FOR SALE

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ১৭ জুলাই, ২০১৩, ০৩:২৪:১৫ দুপুর



এগুলো বিক্রীর হবে। বেছে নিন। এক দাম !!!

একটা সময় ছিল যখন এতগুলো শিশু এক পরিবারেই থাকত। কিন্তু কর্পোরেট কালচার বদলে দিয়েছে অনেক কিছু। সমাজে এমন আলোড়ন তুলেছে যে চিন্তার প্যাটার্ণ পরিবর্তিত হতে বাধ্য।

একসময় একজন রোজগার করলেও একাধিকের চলে যেত। তারা হাসি তামাসা আনন্দের মধ্যদিয়ে এবং সামাজিক বিভিন্ন উৎসবে অংশ নিয়ে জীবন অতিবাহিত করত। মানুষিকতা ছিল সৎ। আর আজ স্বামী-স্ত্রী উভয়েই চাকুরী করেও সংসার চালাতে হিমশিম খায়। নানামুখী সংকীর্ণ চিন্তা তাদের জীবনকে বিষিয়ে তুলেছে। অনাগত সমস্যা,হতাশার কথা চিন্তা করে নানামুখী প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলেও নিশ্চিন্ত হতে পারছে না। মানুষের হাতে নগদ পয়সা পূর্বের তুলনায় বেশী থাকা সত্ত্বেও সুবিধা তুলনামূলকভাবে তার হাতে আসেনি। বরং দিন দিন সে আরও বেশী সংশয়ে উপনিত হয়েছে। কারো ওপরে তার বিশ্বাস নেই। সর্বত্র প্রতিযোগীতা আর শত্রুতাপূর্ণ একটি পরিবেশ। এর মধ্যে একটি সন্তান ধারন করা বেশ দূরহ।

দীর্ঘ দশ মাস একটি বোঝা বয়ে বেড়ানোরও কোনো কারন খুজে পান না অনেকে। তাছাড়া একটি নতুন প্রানকে লালন পালন করা এত সোজা নয়। নানামুখি ঝক্কি ঝামেলার এই দিনে সন্তান আসলেই বেমানান। তাছাড়া বিউটিফিকেশনের একটা ব্যাপার তো আছে। নানান সংস্থা,সরকার তাই নারী-পুরুষ নির্বিশেষে খাসী করার কর্মসূচী অনেক আগে থেকেই নিয়েছে। এতে তারা পুরষ্কারও বিতরন করছে। অনেকে তো মানুষ পয়দা না করে কুত্তা পালন করছে। এটা প্রমানিত যে কুকুর সাংঘাতিক প্রভূভক্ত। বিড়ালও কম যায় না।

কিন্তু তাই বলে কি মানুষের চাহিদা কুত্তা,বিড়ালরা পূরন করতে পারে ? কিন্তু সেটা বুঝেও তো লাভ নেই। ১০ মাসের নগদ ঝামেলা এবং বাকী সময়ে হাজার ফ্যাকড়াকে মেনে, কে যাবে বাচ্চা পয়দা করতে !!! তাই এই সমস্যার কথা চিন্তা করেই সমাধানটা মাথায় আসল। আমাদের শো-রুমে আসুন। দেখুন,বুঝুন তারপর বাচ্চা কিনে নিয়ে যান। তবে চরিত্রের ব্যাপারে গ্রারান্টি নাই। আর এরা কোন পন্থায় আমাদের শো-রুমের আসল সে বিষয়ে প্রশ্ন করা যাবেনা। আপনিই তাদের নতুন পরিচয়,এটিই স্থায়ী হবে।

সামনে এমন ব্যবসা জোরে সোরে চালু হতে যাচ্ছে। তাই পূর্বেই নেমে পড়লাম Happy আজই আপনার অর্ডারটি দিন। তবে শর্ত হল , আপনাকে কোনো প্রতিষ্ঠিত সংস্থার নারী নেতৃ হতে হবে। যার তার কাছে বাচ্চা বিক্রী করে ইজ্জত হারাতে চাইনা। লাগবে কারো ???? আওয়াজ দেন !!!

বিষয়: বিবিধ

১১২৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File