যেভাবে বাজারের মিস্টির ব্যবসায় ধস নামাবেন !

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ০৭ এপ্রিল, ২০১৩, ১০:০৭:৪৭ রাত



(বিশ্বাস করেন, ছবিটা আপলোড করেই বিপদে পড়েছি। এ জিনিস না খেলে আমার চলবে না। )

কারো যদি স্বাদ থাকে ধুমে মরার ,তবে ফরমালিন,কার্বাইডের যুগের মিস্টি খান। তবে সুস্থ্য দেহে রসনাবিলাস করতে চাইলে গুরু মেনে নীচের লেখাটি পড়ুন।

দুধ লাগবে। কিন্তু কাদের কাছ থেকে যে কিনবেন সেটাই বুঝতে পারছি না। কারন দুগ্ধ খামারীদের অনেক কেমিস্ট। তারা কিছু কেমিক্যাল দিয়ে দুধ তৈরী করে তা সরবরাহও করেছে। তবে ঈমান বলে একটা জিনিস আছে,অনেকে সেটা মানে। তাই আপনি একটু বিশ্বাস করলেই খাওয়াটা চলে।

তিন লিটার দুধ কিনতে হবে। ইদানিং দুধের ননী তুলে ফেলা হয়। সমস্যা নেই । দুধ জ্বালাতে থাকুন। যখত উতরে উঠবে তখন তার মধ্যে কিছুটা ভিনেগার দিয়ে দিন।

ব্যস হয়ে গেল দুধ থেকে ছানা

বলেছেন আমার নানা

এবার একটা পরিষ্কার সাদা কাপড়ে সেটা ঢালুন। সাদা কাপড়ের কথা বলছি এ কারনে যে,আমি একটা লাল কাপড়ে ঢেলে দেখি কাপড়ের সমস্ত রং আমার সাধের ছানার সাথে মিলে মিশে একাকার। মিষ্টি মাঠে মারা গেল।

এবার কাপড়টিতে চাপ দিয়ে পানি বের করে ফেলুন এবং এক স্থানে ঝুলিয়ে রাখুন। আধাঘন্টা পর খুলুন,খবরদার এভাবে খেয়ে ফেলবেন না। ছানাটি একটা পাত্রে রাখুন।

এবার এর মধ্যে আনুমানিক ১০০ গ্রাম ময়দা দিয়ে ভালকরে চটকাতে থাকুন এবং একইসাথে এক টেবিল চামুচ খাবার সোডা দিয়ে চটকান। একটু আঠালো ভাব হবে।

এবার দু-হাতের তালু দিয়ে গোল গোল করুন।

চুলার ওপর একটি পাত্রে পানির সাথে চিনি জ্বাল দিন।তিনটা এলাচী ছেড়ে দিন। ১৫ মিনিট জ্বালিয়ে অল্প আচে দিন। তারপর গোল গোল ছানাগুলো সেখানে ছেড়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। দেখবেন রসগোল্লা তৈরী হয়েছে।

সেদিন করেছিলাম কিন্তু খাবার সোডা দিতে মনে ছিলনা তবে খেতে বেশ ভাল হয়েছিল।

এভাবে চলতে থাকলে বাজারের মিস্টিওয়ালারা না খেয়ে মরবে। তা মরুক। বিষ খাইয়ে আমাদের মারতে চাইছিল,এবার আমরা মারব। আমার এ টেকনোলজী ফাস করার কারনে আমাকে পুরষ্কৃত করা হউক।

বিষয়: বিবিধ

১৭৩৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File