খুলনায় বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ; ফাঁকা গুলি

লিখেছেন লিখেছেন বাংলার টাইগার ০৩ মার্চ, ২০১৩, ০১:৩৬:০৯ দুপুর

খুলনায় বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ; ফাঁকা গুলি

খুলনানিউজ.কম:: খুলনায় বিএনপির মিছিলে লাঠি চার্জ এবং ফাঁকা গুলি চালিয়েছে পুলিশ। শনিবার বিকালে কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসাবে মহানগর বিএনপি দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ডাকবাংলা বেবী ষ্ট্যান্ড মোড়ে এসে পৌছালে কে বা কারা মিছিলটির পিছনে একটি ককটেল বিস্ফোরণ ঘটায়

এতে মিছিলকারীদের একাংশ দোকানপাট ভাংচুর করা শুরু করে। মিছিলকারীরা ফেরীঘাট মোড়ে পৌছালে পুলিশ মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে ১০-১৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে এবং লাঠি চার্জ করে।

মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এমপি অভিযোগ করেন, পুলিশ সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে বিএনপির শান্তিপূর্ণ মিছিলে হামলা করেছে। বহিরাগতরা মিছিলকে লক্ষ্য করে বোমা বর্ষণ করলেও পুলিশ নিরব ছিল। উল্টো নির্বিচারে গুলি করে আমাদের ১৫/২০ জন নেতাকর্মীকে আহত করেছে।

খুলনা সদর থানার ওসি মোঃ শাহাবুদ্দিন আজাদ জানান, শনিবার বিকালে দলীয় কার্যালয়ে সমাবেশ শেষে বিএনপি নেতাকর্মীরা নগরীতে মিছিল বের করে। মিছিলটি নগরীর প্রাণকেন্দ্র ডাকবাংলো মোড়ে পৌঁছালে কে বা কারা মিছিলটি লক্ষ্য করে একটি ককটেল নিক্ষেপ করে। পরে মিছিলের পিছনে আরো ৪/৫টি ককটেল নিক্ষেপ করা হয়। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়ায় ৮/১০জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ ৩৩ রাউন্ড শটগানের গুলি এবং ২ রাউন্ড টিয়ারশেল ছুঁড়েছে। এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।

বিষয়: বিবিধ

৮৫১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File