ব্যপক মজা পেলাম

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ০৫ এপ্রিল, ২০১৩, ০৬:৪৬:০৭ সন্ধ্যা

মানুষ একা একা হাসাহাসি করেনা। একা হাসলে মানুষ সন্দেহের চোখে দেখতে পারে। তবে আজ একা একাই খানিক হাসলাম এবং সেটা ব্যপক মজা পেয়েই হাসলাম।আজ শুক্রবার বাসায় ছিলাম শুয়ে। টিভি দেখছিলাম। এক চ্যানেলে এক গাউছে জামানা,শাহেন শাহে তরিকত,হকিককত,মারেফত....আল হাসানী ওয়াল হোসাইনী..... ইসলামের কথা শুনাচ্ছিলেন এবং আমি শুনছিলাম। কিন্তু অনেকক্ষন চেষ্টা করেও একটা আয়াত বা হাদীস না শুনতে পেয়ে বরং তার পীর বাবার কেরামতির মলম শুনে হয়রান হয়ে যখন চ্যানেল পরিবর্তন করতে যাব,সেসময় শুনলাম আবার বাবা ১২ বছর পাহাড়ের গুহায় সাধনা করেছেন। এ কথা শুনে যখন ভাবলাম এ আর এমন কি, ভারতের এক সাধু বাবা ৪২ বছর ধরে হাত ওপরে তুলে রেখেছে(অবশ্য প্রথম দুবছর এভাবে রাখার পর তার হাত ওভাবে ফিক্সড হয়ে যায়,এখন চাইলেও তিনি নামাতে পারবেন না) এবং আরেক বাবাকে দেখলাম ১০ বছর দাড়িয়ে রয়েছেন উলঙ্গ হয়ে। অতএব তার বাবা এমন কি আর করেছে। কিন্তু তটস্থ হলাম একথা শুনে যে,আমাদের প্রিয় নবীও এভাবে ধ্যান করেছেন হেরা পর্বতের গুহায়। তাই আমার বাবাও ধ্যান করেছেন। হু হাহাহা করে হাসলাম।

কারন , রসূল(সাৎ) নবুয়্যত পাবার পর জীবনে একবারের জন্যেও হেরা পর্বতের গুহায় প্রবেশ করেননি। তথ্য প্রযুক্তির এ যুগে খাজা বাবাদের প্রতিষ্ঠা করা ঠেলা আছে ! শিক্ষার আলোয় মদনের পরিমান কমছে,এটা তাদের জানা থাকা জরুরী।

এবার আসলাম মাই টিভিতে। একজন হুজুর উপস্থাপক পরিচয় করিয়ে দিলেন এক আলেমের সাথে। তিনি একজন ডক্টরেট ডিগ্রীধারী ব্যক্তি। শুনলাম। তিনি বললেন-ইসলাম অর্থ শান্তি। মুসলিম অশান্তি সৃষ্টি করতে পারেনা। এমনকি অন্য জীবকেও কষ্ট দিতে পারে না। ....ভাংচুর,মারামারি,অগ্নি সংযোগ এগুলো ইসলামের কাজ নয়। সকলের প্রতি দয়া। তাই রসূল(সাঃ) বলেছেন-"জীবে দয়া করে যে,জন সেই জন সেবিছে ঈশ্বর।" জোরে হেসে উঠে ভাবলাম বাইরে থেকে কেউ শুনে ফেললো নাতো ! শুনে আবার কি ভাববে কি জানে। হাসাহাসি ভাগাভাগি না করলে মজা লাগেনা। দুজন বন্ধুকে ফোন করে না পেয়ে চরম বিরক্ত হলাম। এ লেখা যখন লিখছি তখন এক বন্ধু ঘুম থেকে উঠে ফোন দিল এবং হাসির বদলে এমন একটা কথা বলল,যা আমি এখানে লিখতে পারছি না। সেটা সেন্সর বোর্ড রিলিজ করবে না। তবে আমি ব্যপক মজা পেলাম। টিভি সাধারনত এমন বিনোদন দিতে পারেনা।

বিষয়: বিবিধ

১৫০৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File