একেই বলে 'কুন ফাইয়াকুন'

লিখেছেন লিখেছেন তাইছির মাহমুদ ২২ মার্চ, ২০১৩, ১২:৩৩:৪৩ রাত

Click this link

আল্লাহ তায়ালা পবিত্র কুরআনের ৫টি স্থানে বলেছেন-'কুন ফা-ইয়াকুন'। এই শব্দ দুটো আরবী। কুন, অর্থাৎ হয়ে যাও। আর 'ফা-ইয়াকুন' অর্থ-সাথে সাথে হয়ে যায়। অনেকেরই মনে হতে পারে-কী হয়ে যাওয়ার কথা বলছেন আল্লাহ? এর অর্থ হচ্ছে, আল্লাহ যা চান তাই হয়ে যায়। তিনি 'কুন' অর্থাৎ হয়ে যাও বলার সাথে সাথেই হয়ে যাও। যেমন তিনি এই বিশ্বকে সৃষ্টি করেছেন। 'কুন' বলার সাথে সাথে এই বিশ্বব্রম্মান্ড সৃষ্টি হয়ে গেছে। এমনি যখন পৃথিবী ধ্বংস করে আবার বলবেন কুন (হয়ে যাও), তখন সাথে সাথেই সবকিছু নতুন করে সৃষ্টি হবে। অনুষ্ঠিত হবে ক্বেয়ামত বা বিচারদিন।

আল্লাহ তায়ালা সময়-সময় আমাদের সামনে অনেক দৃস্টান্ত উপস্থাপন করেন তার এই পবিত্র আয়াতের (কুন ফাইয়াকুন) স্বপক্ষে। কিন্তু অবিশ্বাসী বা নাস্তিকরা এসব থেকে শিক্ষা নিতে পারেনা। তারা ডুবে থাকে আপাদমস্ত নাস্তিকতায়। আল্লাহ তায়ালা, রাসুল (রাHappy, আসমানী কিতাব নিয়ে চরম ভয়ংকর ও অবমাননাকর মন্তব্য করে । কিন্তু কেন?

এর কারন আবার আল্লাহ তায়ালাই তাঁর পবিত্র গ্রন্থে বলে দিয়েছেন- "আমি কিছু মানুষের অন্তরে মোহর মেরে দিয়েছি। তাদের শ্রবন শক্তি ও দৃষ্টি শক্তির উপর ফেলে দিয়েছি আবরন। আর তাদের জন্য রেখেছি কঠিন শাস্তি।"

সুতরাং অবিশ্বাসী বা নাস্তিকদের সম্মুখে যত নিদর্শন বা দৃষ্টান্তই উপস্থাপন করা হোক তারা বিশ্বাস করবেনা, হবেনা বিশ্বাসী। তারা নিজেদেরকে খুব জ্ঞানী ভাববে। আর যতসব খোঁড়া যুক্তি উপস্থাপন করে তার নাস্তিকতার বিষয়টি প্রতিষ্ঠিত করতে চাইবে । প্রকৃতপক্ষে আল্লাহই চাননা ওরা বিশ্বাসী হোক। আর এ জন্য তিনি তাদের অন্তরে সিল বা মোহর মেরে দিয়েছেন।

বস্তুত: আল্লাহ'র প্রতি আস্তিক বা নাস্তিক হওয়ার বিষয়টি সম্পুর্ণভাবে নির্ভর করে তাঁরই উপর। আল্লাহ যাকে ইচ্চা হেদায়েত দেন। তাকে আস্তিক করেন, যাকে পছন্দ করনেনা তাকে নাস্তিকতায় ডুবিয়ে রাখেন। আমরা যারা আস্তিক, তাদেরকে আল্লাহর প্রতি পরম কৃতজ্ঞ হওয়া উচিত। কারণ তিনি অজস্ত্র মানুষের মধ্যে আমাদেরকে আস্তিক হওয়ার জন্য বেছে নিয়েছেন। তিনি পছন্দ করছেন বলেই আমরা আস্তিক হয়েছি। আমরা পরকালে অবশ্য অবশ্যই জান্নাতে যাবো যদি আস্তিকতা নিয়ে মরতে পারি।

পক্ষান্তরে নাস্তিকরা কখনো জান্নাতে যাবেনা, যেতে পারবেনা। জান্নাতের দরজা তাদের জন্য চিরদিনের জন্যই সিলগালা দেয়া থাকবে। অনন্তকালই তাদেরকে জাহান্নামের গহিনে পুড়তে হবে। যেখানে তারা মরবেনা, আবার বাঁচবেও না। যেখানে তাদের জন্য কোনো সাহায্যকারী থাকবেনা। সেদিন আস্তিক হওয়ারও কোনো সুযোগ থাকবেনা। আল্লাহর কাছে মাফ চাওয়ারও কোনো সুযোগ থাকবেনা। মাফ করে দেয়ারও কোনো প্রশ্ন আসবেনা। শুধুই শাস্তি,শাস্তি আর শাস্তি। অনন্তকালের জ্ন্য প্রজ্জলিত আগুনে শুধু জ্বলতেই হবে।

এই ভিডিওটি কি আল্লাহ'র অস্তিত্ব প্রমাণের জন্য একটি দৃষ্টান্ত হতে পারেনা? দেখুন আল্লাহ কুন বলার সাথে সাথে কিভাবে দানবের মতো সাইক্লোনটি আচড়ে পড়লো একটি জনবহুল শহরে। আর মুহুর্তের মধ্যে শহরের বাসিন্দা আবাল বৃদ্ধ বনিতাসহ সকল স্থাপনা পানিতে মিশিয়ে একাকার করে গেলো। একেই বলে 'কুন ফাইয়াকুন'।

বিষয়: বিবিধ

২৪৩২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File