ব্লগার আমি

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ২৮ মে, ২০১৩, ০৫:৪৩:৩৮ বিকাল

একটু খারাপ লাগার কথা থাকলেও আমার মোটেও খারাপ লাগছে না। আমি সামুতে দশ মাসের বেশী। সুদীর্ঘ সময় পর্যন্ত আমার লেখা মানুষ পড়ত না। আমি সেখানে ইসলাম বিষয়ে লিখেছি বেশী। সম্প্রতি আমি ইসলাম বিষয়ে লিখলে প্রচুর মানুষ তা পড়েছে এবং কমেন্টও করেছে। ভাবছিলাম আমার অন্য ধরনের লেখা পাঠক পছন্দ করে কিনা। এ কারনে ভিন্য মাত্রার পোস্ট দিয়েছি। কিন্তু অবাক করা ব্যাপার হল গত পরশুদিন আমার একটি লেখা মাত্র তিন ঘন্টার মত সময়ে চার'শ বার পড়া হয়েছে কিন্তু গতকালের একটি পোস্ট ২৪ ঘন্টার পার হবারও পরও পড়েছে মাত্র ২২জন এবং কোনো মন্তব্যও নেই।

আমি তাদের অবস্থা বুঝতে পেরেছি। এখন থেকে ওখানে শুধু ইসলাম নিয়েই লিখব। আমার মনে হয়েছে,সেখানে মানুষ বহু রকমের বিষয় নিয়ে লেখে। ওখানে যারা ব্লগার হিসেবে আছে তাদের বেশীরভাগই বাম ঘরানার। আর অনেক পাঠক আছে তাদের বিভিন্ন মানুষিকতার। আমার লেখাটা অনেক রকমের লেখার মধ্যে ব্যতিক্রম হওয়াতেই বোধহয় মানুষ পড়েছে বেশী। অথবা ক্রমাগত ইসলাম বিরুদ্ধ লেখায় বা আরও অন্য ধরনের লেখায় তারাও হাফিয়ে উঠেছিল। আমি এটাকে ইতিবাচক হিসেবে গ্রহন করছি।

তবে সত্যি কথা হল ওদেরকে আমার এখনও আপন মনে হয়নি। সেটা একারনে যে, অধিকাংম ব্লগাররাই সেখানে আমার চিন্তার বিপরীতধর্মী। বিডিটুডে ব্লগের মানুষেরা আমার চিন্তাগত ভাই বা বন্ধু। এবং ইসলাম আমাদের ঐক্যের ভিত্তি হওয়াতে এরা আমাকে অতি দ্রুত গ্রহন করেছে নির্ভেজালভাবে। অন্তত আমি দু-শ্রেণীর মানুষের মানুষিকতা বুঝতে পেরেছি। যারা ইসলামিক তাদের ওপর আস্থা রাখা যায়। বিশ্বাস করতে ইচ্ছা হয় এবং মুমিনরা যে সত্যিই ভাল বন্ধু হয় তা প্রমানিত। এই ব্লগে ঢুকলেই মনে হয় নিজের পরিবারে প্রবেশ করলাম। কেউ সমালোচনা করলেও মনে হয় ,অবশ্যই সে আমার কল্যান চায়। অন্যদের ক্ষেত্রে এতটা বিশ্বাস আসেনি। তাদেরকে পরপর মনে হয়। আমি নিশ্চিত এই মনে হওয়াটার ভিত্তি হল আমাদের কমন বিশ্বাস। এটিই আমাদেরকে অনেক কাছাকাছি এনেছে। আসলেই একজন মানুষের জীবনে একজন মুমিন বন্ধুর চেয়ে দামী আর কিছু হতে পারে না।

আমরা কেউ কাওকে চিনিনা। অথবা অল্প কিছু লোক পরষ্পরকে চিনে। কিন্তু ব্লগিং এর সুবাদে প্রত্যেকেই আপনজন। এই বন্ধন যে রক্তের বন্ধনের চেয়ে বেশী তা আমরা বুঝতে পারি। মুমিনদের পারষ্পরিক সম্পর্ক রক্তের সম্পর্কের চাইতে অনেক বেশী কার্যকরী। কারন এই সম্পর্ক আত্মিক। এ সম্পর্ক আস্থার। এটি সার্বজনীন। সুমহান আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা মুমিনদের পারষ্পরিক সম্পর্ক আরও মজবুত কুরন ! আরও বেশী সংযমী,আত্মত্যাগী হওয়ার তাওফিক দান করুন ! আমাদের সকলকে উত্তম মুমিন হিসেবে কবুল করুন ! পৃথিবী এবং আখিরাতের মহা কল্যান দান করুন ! আমার মত সাদামাটা,সস্তা মানের একজন সাধারণ মুসলিমকে আল্লাহ যেন তার মুমিন বান্দা হিসেবে কবুল করেন এবং উভয় কালে সফল করেন ! আমিন !!!

বিষয়: বিবিধ

২০২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File