লন্ডন মেয়র নির্বাচন: নিরুত্তাপ টাওয়ার হ্যামলেটস

লিখেছেন লিখেছেন তাইছির মাহমুদ ০৬ মে, ২০১৬, ১২:৩৯:১৪ রাত

নব্বুই হাজারেরও বেশি বাংলাদেশীর বসবাস টাওয়ার হ্যামলেটসে । এখানকার যেকোনো নির্বাচনে ভোট কেন্দ্রে মানুষের স্বতস্ফুর্ত উপস্থিতি পরিলক্ষিত হয় । নির্বাচনকে কেন্দ্র করে দেখা যায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। বাংলাদেশের নির্বাচনের আমেজ পরিলক্ষিত হয় লন্ডনে। কিন্তু লন্ডন মেয়র নির্বাচনে টাওয়ার হ্যামলটসে তেমন উৎসাহ-উদ্দীপনা নেই।

বিকেল পৌনে ৬টা দিকে বেথনালগ্রীনে নিজের ঘরে কাছে পোলিং সেন্টারে ভোট দিয়ে এলাম । পোলিং স্টেশন ফাঁকা । থেমে থেমে বিচ্ছিন্নভাবে দু'একজন লোক আসছেন, ভোট দিয়ে বেরিয়ে যাচ্ছেন । কেন্দ্রের সামনে কোনো মানুষ নেই। কোনো প্রার্থীর একজন এজেন্টও নেই। ভোট চাওয়ার মতো কোনো মানুষ নেই।

এর কারণ কী? কারণ হচ্ছে, টাওয়ার হ্যামলেটস লেবার পার্টির ঘাঁটি। এখানে ক্যাম্পইনের প্রয়োজন হয়না । দলের মনোনয়ন প্রাপ্তিটাই আসল। কোনো মতে প্রার্থী হতে পারলেই কেল্লাফতে। এমপি, মেয়র, কাউন্সিলার- কোনোটি হওয়াই কঠিন নয়। তাই প্রার্থীদের মূল ফোকাস হচ্ছে দল, ভোটার নয়।

টাওয়ার হ্যামলেটসের বাংলাদেশীদের অন্ধ লেবারপ্রীতি এখানকার লেবার রাজনীতিকদের জন্য আশির্বাদ । কিন্তু ভালো নয় টাওয়ার হ্যামলেটসবাসীর জন্য । কারণ, ভোটাররা অতিমাত্রায় লেবারভক্ত হওয়ায় এখানকার

জনপ্রতিনিধিরা নির্বাচনের আগে যেমন প্রচারনার প্রয়োজন মনে করেন না, তেমনি নির্বাচিত হওয়ার পর কাউকে তোয়াক্কাই করেন না। কারণ তারা মনে করেন, ওরা লেবারের অন্ধ সমর্থক। যাওয়ার জায়গা নেই। পাত্তা দিলেও আমাদের সঙ্গে থাকতে হবে, না দিলেও..।

বিষয়: বিবিধ

১০৯৫ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

368134
০৬ মে ২০১৬ সকাল ০৭:২০
শেখের পোলা লিখেছেন : ভাল কথা নয়।
368139
০৬ মে ২০১৬ সকাল ০৭:৪০
কুয়েত থেকে লিখেছেন : ওরা লেবারের অন্ধ সমর্থক। ধন্যবাদ
368162
০৬ মে ২০১৬ দুপুর ০২:৪৩
পললব লিখেছেন : ম্যানচেস্টারেও একই অবস্থা লেবার পার্টির লোক ছাড়া আর কেউ ভোট চেতে আসেনি। মাঝখানে পুরুষ আর দু'পাশে মহিলা অফিসার বসে গল্প করছে কক্ষে।
368221
০৬ মে ২০১৬ রাত ১১:০০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : বেনথাল তো আগে জর্জ গ্যালোয়ের আসন ছিল মনে হয়?
বাঙ্গালি রা কি সেই গনতান্ত্রিক পরিবেশেও গনতন্ত্র বুঝছে না!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File