পুরুষের শত্রু টেলিভিশন

লিখেছেন লিখেছেন হরতাল ১০ মার্চ, ২০১৩, ০৭:৩৮:১১ সন্ধ্যা



অলস সময়ের প্রধান হাতিয়ার টেলিভিশনে ক্ষতি পুরুষত্বের । এটা কেমন কথা বলুনতো? সারাদিনের কাজ শেষে অবসর সময় বা ছুটির দিনেতো পুরুষদের সময় কাটানোর মূল অংশ টেলিভিশন দেখা। এতোও মানা।

হার্ভার্ড স্কুল অফ পাবলিক হেলথের এক জরিপে এমন তথ্যই জানায়। বেশি টেলিভিশন দেখলে ধীরে ধীরে উর্বরতা হারায় পুরুষ। জরিপে দেখা যায়, পুরুষদের শারীরিক কার্যকলাপের ওপরে নির্ভর করে তাদের শুক্রের উর্বরতার মান। বিজ্ঞানীরা প্রমাণ পেয়েছেন বেশি কাজকর্ম বা নড়াচড়া করেন যেসব পুরুষ, এক জায়গায় স্থির হয়ে বসে টিভি দেখা পুরুষদের থেকে তারা অনেক বেশি ফার্টাইল বা উর্বর।

যারা দিনান্তে টিভি দেখাকেই অবসর হিসাবে বেছে নিয়েছেন, সিনেমা-সিরিয়ালের প্রতি অসম্ভব নেশা, স্ত্রী, বোন বা মায়ের বিরক্তিকর ঘ্যান ঘ্যান শোনার থেকে বেশি ভাল লাগে অলস হয়ে টিভি-র দিকে চেয়ে ঘন্টার পর ঘন্টা কাটিয়ে দিতে। তাদের জন্যে বলবো এভাবে নিজের সর্বনাশ করবেন না। দীর্ঘসময় টিভি-র সামনে বসে মনের আনন্দে কাটিয়ে ফেলেন অনেকটা অলস সময়, তাহলে বলি, একটু থামুন আর ভেবে দেখুন; আখেরে এতে কমে যেতে পারে আপনার উর্বরতা।

জরিপ পরিচালনাকারী দলের প্রধান অড্রি গ্যাসকিন্স বলেন, জীবনযাপনের ধরনের ওপরে সন্তান উৎপাদনের প্রভাব সম্বন্ধে খুব বেশি জানি না, পুরুষের উর্বরতার এই গুরুত্বপূর্ণ কারণের সন্ধান পেয়ে আমরা খুশি।

সাম্প্রতিক এ গবেষণা ছাড়াও ২০০৯ সালে রচেস্টার বিশ্ববিদ্যালয়ে করা 'রচেস্টার ইয়ং মেন্স স্টাডি' নামের একটি সমীক্ষায় গ্যাস্কিন ও অন্যান্য গবেষকরা দেখেন যে, ১৮ থেকে ২২ বছরের ১৮৯ সংখ্যক টিভি দেখা পুরুষের স্পার্ম কাউন্ট অন্যদের থেকে ৪৪% কম।

ব্রিটিশ জার্লাম অফ স্পোর্ট্স মেডিসিনের জার্নালে প্রকাশিত এ খবরটি একেবারেই উড়িয়ে দেয়া যায় না। এমুহূর্তে নড়ে বসেছেন পৃথিবীর প্রচুর টিভিপ্রেমী পুরুষ। আর দেরি না করে, বোকা বাক্সটির দিকে তাকিয়ে সময় ও সম্ভাবনা নষ্ট না করে শারীরিকভাবে অ্যাকটিভ হোন, পরিবারকে সময় দিন, চলাফেরা করুন ও উপভোগ করুন এক সক্ষম সুন্দর জীবন। :(fight) :(fight) :(fight) [..] [..]

বিষয়: বিবিধ

১২৬৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File