দুই শত নারী-পুরুষ-বৃদ্ধ-শিশুকে নৃশংস কায়দায় গুলি করে হত্যা করে

লিখেছেন লিখেছেন জেসমিন সুলতানা জুই ০৪ মার্চ, ২০১৩, ১১:৩৬:৫৫ সকাল



এই মৃত্যু উপত্যকা আমার দেশ না

এই জল্লাদের উল্লাস মঞ্চ আমার দেশ না

এই বিস্তীর্ণ শ্মশান আমার দেশ না

এই রক্তাক্ত কসাইখানা আমার দেশ না

গত কয়েকদিনের পুলিশ নামের কসাই ও তাদের উস্কানীদাতা তথাকথিত সুশীলদের উল্লাস নৃত্য দেখে কবি নবারুণ ভট্টাচার্য্যের কবিতার লাইনগুলোর কথাই বারবার মনে পড়ছে। এ কোন দেশ?! এই দেশের স্বপ্নই কি জাতি দেখেছিল?! এ কি আমাদের দেশ? এই দেশ কি ফিলিস্তিনে পরিণত হয়েছে?! না, এ রকম বাংলাদেশ আমরা চাইনি।

কসাইদের উল্লাস নৃত্য দেখাই কি এ জাতির ভাগ্য লিখা ছিল?! কি অভাবনীয় ও অবিশ্বাস্য! কয়েকদিনের ভিতরই পুলিশ প্রায় দুই শত নারী-পুরুষ-বৃদ্ধ-শিশুকে নৃশংস কায়দায় গুলি করে হত্যা করে! তথাকথিত সুশীলরা এমন ভাব নিয়ে আছে, যেন পুলিশ গুলি করে হত্যা করে ঠিক কাজটিই করেছে! এ কোন দেশ?! ওরা কেমন সুশীল?!

পুলিশের গুলিতে লিমন একটি পা হারিয়েছিল। তা নিয়ে এদেশের সকল সাংবাদিক, সুশীল, বিচারপতি, মানবাধিকার কমিশনের চেয়ারম্যান সবার সে কি কান্না! সবাই ঝাপিয়ে পড়েছিল লিমনের পা উদ্ধারে! অথচ তাদের সামনে সেই পুলিশই নৃশংস ভাবে হত্যা করেছে দুই শত নারী-পুরুষ-শিশুকে! কিন্তু তারা কেউই কথা বলেনি! বলছে না! বরং মানবিধাকার কমিশনের চেয়ারম্যান সহ সকলে সেই হত্যাকান্ডকে সাপোর্ট দিয়ে যাচ্ছে!

দূর্ভাগ্য এদেশের। ওই নিরপরাধ মানুষ গুলো অপরাধ করেছিল এদেশে জন্ম নিয়ে?! হ্যাঁ, আসলেই অপরাধ করছিল। মানবাধিকার কমিশনের চেয়ারম্যান সহ কথিত সব সুশীলরা যখন দল বেঁধে সরকারী গণহত্যাকে সাপোর্ট দিতে থাকে তাহলে বলতেই হবে এদেশে জন্ম নিয়ে আমরা অপরাধই করেছি! এ দেশে আজ মানবিকতা নেই, মানবাধিকার নেই, আছে শুধু সেই সব সুশীলরা যারা নিজেদের মানুষ মনে করে না, মনে করে ভিন্ন এক প্রাণী যে প্রাণী লাশের উপর জল্লাদ ও কসাইদের নৃত্য দেখে হাততালি দিতে পারে...। এদেশ শুধু তাদের জন্য, কোন মানুষের জন্য নয়...

বিষয়: বিবিধ

১০৬৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File