম। কিন্তু সে কথা পাখিটিকে বললেও তা বুঝতে পারেনা। সে খুব বোকা মনে হয়।

ওহ আমার পাখিটি ওড়ে আসছে। কোথায় ছিলে এতদিন ? তোমার জ্বর হয়েছিল ? তুমি ভেতরে না আসতে চাইলে ওখানেই বসে থাক। তোমাকে দেখতে আমার ভাল লাগে। তোমার এত মোটা দেহ নিয়ে উড়ে যাও কিভাবে ? তোমার আম্মুও কি তোমাকে আমার মত করে খাওয়ায় ? এখন থেকে তুমি প্রত্যেক দিন সাকালে আসবে। তোমার নাম কি ? আচ্ছা আমি তোমার একটা সুন্দর নাম দিলাম -কুটি। এখন আমার দুটো বন্ধু ক্যাট আর কুটি ।

বিষয়: বিবিধ

২১২৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File