ভারতে সুইস পর্যটককে গণধর্ষণ

লিখেছেন লিখেছেন হরতাল ১৭ মার্চ, ২০১৩, ০৬:৩৯:৩২ সকাল

ভারতে এবার গণধর্ষণের শিকার হলেন এক বিদেশি পর্যটক। শুক্রবার রাতে মধ্যপ্রদেশে স্বামীর সামনেই সুইজারল্যান্ড থেকে বেড়াতে আসা এক নারীকে গণধর্ষণ করা হয়েছে। এ সময় দুর্বৃত্তরা ওই নারীর স্বামীকে পিটিয়ে আহত করে। ধর্ষিত নারীকে গোয়ালিয়র হাসপাতালে ভর্তি করা হয়েছে। গণধর্ষণের বিষয়টি ডাক্তারি পরীক্ষায় নিশ্চিত হয়েছেন চিকিৎসকরা। এ ঘটনায় জড়িত ২০ সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ।

ধর্ষিত নারীর স্বামী অভিযোগ করেন, শুক্রবার রাতে মধ্যপ্রদেশের এক গ্রামে তারা আশ্রয় নিয়েছিলেন। সাইকেলে ২৫০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ওরচা থেকে আগ্রা যাওয়ার পথে রাত কাটানোর জন্য মধ্যপ্রদেশের দাতিয়ার একটি মন্দিরের কাছে ক্যাম্প স্থাপন করেছিলেন ওই সুইস দম্পতি। স্থানটি দাতিয়া শহর থেকে আট কিলোমিটার দূরে অবস্থিত। স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে ওই দম্পতির ওপর হামলে পড়ে ৭-৮ জনের দুর্বৃত্ত দল। তাদের মধ্যে একটি দল কাঠের লাঠি নিয়ে ৩৯ বছর বয়সী ওই নারীর স্বামীর ওপর হামলা চালায়। তিনজন তাকে মারধর করতে থাকে আর চারজন তার সামনেই স্ত্রীকে ধর্ষণ করে। ধর্ষণের শিকার নারীকে গোয়ালিয়রের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন দাতিয়ার সুপারিনটেন্ডেন্ট অব পুলিশ সিএস সোলাংকি।

মেডিকেল পরীক্ষায় ধর্ষণের প্রমাণ মিলেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এ ঘটনার পর সন্দেহভাজন ৮ জনকে আটক করা হয়েছে। এ ছাড়া অভিযান চালানো হচ্ছে আশপাশের এলাকায়।

উল্লেখ্য, ভারতে গণধর্ষণের ঘটনা উদ্বেগজনক হারে বাড়ছে। গত বছরের ডিসেম্বরে দিলি্লতে চলন্ত বাসে এক মেডিকেল ছাত্রীকে গণধর্ষণ ও তার মৃত্যুতে ভারতজুড়ে তীব্র বিক্ষোভ শুরু হয়। নারী সহিংসতা রোধে সম্প্রতি ভারতের মন্ত্রিসভা কঠোর নারী নির্যাতন প্রতিরোধ আইন অনুমোদন করে। পরপর ধর্ষণের ঘটনায় ভারতের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে বলে উদ্বেগ প্রকাশ করেছেন খোদ কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।

Day Dreaming Day Dreaming Day Dreaming

বিষয়: আন্তর্জাতিক

১৩০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File