অনেকে বলে জামায়াতে ইসলামী নাকি ইসলামী দল নয়। এটা নাকি মওদুদীর ধর্ম।(এই অংশ টুকু ব্লগার দূর্বার এর লেখা থেকে নেওয়া)

লিখেছেন লিখেছেন অপ্রিয় সত্য কথা ০৭ মার্চ, ২০১৩, ১১:৫০:১৮ সকাল

এটা মওদুদীর ধর্ম কথাটা ঠিক নয়।বাকি এটা যে মউদুদীর ভ্রান্ত মতাদর্শ লালন-পালন,অনুসরন,প্রচার-প্রসার করে আশা করি এব্যাপারে আপনি দ্বি-মত পোষন করবেন না।সম্ভবত জামাত-শিবিরের এমন কোন সাধারন সদস্য পাবেন না যার কাছে মউদুদির দু,একটি বই পাবেন না।আর মউদুদীর ভ্রান্ত মতাদর্শে কারনে জামাত-শিবিরের হাজার হাজার কর্মী ভাইরা আজ ইসলামের নামে ভূল পথে অগ্রসর হচ্ছে। আর মউদুদীর মতাদর্শযে অধিকাংশ ইসলামের সাথে যে সার্ঘষিক এব্যাপারে আমাদের ওলামায়েকরাম ঐক্যমত।

আজকে দেখুন,জামাত-শিবিরের উপর জালিম শাহির এত দমন-পীড়ণ সত্বেও অন্য ইসলামী দল গুলি একদম নিরব।এর করান কি?? এর কারন হিসাবে আমি একটাই বলবো,তাদেরকে অন্য দল গুলি ইসলামী ভাবদারর সংগঠন হিসাবে মেনে নিতে পারে নাই।অথচ অন্য ইসলামি দল গুলি কোন্দল থাকলেও প্রয়োজনে তারা এক সাথে আন্দোলন করে।

এখন জামাত-শিবির যদি তাদের থেকে মউদুদীর ভূল-ভ্রান্তি দূর করে সহী ভাবে কুরআন-হাদিসের আলোকে তাদের দলকে সাঝিয়ে নিয়ে অন্য ইসলামি দল গুলির সাথে ঐক্য গড়ে তুলতে পারে, তাহলে বাংলাদেশে ইসলামী আন্দোলনের পথ কে আর কেউ দাবিয়ে রাখতে পারবেনা ইনশা আল্লাহ।কিন্তু জামাত-শিবির কি পারবে ইসলাম ও দেশের স্বার্থে এই ভুমিকা পালন করতে???কেন পারবেনা? তারা কি খালেদার সাথে জোট করে নাই।তাহলে ইসলামি দল গুলির সাথে নিজেদের ভিতরগত ক্রটি দূর করে কেন জোট করা যাবেনা।

যদি ইসলামের স্বার্থে রাজনীতি করে থাকে,তাহলে অবশ্যই ইসলাম যা চায় তা করতে হবে।প্রয়োজনে বৃহৎ স্বার্থ ত্যাগ করতে হবে আল্লাহর জন্য।

আর যদি তা নাই হয়,তা হলে ইসলামের নামে অপরাজনীতি অথবা কিছু ইসলাম -কিছু আধুনিক এরকম ইসলামী আন্দোলনের নামে মানুষকে বিভ্রান্ত না করাই ভাল।

আল্লাহ আমাদরেকে সঠিক বুঝ দান করুন।

বিষয়: বিবিধ

৩১৫৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File